Uncategorized

বিনিময় কাস্টমার সার্ভিস নাম্বার,বিনিময় কাস্টমার সার্ভিস নাম্বার, ইমেইল, অফিসিয়াল ওয়েবসাইট

বিনিময় বর্তমান সময়ে জনপ্রিয় একটি সার্ভিস হয়ে দাঁড়িয়েছে। বর্তমান সময়ে বিনিময়ে মাধ্যমে একটি ব্যাংক অ্যাকাউন্ট থেকে অন্য ব্যাংক একাউন্ট অথবা একটি মোবাইল ব্যাংকিং থেকে অন্য মোবাইল ব্যাংকিং এ টাকা লেনদেন করার সহজ মাধ্যম বিনিময় । তাইতো খুব সহজেই এই বিনিময়ে সার্ভিসটি মানুষের অল্প সময়ের মধ্যে মন জয় করে নিয়েছে । কিন্তু যত জনপ্রিয় ততই সমস্যা থাকবেই সেজন্য অনেকের এই বিনিময়ের কাস্টমার কেয়ার এর চাহিদা অর্থাৎ কাস্টমার কেয়ারের নাম্বার গুলি গুগলে সার্চ করে থাকেন অথবা বিভিন্ন ওয়েবসাইটে খুঁজে থাকেন । তাইতো আপনাদের এই সমস্যা সমাধানের জন্য আজকে এই পোস্টটি আপনাদের কাছে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করছি । আশা করি আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমে বিনিময়ে এর কাস্টমার কেয়ার নাম্বারটি পেয়ে যাবেন ।

বর্তমান সময়ে সবথেকে আলোচিত এই বিনিময়ে তাইতো এর সমালোচনাও কম নয় । কারণ আমরা জানি যে বিনিময়ে অ্যাপের কাস্টমার কেয়ার নাম্বারটি এখনো সঠিকভাবে মানুষের কাছে ভালোভাবে পরিচিতি পায়নি । তাইতো এই অ্যাকাউন্টের বিভিন্ন ধরনের সমস্যা সম্মুখীন হলে বিনিময় ব্যবহারকারীরা বিপদে পড়ে যান । আপনাদের মধ্যে অনেকে আছে যারা বিনিময় যেই মোবাইল ব্যাংকিংয়ে মাধ্যমে করেছেন তাদের আওতাধীন ফোন করে সমাধান চাওয়ার চেষ্টা করেন । যেমন ধরুন বিকাশ বিকাশের মাধ্যমে যদি আপনারা বিনিময় অ্যাপটি খোলেন তাহলে বিকাশের কাস্টমার কেয়ারে যোগাযোগ করলেই আপনারা খুব সহজে এর সমাধান পেয়ে যাবেন ।

বিনিময়ে অফিসিয়াল ওয়েবসাইট binimoy.gov.bd

বাংলাদেশের ব্যাংকিং কর্তৃক নিয়ন্ত্রিত এই সেবাটি চালু করা হয়েছে । আপনাদের শুরুতেই একটি কথা বলে নেই জনপ্রিয় কিছু সরকারি ও বেসরকারি ব্যাংক এর সেবা সেক্টরে আগ্রহ দেখাচ্ছে এবং তারা ধীরে ধীরে এই বিনিময়ের সঙ্গে যুক্ত হচ্ছে । আর লেনদেনের সুযোগ সুবিধা ইউজাররা পাচ্ছে খুব সহজেই । আর বিভিন্ন সম্মুখীন হলে বিনিময়ের এই অফিসিয়াল ওয়েবসাইটটিতে ভিজিট করে আপনারা সমাধান করতে পারবেন । আগামী ১৩ ই নভেম্বর বিনিময়ে বাংলাদেশের ওয়েবসিসিয়াল ভাবে চালু হতে যাচ্ছে এবং তারা সকল ধরনের তথ্য গুলি তাদের এই binimoy.gov.bd ওয়েবসাইটটিতেই আপডেট দিয়ে থাকবে ।

বিনিময়ের কাস্টমার কেয়ার নাম্বার

বিনিময় কাস্টমার সার্ভিস নাম্বার কিংবা বিনিময় ইমেল অ্যাড্রেস এখন পর্যন্ত ওপিএসিয়াল ভাবে দেয়া হয়নি। কিন্তু তারা কিছুদিনের মধ্যে তাদের অফিসিয়াল ওয়েবসাইটটিতে সার্ভিস দিয়ে থাকবে এবং এরপরে কোন নাম্বার আসলে আমাদের ওয়েবসাইটে তা জানিয়ে দেয়া হবে ।

বিনিময় অ্যাকাউন্ট খোলার নিয়ম

  • বিকাশ অ্যাপস এ লগইন করে প্রবেশ করার পর একটু নিচের দিকে আসবেন।
  • সেখানে বিনিময় নামক একটি অপশন দেখতে পারবেন।
  • বিনিময় অপশনটিতে ক্লিক করলে রেজিস্ট্রেশন করতে বলা হবে।
  • আপনার প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করবেন।
  • রেজিস্ট্রেশন করার সময় টিন সার্টিফিকেট এর নাম্বার চাইবে। টিম সার্টিফিকেটের নাম্বার ব্যবহারের ক্ষেত্রে সতর্ক হোন। আপাতত ভুয়া টিম সার্টিফিকেট নাম্বার দিয়ে এ কাজ চালিয়ে নিতে পারবেন।
  • এরপর ৬ ডিজিটের নাম্বার দিয়ে সাবমিট করলেই আপনার বিনিময়ে অ্যাকাউন্ট চালু হয়ে যাবে।
  • বিনিময় ইউজার আইডি খোলা শেষ। প্রতিটা MFS অথবা ব্যাংক একাউন্ট এর জন্যে আলাদা আলাদা বিনিময় আইডি খুলতে হবে। এটি কিছু ইমেইল আইডি’র মত দেখতে হবে।
  • সেলফিনে ঢুকে ফান্ড ট্রান্সফার অপশন থেকে ইসলামি ব্যাংকের জন্যে একটি বিনিময় একাউন্ট খুলে নিন। বিনিময় আইডি টু বিনিময় আইডি লেনদেন হবে।
  • বিকাশে আবার বিনিময় অপশনে ক্লিক করুন।
  • Direct Pay তে ক্লিক করুন এবং এমাউন্ট, রেফারেন্স দিয়ে যে একাউন্টে সেন্ড করবেন সেই বিনিময় আইডি দিয়ে পিন দিয়ে কনফার্ম করুন।
  • বিকাশ লেনদেনে গেলে লেনদেন সম্পর্কিত তথ্য বা প্রমানক দেখতে পারবেন।

সম্মানিত পাঠক বিনিময় সম্পর্কে আরো বিস্তারিত জানার থাকলে আমাদের ওয়েবসাইটটি ভালোভাবে পর্যবেক্ষণ করুন এবং বিনিময়ের সমস্ত তথ্য গুলি পেয়ে যান ।

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button