Biodata

ফাইরুজ লাবিবার ব্যক্তিগত ও শিক্ষাজীবন, কর্মজীবন, পুরস্কার  মনোনয়ন এবং সকল তথ্য

ফাইরুজ লাবিবা বর্তমান সময়ের একজন জনপ্রিয় বাংলাদেশি কণিষ্ঠ কণ্ঠশিল্পী। তিনি গানের রাজা ২০১৯ এর চ্যাম্পিয়ন হিসেবে মুকুট পায়।

জন্ম নাম লাবিবা
জন্ম ১৩ জুন
জন্মস্থান খুলনা বাংলাদেশ
উদ্ভব ঢাকা বাংলাদেশ
ধরণ আধুনিক, রক, পপ গায়িকা
পেশা গায়িকা
বাদ্যযন্ত্র সমূহ কন্ঠ, হারমোনিয়াম, গিটার
সহযোগী শিল্পী ইমরান মাহমুদুল

 ব্যক্তিগত শিক্ষা জীবন

লাবিবার জন্মস্থান হচ্ছে খুলনায়। তিনি পড়াশোনা করেছেন সরকারি করোনেশন বালিকা উচ্চ বিদ্যালয়ে। তার বড় বোন ফাইরুজ মালিহা তিনি ও একজন বাংলাদেশী গায়িকা এবং তিনি মেরিডিয়ান চ্যানেল আই ক্ষুদে গান রাজ ২০১৩ সালে চ্যাম্পিয়ন হয়েছিলেন । তার বাবা একজন ব্যবসায়ী এবং তার মা অ্যাডভোকেট।

কর্মজীবন

ফাইরুজ লাবিবা গান শেখা শুরু করেন তার যখন দুই বছর বয়স । তিনি গানের রাজাতে অংশ গ্রহণ করেন ২০১৮ সালে এবং সেখান থেকে চ্যাম্পিয়ন হয়েছিলেন। লাবিবার প্রথম গান হচ্ছে কেন এতো চাই তোকে গানটি প্রকাশ পেয়েছে ৫ নভেম্বর ২০১৯ সালে। গানটিতে লাবিবার সঙ্গে কণ্ঠ দিয়েছেন ইমরান মাহমুদুল।

তিনি হচ্ছেন বাংলাদেশি গীতিকার ও প্লেব্যাক গায়ক যিনি অনেকগুলো বিভিন্ন অ্যালবাম ও অনেকগুলো চলচ্চিত্রের জন্য অনেক গান পরিবেশন করেছেন । গানটি লিখেছেন গীতিকার রবিউল ইসলাম জীবন এবং সুর ও সঙ্গীত করেছেন ইমরান মাহমুদুল।

পুরস্কার এবং মনোনয়ন

২০১৯ এর গানের রাজা চ্যাম্পিয়ন

আরো কিছু তথ্য

চ্যানেল আই এর “গনের রাজা” সারা দেশের ৫০০০ প্রতিযোগী এর মধ্যে প্রথম স্থান অধিকার করল ফাইরুজ লাবিবা এবং পুরস্কার হিসেবে সে ৫ লক্ষ টাকা পেয়েছে । প্রথম আসনের চ্যাম্পিয়ন হওয়া ফাইরুজ লাবিবার বাড়ি হচ্ছে খুলনা ।

চ্যানেল আইয়ের “গানের রাজা” অনুষ্ঠানের মাধ্যমে ৫০০০০ প্রতিযোগীর মধ্যে রানার্স আপ প্রথম হয় শফিকুল ইসলাম এবং সে রানার্স সাপ প্রথম হয় পুরস্কার হিসেবে ৩ লক্ষ টাকা পেয়েছেন ।তার বাড়ি নেত্রকোনা ।

চ্যানেল আই এর গানের রাজা সারাদেশের ৫০০০ প্রতিযোগী এরমধ্যে রানার্স সাপ দ্বিতীয় হয়েছেন সিঁথি সরকার। সে গানের রাজা অনুষ্ঠানে রানা সাপ দ্বিতীয় হাওয়ায় তাকে পুরস্কার হিসেবে ২ লক্ষ টাকা পেয়েছে ।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুক্রবার এই রিয়্যালিটি শোয়ের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছিল। বিজয়ীদের নাম রাত ৯ টা ৪৫ মিনিটে ঘোষণা করা হয়েছিল। বিখ্যাত সঙ্গীত শিল্পী রুনা লায়লা চ্যাম্পিয়নদের মাথায় মুকুট পরিয়ে ছিলেন। গ্রান্ড ফাইনালে চিত্র নায়িকাদের পরিবেশনা সবার একটি অন্যতম চমক ছিল।

 

বিজয়ীদের নাম ঘোষণার পূর্বে জনপ্রিয় গান পারফর্ম করা হয়েছিল। গান করেছিলেন পরীমনি, পূর্ণিমা, রোশান । এছাড়াও প্রতিযোগীদের সঙ্গে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী এস আই টুটুল, আগু, তপন চৌধুর, তপু ও ডলি সায়ন্তনি। অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ।

উপস্থিত ছিলেন চ্যালেন আই পরিচালক মুকিত মজুমদার বাবু আরো উপস্থিত ছিলেন চ্যানেল আই এর বার্তা প্রধান শাইখ সিরাজ, সংবাদ আসাদুজ্জামান নূর আরো উপস্থিত ছিলেনপরিচালক সৈয়দ আলমগীর সহ আরো উপস্থিত ছিলেন দেশের সঙ্গীতাঙ্গনের গুণীজনরা ।

Back to top button