Biodata

আয়মান সাদিক এর জীবনী

সুপ্রিয় পাঠক ভাই বোন বন্ধুগণ আজকে আমরা আপনাদের মাঝে এমন একজন ব্যক্তির জীবনী তুলে ধরব যিনি ইউটিউবার নয় বরং তিনি একজন তরুণ উদ্যোক্তা হিসেবে সকলের মাঝে জনপ্রিয়তা অর্জন করেছেন। তিনি হচ্ছেন বর্তমান সময়ের একজন আলোচিত ব্যক্তি এবং যিনি অনলাইনভিত্তিক একটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। তিনি হচ্ছেন আয়মান সাদিক। যাকে বর্তমান সময়ের ডিজিটাল আলোকবর্তিকা বলা হয়ে থাকে। অনেকেই তার সম্পর্কে জানার জন্য বিভিন্ন জায়গা অনুসন্ধান করে থাকে আজকে আমরা সেজন্যই নিয়ে এসেছি আমাদের এই পোস্টে আয়মান সাদিকের জীবনী সম্পর্কিত সকল ধরনের তথ্য। আমরা আজকে আপনাদের মাঝে আয়মান সাদিকের জীবনী ব্যক্তিত্ব শিক্ষা গত যোগ্যতা বয়স এবং উচ্চতা সহ সকল ধরনের তথ্য দিয়ে আপনাদেরকে সহায়তা করব। আশা করি আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা অর্থাৎ আয়মান সাদিকের জীবনী সম্পর্কে জানতে পারবেন।

অনলাইন ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করার মাধ্যমে যিনি সকলের মাঝে তার পরিচয় অর্জন করেছেন তিনি হচ্ছেন টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক। তিনি সকলের কাছে অনুপ্রেরণার একজন অন্যতম ব্যক্তি। আয়মান সাদিক একজন বাংলাদেশী শিক্ষা উদ্যোক্তা এবং ইন্টারনেট ব্যক্তিত্ব যাকে বাংলাদেশের সর্বস্তরের মানুষ এক নামেই চেনে। আয়মান সাদিকের অসামান্য সাফল্যের জন্য তাকে আলোকবর্তিকা বলা হয়ে থাকে। তিনি কিন্তু সকলের মাঝে তার জনপ্রিয়তা অর্জন করে করেছেন তার সাফল্য ও পরিশ্রমের মাধ্যমে তিনি কোন ইউটিউবার নয় বরং তিনি একজন শিক্ষা অনুরাগী ব্যক্তি।

আয়মান সাদিক ১৯৯২ সালে কুমিল্লার এক মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন।

তার বাবা হচ্ছে বিগ্রেডিয়ার জেনারেল তায়েব বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল এর আর্থিক প্রধান কর্মকর্তা এবং মা হচ্ছে শারমিন আক্তার। যিনি পেশায় একজন গৃহিণী। আয়মান সাদিক চট্টগ্রামের ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজে তার শিক্ষা জীবন অতিবাহিত করেছেন। পরবর্তীতে তিনি চট্টগ্রামের আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে উচ্চ মাধ্যমিক শিক্ষা গ্রহণ করেছেন। ২০১৫ সালে আরমান সাদিক তার মেধা ও প্রতিভা দ্বারা অনলাইন ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠান টেন মিনিট স্কুল প্রতিষ্ঠা করেন। বর্তমান সময়ে অনলাইন ভিত্তিকে শিক্ষাপ্রতিষ্ঠানটি সকলের মাঝে জনপ্রিয়তা অর্জন করে এবং আয়মান সাদিক নামটি সকলের মাঝে জনপ্রিয় খ্যাতি অর্জন করে।

10 মিনিট স্কুল

২০১৫ সালে আয়মান সাদিক ‘10 মিনিট স্কুল‘ প্রতিষ্ঠা করেন। সেই সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর ছাত্র ছিলেন।

আয়মান সাদিকের জীবনী

বর্তমান সময়ে জনপ্রিয় অনলাইন ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠান টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা হচ্ছে বাংলাদেশের তরুণ শিক্ষা উদ্যোক্তা আয়মান সাদিক। তার এই অসাধারণ প্রতিভা ও সাফল্যের কারণে অনেকেই তার সম্পর্কে জানার জন্য অনুসন্ধান করে থাকে। আজকে আমরা তাদের মাঝে প্রকাশ করার জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে আইমান সাদিকের জীবনী সম্পর্কিত সকল ধরনের তথ্য। আপনারা আমাদের আজকের এই পোস্টটিতে আয়মান সাদিকের পরিচয় সম্পর্কিত সকল ধরনের তথ্য জানতে পারবেন। সেই সাথে জানতে পারবেন তার আজকের বর্তমান অবস্থার ইতিহাস সম্পর্কিত সকল ধরনের সফলতার গল্প। আপনি আয়মান সাদিকের জীবনী সম্পর্কিত সকল ধরনের তথ্য জেনে নিয়ে আপনার জীবনে আয়মান সাদিক কে অনুপ্রেরণামূলক ব্যক্তিত্বই রূপে গ্রহণ করতে পারবেন। আপনার বন্ধুদের মাঝে আয়মান সাদিক সম্পর্কে জানাতে আমাদের আজকের এই তথ্যগুলো ব্যবহার করতে পারবেন।

জন্ম ও শিক্ষা

আয়মান সাদিক কুমিল্লার মুসলিম পরিবারে ২ সেপ্টেম্বর, ১৯৯২ সালে জন্মগ্রহন করেন। তাঁর পিতা ব্রিগেডিয়ার জেনারেল তায়েব বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-এর প্রধান আর্থিক কর্মকর্তা এবং তাঁর মাতা শারমিন আক্তার একজন গৃহিণী।

আয়মান সাদিক মাধ্যমিকে চট্টগ্রামের ক্যান্টনমেন্ট স্কুল এণ্ড কলেজে অধ্যয়ন করেছেন। তিনি উচ্চমাধ্যমিকে অধ্যয়ন করেছেন আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এণ্ড কলেজে। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন থেকে বিবিএ (ব্যচেলর অব বিজনেস এডমিনিস্ট্রেশন) তে স্নাতক সম্পন্ন করেন (২০১২-২০১৫)।

পুরস্কার

  • খুব স্বল্প সময়েই তিনি পেয়েছেন অসংখ্য সম্মাননা।তার পাওয়া পুরস্কার সমূহ হলো-
  • ব্র্যাক ম্যানথান ডিজিটাল উদ্ভাবন পুরস্কার
  • কুইন্স ইয়ং লিডার অ্যাওয়ার্ড ২০১৮
  • গ্লোমো পুরস্কার,
  • বার্সেলোনা সামাজিক প্রভাবের জন্য সুইস দূতাবাস পুরস্কার
  • ইয়ুথ এওয়ার্ড ২০১৬
  • ডিওয়াইডিএফ ইওথ আইকন পুরস্কার
  • বিযম্যাস্ট্রোস চ্যাম্পিয়ন
  • ব্রাণ্ডউইটজ ‘১৩ চ্যাম্পিয়ন
  • ইউনিলিভার ফিউচার লিডার’স লিগ ২০১৬
  • এমডব্লিউসি পুরস্কার
  • বিশ্ব মোবাইল কনগ্রেসে গ্লোমো পুরস্কার

Related Articles

Back to top button