Biodata

 মোশাররফ করিম ব্যক্তিগত ও শিক্ষাজীবন, কর্মজীবন, পুরস্কার মনোনয়ন

মোশাররফ করিম একজন বাংলাদেশী অভিনেতা। তার পুরো নাম কে এম মোশাররফ করিম। তার প্রথম নাটক অতিথি। তিনি বাংলা চলচ্চিত্রেও অনেক অভিনয় করেছেন। তার প্রথম অভিনীত চলচ্চিত্রের নাম জয়যাত্রা। তিনি ২০০৮ সালে দেয়াল আলমারি, ২০১২ সালে জর্দ্দা জামাল, ২০১৩ সালে সেই রকম চা খোর নাটকে অভিনয়ের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন। এছাড়া ২০০৯ সালে হাউজফুল, ২০১১ সালে চাঁদের নিজস্ব কোন আলো নেই, ২০১৪ সালে সেই রকম পানখোর, এবং ২০১৫ সালে সিকান্দার বক্স নিজ গ্রামে নাটকে অভিনয়ের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কার-এ শ্রেষ্ঠ পুরুষ টিভি অভিনয়শিল্পীর পুরস্কার অর্জন করেন।

তিনি ১৯৭১ সালের ২২ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি বরিশালে। তিনি বলেন যে তার অভিনয়ে দক্ষতা জন্ম নেয় তার স্কুল থিয়েটারে। ১৯৮৬ সালে মাধ্যমিক পাশ করেন। তখন থেকে তার অভিনয়ের প্রতি ভালবাসা অন্য মাত্রা নেয়। তিনি ১৯৯৯ সালে নাটক অতিথি-এ অভিনয়ের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন। নাটকটি ফেরদৌস হাসান  পরিচালিত এবং চ্যানেল আই-এ প্রচারিত হয়। নাটকে তার পুরোপুরি যোগ হন ২০০৪ সালে । তিনি বিখ্যাত টেলিফিল্ম ক্যারাম-এ তিশার বিপরীতে অভিনয় করেন।

অর্থনীতির সন্তোষজনক অবস্থানে থেকেও মোশারফ করিম সাদামাটা জীবন যাপন করতে পছন্দ করেন । মোশারফ করিমের লাইফ স্টোরি যদি আপনারা পড়ে থাকেন, তবে অবশ্যই তা বুঝতে পেরেছেন  । ২০২১ সালের ভালোবাসা দিবসের নাটক, ঈদের নাটকসহ সমাজ এবং সংসারের নানা বাস্তবতার চিত্র তুলে ধরতে মোশারফ করিম অদ্বিতীয় । অসংখ্য নাটকে অভিনয়ের মধ্য দিয়ে তিনি বর্তমানে একজন সুপারস্টার । ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আকর্ষণ এবং অক্লান্ত পরিশ্রমের মধ্য দিয়ে সময় কাটিয়ে থাকলেও, বর্তমানেও পরিশ্রমের ধারাবাহিকতা বহাল রেখেছেন তিনি ।সিনেমাতে সকল অভিনয়ের মধ্য  দিয়ে বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন ।জাত অভিনেতা এই শব্দটি খুব কম মানুষই অর্জন করতে পারেন। দীর্ঘ পরিশ্রম ও সংগ্রামের পর মোশারেফ করিম আজ ভারতে ও বাংলাদেশে পেয়েছেন অসামান্য সফলতা।

তার পিতা বাংলাদেশ বিখ্যাত অভিনেতা হতে চেয়েছিলেন। তার স্বপ্ন পূরণ করেন তার অষ্টম পুত্র মোশারেফ করিম । তিনি বাংলাদেশের প্রথম অভিনেতা যিনি পর্তুগাল থেকে অ্যাওয়ার্ড পান ।

মোশাররফ করিম ২০০৪ সালের ৭ই অক্টোবর রোবেনা রেজা জুঁই এর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তার সহধর্মিনী অভিনয়শিল্পী। তাদের একমাত্র সন্তান রোবেন রায়ান করিম। মোশারফ করিমের প্রিয় অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা এবং নাজমা আনোয়ার প্রয়াত।

মোশারফ করিমে
মোশারফ করিমে

মোশাররফ করিম বায়োগ্রাফি

সম্পূর্ণ নামঃ K M Mosharraf Karim (কে এম মোশারফ করিম)
ডাক নামঃ  মোশারফ করিম
জন্ম তারিখঃ 22 আগস্ট,1971
জন্ম স্থানঃ খালিগাওঁ, ঢাকা  Khaligaon, Dhaka
নাগরিকতাঃ বাংলদেশী Bangladeshi
জীবিকাঃ অভিনেতা  Actor, Comedian
রাশিঃ Leo
বয়সঃ ৫০ বছর (50 years)

মোশারফ করিমের  শিক্ষাগত তথ্য

বিদ্যালয়ঃ 
মহাবিদ্যালয়ঃ ঢাকা কলেজ, বরিশাল সরকারি কলেজ Dhaka college, Government Barisal college
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক(Graduate)

মোশারফ করিমের  ধর্মীয় তথ্য

ধর্মঃ ইসলাম (Muslim)
গোত্রঃ

মোশারফ করিমের  শারীরিক পরিসংখ্যা

উচ্চতাঃ ৫ ফুট ৩ ইঞ্চি (5 feet 3 inches)
ওজনঃ (৬০ কেজি -৬৫ কেজি) 60 kg- 65 kg
চুলের রঙঃ কালো (Black)
চোখের রঙঃ
ট্যাটুঃ No

মোশারফ করিমের  জীবিকা তথ্য

প্রথম চলচ্চিত্রঃ জয়যাত্রা (২০০৪)Joyjatra(2004)
পুরস্কারঃ Meril Prothom Alo Awards for Best TV Actor (সাল : 2008,2009,2010,2011,2012,2013,2014)

মোশারফ করিমের  পরিবার সম্পর্ক তথ্য

পিতাঃ Abdul Karim
মাতাঃ
স্ত্রীঃ Robena Reza Jui
সন্তানঃ Roben Rayan Karim

মোশারফ করিমের  সম্পত্তি

বাড়িঃ বিলাসবহুল ঢাকা এপার্টমেন্ট (১২ কোটি)এছাড়া ঢাকার বাইরেও তার বাড়ি আছে

Luxurious Dhaka Apartment (12 cr)

গাড়িঃ Prado, Toyota, Corolla

মোশারফ করিমের  আর্থিক পরিসংখ্যান

সর্বমোট অর্থঃ ৯৫ কোটি
চলচ্চিত্র পিছু প্রাপ্যঃ নাটক প্রতি ১ লাখ, সিনেমা প্রতি ১.২০ লাখ

আপনারা ইতিমধ্যে জেনেছেন যে মোশারফ করিমের সকল বায়োগ্রাফি । আশা করি আপনাদের সঠিক তথ্য দিয়ে আমরা আপনাদের উপকৃত হতে পেরেছি । এ ধরনের পোস্ট দেখতে আমাদের ওয়েবসাইটটিতে আপনারা ভিজিট করতে পারেন এবং নিত্যনতুন আপডেট পোস্টগুলি ফলো করতে পারেন । আমাদের পোস্টটির শেষ পর্যন্ত দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ পরবর্তী পোস্ট দেখার আমন্ত্রণ রইল ।

Related Articles

Back to top button