Biodata

শাকিব খান উচ্চতা, ওজন, বয়স, পরিবার এবং জীবনী

Shakib khan biodata বাংলাদেশের চলচিত্রের শ্রেষ্ঠ অভিনেতাদের মধ্যে একজন হলেন শাকিব খান। তিনি বাংলা চলচিত্রে কিং খান হিসেবে পরিচিতো। এই কিং খান ১৮৭৯ সালের ২৮শে মার্চ জন্মগ্রহণ করেন। শাকিব খান ১৯৯৯ সালে অনন্ত ভালোবাসা চলচ্চিত্রের মধ্য দিয়েই চলচিত্রের কাঠগড়ায় তিনি পা রাখেন। তিনি একাধারে গায়ক, চলচিত্র অভিনেতা, প্রযোজক হিসেবে বাংলা চলচিত্রে কাজ করছেন তিনি গড়ে তুলেছেন চলচিত্র প্রোযজনা প্রতিষ্ঠান।

পরিমনির বায়োডাটা জানতে ক্লিক করুন ।

বাংলাদেশ চলচিত্রে এখন নতুন নতুন গল্প দিয়ে উন্নতমানের ছবি তৈরি হচ্ছে। যার মধ্যে সাকিব খানের ছবি অন্যতম। তার অভিনয়, কথাবার্তা মানুষের মন কেড়ে নিতে সক্ষম হয়েছে। বাংলাদেশে এখন বহির্বিশ্বের মতো উন্নতমানের বড় বড় বাজেটের ছবি নির্মাণ হইচ্ছে। এই ছবি গুলো কোনোটি আবার বিদেশেও রপ্তানি হচ্ছি।

শাকিবের ক্যারিয়ার

আর এই ছবি রপ্তানি করে বাংলাদেশ প্রতি বছর কুটি কুটি টাকা আয় করতে সক্ষম হচ্ছে। শাকিব খানের ছোটো বেলা থেকেই চলচিত্রে প্রতি আকর্ষণ ছিলো। একসময় তিনি বাংলা চলচিত্রে জড়িয়ে পড়েন এবং তিনি বাংলাদেশের মানুষের মন জয় করতে সক্ষম হয়েছেন। শাকিব খানের যে সিনামাগুলো বড় বাজেটের এবাং সবচেয়ে বেশি দর্শক ছেয়েছিল সেগুলোর মধ্যে উন্যতম হলো – পূর্ণধৈর্ঘ্য প্রেম কাহিনি, শিকারি, নবাব, রাজনিতি সত্তা, চালবাজ, নাকাব, ভাইজান এলোরে, মনের জালা। তার এই ছবি গুলোর মাধ্যমে বাংলাদেশ অনেক লাভবান হইছে। শাকিব খান বর্তমানে শুধু বাংলাদেশের চলচিত্রে কাজ করছেন না। তিনি ভারতের চলচিত্রেও কাজ কেরছেন।

বাংলাদেশ এবং ভারতের যৌথ প্রযোজনায় এখন পর্যন্ত শাকিব খানের বেশ কয়েকটি ছবি নির্মিত হয়েছে। বাংলাদেশের পুরাতন চলচিত্র গুলোর সুটিং আাগে শুধু বাংলাদেশই হতো। কিন্তু এখন বাংলাদেশের বাহিরে ভারতের কলকাতা, মোম্বাই, গুজরাট, মহারাষ্ট্র, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, ইতালির রোম সহ বিশ্বের বিভিন্ন দেশের বড় বড় শহরে সুটিং হচ্ছে।

অনন্য স্টারদের বায়োডাটা দেখতে ক্লিক করুন।

আর এখন আগের চাইতে উচ্ছ প্রযুক্তির সম্পন্ন এসব সিনেমা তৈরি হচ্ছে। তার মধ্যে শাকিব খানের চলচিত্র গুলো উন্নতমানের। শাকিব খান জীবনে একটাই বিয়ে করেছিলেন এবং তাদের ঘরে একটা সন্তান হওয়ার পরে তাদের দুজনের বিচ্ছেদ হয়। তার স্ত্রী ছিলেন বাংলাদেশ চলচিত্রের অপু বিশ্বাস। একসময় সাকিব খান অপু বিশ্বাসের সাথে অনেক গুলো সিনেমা করেছেন। তাদের সন্তানের নাম হলো আব্রাহাম খান জয়। ২০১৭ সালো অপু বিশ্বাস এবং সাকিব কানের বিচ্ছেদ হয়। আর তখন থেকেই তার সন্তান আব্রাহাম খান জয় অপু বিশ্বাসের কাছে থেকেই বড় হচ্চে।

শাকিব খান বায়ডাটা

আসল নামঃ শাকিব খান
ডাক নামঃ শাকিব, কিং খান
পেশাঃ অভিনেতা, চলচ্চিত্র প্রযোজক
বয়সঃ 39 বছর
জন্ম তারিখঃ 28 মার্চ 1979
জন্মস্থানঃ নারায়ণগঞ্জ,ঢাকা
জাতীয়তাঃ বাংলাদেশ
ধর্মঃ ইসলাম
উচ্চতাঃ 188 সেন্টিমিটার উচ্চতা
ওজনঃ 80 কেজি ওজনের
দেহের পরিমাপঃ 37-35-13 ইঞ্চির
বুকের আকারঃ 37 ইঞ্চি
কোমরের আকারঃ 35 ইঞ্চি
বাইসেপসের আকারঃ 13 ইঞ্চি
জুতার আকারঃ 10 (মার্কিন)
চোখের রঙঃ গারো বাদামি
চুলের রঙঃ কালো
বাবাঃ আবদুর রব
মাঃ নূরজাহান
ভাইঃ জানা নাই
বোনঃ জানে নেই
গার্লফ্রেন্ডসঃ অপু বিশ্বাস (ছিলো)
স্ত্রীঃ অপু বিশ্বাস (ছিলো)

আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । এ ধরনের আরো অন্যান্য পোস্ট দেখতে আপনি অবশ্যই আমাদের এই ওয়েবসাইটটিতে ভিজিট করতে পারেন । এই পোষ্টটি আপনাকে ভালো লাগলে অবশ্যই আপনার পরিচিত বন্ধুদের লিংকটি শেয়ার করে অন্যদেরকে দেখার সুযোগ করে দিন ।

Related Articles

Back to top button