Biodata

বাংলা অভিনেতা জিৎ এর বয়স, উচ্চতা, লাইভ স্টাইল এবং পরিবার

ভারতের বিশেষত পশ্চিমবঙ্গের একজন বিখ্যাত অভিনেতা জিৎ নামে পরিচিত জিতেন্দ্র মদনানী। ২০০২ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সাথী। এই চলচ্চিত্রে তার ভূমিকার জন্য বি.এফ.জে.এ সবচেয়ে সম্ভাবনাময় অভিনেতার পুরস্কার পান। এই ছবিটি বাণিজ্যিক সাফল্যও লাভ করে। তিনি  টেলিভিশন অনুষ্ঠান কোটি টাকার বাজি-এ উপস্থাপনা করার জন্য স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ড অর্জন করেছেন।

তিনি টলিউডের সর্বোচ্চ হিট ছবিতে অভিনয়ের গৌরব অর্জন করেন। ঐ ছবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য ছবি হল

সাথী, জোশ, শত্রু, দুই পৃথিবী, ফাইটার, “পাওয়ার,”বচ্চন”,”১০০% লাভ, সুলতান দ্য সেভিয়ার , এবং ২০১২ সালে রেকর্ড করা ছবি আওয়ারা। তিনি  আওয়ারা 1তিনি ২০০২ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সাথী-তে তার ভূমিকার জন্য বি.এফ.জে.এ সবচেয়ে সম্ভাবনাময় অভিনেতার পুরস্কার পান। এই ছবিটি বাণিজ্যিক সাফল্যও লাভ করে। তিনি আপাতবাস্তব টেলিভিশন অনুষ্ঠানকোটি টাকার বাজি-এ উপস্থাপনা করার জন্য স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ড অর্জন করেছেন।

তিনি সেন্ট জোসেফ এন্ড মারি স্কুল, নিউ আলিপুর ও পরে ন্যাশনাল হাই স্কুলে পড়াশোনা করেন। তিনি ভবানীপুর এডুকেশন সোসাইটি কলেজ হতে গ্রাজুয়েশন করেন। এরপরে তিনি তার পরিবারের ব্যবসায় যোগদান করেন। মাঝেমধ্যে তিনি বিখ্যাত অভিনেতাদের অভিনয় অনুকরন করার চেষ্টা করতেন।

বিভিন্ন পত্রপত্রিকায় মডেলিং করে তার কেরিয়ার শুরু। তিনি টিভিতে প্রথম নজরে আসেন নবাব গেঞ্জীর কমার্শিয়াল বিজ্ঞাপনে। এরপর তিনি কিছু টেলিভিশান সিরিয়ালে অভিনয় করেন যেমন বিষবৃক্ষ, জন্মভূমি ইত্যাদি। জিতের প্রথম ছবি ছিল চন্দু কিন্তু সেই ছবি সিনেমামহলে সেই ভাবে সাড়া ফেলেনি এবং ২০০১ সালের সেই ছবি কেউ মনে রাখে নি। চন্দু ছিল একটি তামিল সিনেমা। ২০০২ সালে পরিচালক হরনাথ চক্রবর্তী তার সাথী ছবিতে জিত-কে কাস্ট করেন।

তিনি টলিউডের সর্বোচ্চ হিট ছবিতে অভিনয়ের গৌরব অর্জন করেন। ঐ ছবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য ছবি হলঃ সাথী, জোশ, শত্রু, দুই পৃথিবী, ফাইটার, “পাওয়ার,”বচ্চন”,”১০০% লাভ, সুলতান দ্য সেভিয়ার , এবং ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত রেকর্ড করা ছবি আওয়ারা। তিনি ২০১২ সালের আনন্দলোক অ্যাওয়ার্ড পান এই আওয়ারা ছবিতে অভিনয়ের জন্য।

জিৎ-এর সাথে সবথেকে যে নায়িকার জুটি সাফল্য লাভ করে তিনি হলেন কোয়েল মল্লিক। কোয়েল মল্লিক তার অভিনয় জীবন শুরু করেন জিৎ-এর সাথে নাটের গুরু ছবির মাধ্যমে। এরপর এরা বন্ধন, মানিক, যোদ্ধা, শুভদৃষ্টির মত প্রচুর সফল ছবি উপহার দেয়।

জিৎ খুবই পারিবারিক। তিনি এখনও কালীঘাটের নিজের পৈতৃক বাড়িতেই থাকেন। জিত ২০১১ সালের ২৪শে ফেব্রুয়ারী মোহনা রতলানীকে বিবাহ করেন। মোহনা লক্ষৌ শহরের একজন স্কুল শিক্ষিকা। ১২ই ডিসেম্বর ২০১২ সালে জিৎ-এর একটি কন্যা সন্তান হয়।

২০১২ সালে তিনি নিজের প্রোডাকশান সংস্থা গ্রাসরুট এন্টারটেইনমেন্টের সূচনা করেন। এই সংস্থার প্রথম ছবি ১০০% লাভ। এরপর বস, আওয়ারা ইত্যাদি কিছু সফল ছবি প্রযোজনা করেন জিত। এর মধ্যে মুম্বাইয়ের বিখ্যাত পরিচালক নীরজ পান্ডের সংস্থা ফ্রাইডে ফিল্মওয়ার্ক্স-এর সাথে যৌথভাবে প্রযোজনা করেন রয়েল বেঙ্গল টাইগার। এই ছবির মূল চরিত্রে অভিনয় করেন আবীর চট্টোপাধ্যায়।

 জিৎ
জিৎ

জিৎ বায়োগ্রাফি

নামঃ জিতেন্দ্র মদনানী
ডাক নামঃ জিত
পেশাঃ অভিনেতা ও প্রযোজক
বয়সঃ 41 বছর 30 নভেম্বর 1978
জন্মস্থানঃ কলকাতা, পশ্চিমবঙ্গ ভারত
জাতীয়তাঃ ভারতীয়
সান সাইনঃ উপলভ্য নয়
ধর্মঃ হিন্দু ধর্ম
স্কুলঃ জাতীয় উচ্চ বিদ্যালয়
কলেজঃ ভবানীপুর এডুকেশন সোসাইটি কলেজ
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক
আদি শহরঃ কলকাতা, পশ্চিমবঙ্গ ভারত
প্রথম চলচ্চিত্রঃ চান্দু
উচ্চতাঃ সেন্টিমিটারঃ 177 সেমি

মিটারঃ 1.77 মি

ইঞ্চিতঃ 5 ′ 7 ″

ওজনঃ কিলোগ্রামঃ73 কেজি

পাউন্ডঃ 60 পাউন্ড

চুলের রঙঃ বাদামী
চোখের রঙঃ কালো
বডি বিল্ডঃ শক্তিশালী

জিতের পরিবারের সদস্যরা

পিতার নামঃ
মায়ের নামঃ
বোনের নামঃ
ভাইয়ের নামঃ

জিৎ বিষয় এবং স্ত্রী

বৈবাহিক অবস্থাঃ বিবাহিত
গার্লফ্রেন্ডসঃ স্বস্তিকা মুখোপাধ্যায়
স্ত্রীঃ মোহনা রতলানী
বিয়ের তারিখঃ ২৪ ফেব্রুয়ারী ২০১১
কন্যার নামঃ নবন্যা মদনানী (জন্ম ১২ ডিসেম্বর ২০১২)

 জিৎ মানি তথ্য

নেট মূল্যঃ million 2 মিলিয়ন
বেতনঃ

Related Articles

Back to top button