Day

বিশ্ব বন্ধুত্ব দিবস কবে ? কেন পালিত হয় ? সম্পূর্ণ ইতিহাস ।

আপনি কি বিশ্ব বন্ধু দিবস সম্পর্কে জানতে চান ? আপনি যদি বিশ্ব বন্ধু দিবস সম্পর্কে অনলাইনে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটি এসে থাকেন। তাহলে সঠিক জায়গায় এসেছেন। এটি বলার কারণ এই পোস্টের মাধ্যমে আমরা বিশ্ব বন্ধু দিবস সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরব। ভাই আপনারা যারা বন্ধু দিবস সম্পর্কে জানতে চান তারা পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। আমরা সর্বোচ্চ চেষ্টা করি আপনাদের সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য। এই পোস্টের মাধ্যমে আপনি যেগুলো জানতে পারবেন সেটি হচ্ছে বিশ্ব বন্ধু দিবস কবে ।

এটি কিভাবে বন্ধু দিবসে রূপ পেল। এছাড়াও বন্ধু দিবস সম্পর্কে সম্পূর্ণ ইতিহাস জানতে পারবেন এখান থেকে। প্রথমেই আপনাদের জানিয়ে দেই বন্ধু দিবস কবে। বিশ্ব বন্ধু দিবস হচ্ছে 30 শে জুলাই। এই দিনটিতে বিশ্বের প্রায় সকল দেশেই বন্ধু দিবস হিসেবে উদযাপন করে থাকেন। একেক দেশে একেক ভাবে এই দিবসটি উদযাপন করে থাকেন। বিশ্বের উন্নত দেশগুলো এই দিবসটিতে বিশেষ আনুষ্ঠানিকতার মাধ্যমে উদযাপন করে থাকেন। এছাড়াও তারা সকলেই তাদের প্রিয় বন্ধুদের নিমন্ত্রণ করে থাকেন। একে অপরকে উপহারসামগ্রীর মাধ্যমে বন্ধু দিবসের শুভেচ্ছা জানান।

বন্ধুদের দিবস কবে থেকে শুরু হল ইতিহাস

এটি খুবই গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট অনেকের মনের মধ্যে এই ধরনের প্রশ্ন গুলো এসে থাকে। অনলাইনে অনুসন্ধান করে থাকেন কবে থেকে কিভাবে এই বন্ধু দিবসের যাত্রা শুরু হলো। এই সকল দিবস হঠাৎ করে কোনো কারণ ছাড়াই তৈরি করা হয়নি এই দিবসগুলোর পিছনে রয়েছে উল্লেখযোগ্য কিছু কারণ এবং ঘটনা। তাই আমরা বন্ধু দিবস এর শুরুর বিষয়গুলো জেনে নিব।

অনলাইন অনুসন্ধানের মাধ্যমে আমরা জানতে পেরেছি 919 সালে কিছুসংখ্যক বন্ধু তারা কে অপরকে ফুল কার্ড দিয়ে ধন্যবাদ জানা তো। এরপর 1910 সালে জায়েজ হলেও প্রতিষ্ঠিত হলমার্ক কার্ড বন্ধু দিবস পালনের রীতিতে আরও একটু এগিয়ে যান বন্ধু দিবসের ধাপ। এরপর আমরা যে বিষয়টি জানতে পেরেছি সেটি জানলে অবাক হবেন। আমেরিকার সরকার 1953 সালে একজন ব্যক্তিকে হত্যা করেন।

হত্যাকারীর বন্ধু প্রতিবাদ মূলক ভাবে পরেরদিন আত্মহত্যা করেন। সেই দিনটি ছিল মূলত 30 শে জুলাই । এরপর থেকে ধীরে ধীরে মানুষ বন্ধুত্বের সম্পর্কে বিশ্বাস স্থাপন করতে থাকেন। ধীরে ধীরে এক বন্ধু অপর বন্ধুর বিপদে পাশে দাঁড়ান। এভাবে চলতে চলতে এই দিনটি বিশ্ব বন্ধু দিবস হিসেবে স্বীকৃতি পান। তখন থেকেই চলে আসছে বন্ধুত্বের এই বন্ধন।

তোমার সময়ে বন্ধুত্বের সম্পর্ক এমন রূপ ধারণ করেছে যা লিখে প্রকাশ করার মতো না। সুখে-দুখে সকল পরিস্থিতিতে বন্ধুকে পাশে পাওয়া যায়। বন্ধুত্বের সম্পর্ক হচ্ছে মিষ্টি মধুর সুন্দর একটি সম্পর্ক। মনের সকল ধরনের কথা বন্ধুত্বের সম্পর্কে প্রকাশ করার অনুমতি রয়েছে। বর্তমান সময়ে বন্ধু ছাড়া চলাচল করা খুবই কঠিন। ভাই আমরা বন্ধুত্বের সম্পর্ক কে সম্মান জানিয়ে এই বিশ্ব বন্ধু দিবস উদযাপন করব।

বন্ধু দিবস নিয়ে কিছু কথা ও এসএমএস

এখান থেকে আপনি বন্ধু দিবস নিয়ে গুরুত্বপূর্ণ কিছু কথা সম্পর্কে জানতে পারবেন। বিশেষ ব্যক্তিগণ বন্ধুদের সম্পর্কে বলে গেছেন। আপনি জানতে পারবেন বন্ধু দিবসের এসএমএস সম্পর্কে। আমাদের দেশে এসএমএস এর ব্যবহার অনেক। প্রায় সকল উৎসব-অনুষ্ঠানে এসএমএসের মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে থাকেন। আমরা আপনাদের সহযোগিতার জন্য এই পোস্টে কিছু বন্ধু দিবসের শুভেচ্ছা এসএমএস দিয়ে রাখছি। তারা চাইলে এই সকল বন্ধু দিবসের এসএমএস আপনার প্রিয় বন্ধুকে পাঠিয়ে শুভেচ্ছা জানাতে পারেন। করি আমাদের দেওয়া এসএমএস গুলো আপনাদের ভালো লাগবে।

Related Articles

Back to top button