Biodata

মেহজাবিন চৌধুরি বায়োগ্রাফি জন্ম পেশা উচ্চতার পরিবার ক্যারিয়ার ও বিস্তারিত সকল আজকে আলোচনা করা হবে

আজকে আমরা এমন একটি ব্যক্তির বায়ো ডাটা দিতে যাচ্ছি যিনি বাংলাদেশী একজন সুন্দরী অভিনেত্রী । লাক্স-চ্যানেল আই সুপারস্টার থেকে বিজয়ী হয়ে মিডিয়া জগতে পা রাখেন । এরপর নানান ধরনের বিজ্ঞাপন এবং নিয়মিত অভিনয় করে আসছেন । তিনি অধিকাংশ সময় নাটক জগতে অভিনয় করেছেন । তিনি বর্তমান সময়ে একজন জনপ্রিয় হয়ে উঠেছেন মানুষের হৃদয় ছুয়ে দেওয়া অভিনয় করে চলছেন ।

মেহজাবিন এর জন্ম

অনেকে আছেন মেহজাবিন এর জন্ম তারিখ গুগোল এ সার্চ করে থাকেন কিন্তু বিভিন্ন ওয়েবসাইটে ভুল তথ্য থাকায় আপনারা সঠিক জন্মতারিখ খুঁজে পাননি তাই আজকে আমার এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেব জন্মতারিখ কোনটি সুতরাং আপনার নিচে দেখুন । 1991 সালে 19 এপ্রিল চট্টগ্রামের জন্মগ্রহণ করেছেন ।

মেহজাবিনের পরিবার

মেহজাবিন এর পুরো নাম মেহেজাবিন চৌধরি । ওনারা পাঁচ ভাই-বোন এর মধ্যে তিনি সবার বড় । উনার বাবার নাম মহিউদ্দিন চৌধুরী । দুই ভাইয়ের নাম রাজু ও আলিশান । বোনের মধ্যে মেহজাবিন ও দুই বোন হচ্ছেন মুকাদ্দেস ও কায়নাত । তিনি সবার বড় এবং তিনি শান্ত মারিয়াম বিশ্ববিদ্যালয় ফ্যাশন ডিজাইনিং এর ছাত্রী ।

মেহজাবীন চৌধুরী পূর্ণ জীবনী

নামঃ মেহজাবিন চৌধুরী
ডাকনামঃ জেনিফার, জেনি
জন্ম তারিখঃ এপ্রিল 19, 1991
জন্মস্থানঃ চট্টগ্রাম, বাংলাদেশ
উচ্চতাঃ 5 ফুট 3 ইঞ্চি
প্রিয় গায়কঃ চার্লি পুথ, রিহানা
জাতীয়তাঃ বাংলাদেশী
 ওজনঃ 50 কেজি
 কার্যকালঃ 2008 – বর্তমান
 বৈবাহিক অবস্থাঃ  অবিবাহিত
পেশাঃ বাংলাদেশী টিভি অভিনেত্রী এবং মডেল
শিক্ষাগত যোগ্যতাঃ ফ্যাশন ডিজাইনিংয়ে ডিপ্লোমা
বিদ্যালয়ঃ ইন্ডিয়ান স্কুল, সোহার, ওমান
কলেজঃ শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি (SMUCT), ঢাকা, বাংলাদেশ
প্রথম টিভি নাটকঃ ইফতেখার আহমেদের নাটক, তোমি ঠাকো সিন্ধু পরায় তোমি ঠাকো সিন্ধুপারে (২০০)
শখঃ চ্যাটিং, শপিং, বেলি ডান্সিং, সিংগিং, মডেলিং
প্রিয় বলিউড অভিনেতাঃ শাহরুখ খান, অক্ষয় কুমার
প্রিয় চকলেটঃ স্নিকার্স
পরিবারঃ বাবা – মহিউদ্দিন চৌধুরী (বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে কর্মচারী)
মা – গজলা চৌধুরী
ব্রাদার্স – মুসদাক চৌধুরী, আলী শান চৌধুরী (দুজনেই ছোট)
বোন – কেনাত করিম চৌধুরী, মুকাদ্দাস মালাইকা চৌধুরী (দুজনেই ছোট)
স্বামী/প্রেমিকঃ নাই

মেহজাবিনের প্রাথমিক জীবনী

তিনি শৈশবে বেড়ে উঠেছেন সংযুক্ত আরব আমিরাতে । মেহজাবিনের প্রত্যেক নির্বাস চট্টগ্রামে তিনি মরিয়ম বিশ্ববিদ্যালয় ফ্যাশন ডিজাইনিং এর ছাত্রী ছিলেন এরপর তিনি লাক্স সুন্দরী নির্বাচিত হন । মেহজাবিন পাঁচ ভাই-বোন ।

মেজাবিনের অভিনয় জীবনের শুরু

তিনি লাক্স-চ্যানেল আই সুপারস্টার 2009 প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার পর অভিনেত্রী প্রথম নাটক ছিল ইফতেখার আহমেদ ফাহমি পরিচালিত তুমি থাকো “সিন্ধু পারে”বিপরীতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ এর পর থেকে তিনি নাটকে কাজ করা শুরু করে দেন । এখন পর্যন্ত তিনি নাটক করেন এবং তাঁর অসংখ্য নাটক রয়েছে ।

পুরষ্কার ও মনোনয়ন

তিনি মেরিল-প্রথমআলো থেকে পুরস্কার পেয়েছেন বেশ কয়েকবার । 2016 সালে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে “সুপারস্টার”নাটকের মাধ্যমে মনোনীত হন । এরপর 2017 সালে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে  “হাতটা দাওনা বাড়িয়ে”নাটকের মাধ্যমে মনোনীত হন । এরপর 2018 সালে শ্রেষ্ঠ টিভি অভিনেত্রী হিসেবে “বড় ছেলে” নাটকের মাধ্যমে বিজয়ী হয়েছেন । এরপর 2019 সালে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে “বুকের বা পাশ” নাটকের মাধ্যমে বিজয়ী হয়েছিলেন ।

তিনি ধীরে ধীরে মানুষের কাছে অনেক জনপ্রিয় অভিনেত্রী হিসেবে মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে । তাই এখন তিনি বর্তমান সময়ে অনেক জনপ্রিয় অভিনেত্রী । এধরনের আরো অন্যান্য পোস্ট দেখতে চাইলে অবশ্যই আমাদের এই ওয়েবসাইটটিতে ভিজিট করতে পারেন । আমাদের পোস্টটির শেষ পোষ্ট টি দেখার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ । পরবর্তী পোস্ট দেখার আমন্ত্রণ রইল ।

Related Articles

Back to top button