Biodata

নাজমুন মুনিরা ন্যান্সির বয়স,পারিবারিক জীবন এবং সকল বায়ো ডাটা জানতে ক্লিক করুন ।

ন্যান্সি একজন বাংলাদেশী সংগীতশিল্পী।তার পুরো নাম নাজমুন মুনিরা ন্যান্সি (জন্ম: ১৩ ডিসেম্বর ১৯৮৯)। তার সঙ্গীত জীবন শুরু হয় ২০০৬ সালে হৃদয়ের কথা চলচ্চিত্রের গান থেকে। ২০০৯ সালের তার প্রথম অ্যালবাম ভালোবাসা অধরা বের হয়। ২০১১ সালের প্রজাপতি চলচ্চিত্রের গান গেয়ে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এছাড়া মেরিল-প্রথম আলো পুরস্কার-এ ২০১০ থেকে ২০১৬ সাল পর্যন্ত টানা সাতবার  শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী নারী বিভাগে পুরস্কার অর্জন করেন।তার বাড়ি নেত্রকোণার সাতপাইতে।

২০০৬ সালে তিনি ব্যবসায়ী আবু সাঈদ সৌরভকে ভালোবেসে বিয়ে করেন ।  ২০১২ সালে ছয় বছরের সংসারজীবনের ইতি টানেন তিনি। তাদের একমাত্র মেয়ে রোদেলা। তিনি পরবর্তীতে নাজিমুজ্জামান জায়েদকে ২০১৩ সালে বিয়ে করেন। জায়েদ ময়মনসিংহ পৌরসভায় চাকরি করেন । ২০২১ সালের এপ্রিল মাসে এক ফেসবুক স্ট্যাটাসে নাজিমুজ্জামান জায়েদের সঙ্গে একসঙ্গে থাকছেন না বলে জানান ন্যান্সি। একই বছরের জুলাই মাসে আরেক ফেসবুক স্ট্যাটাসে তৃতীয় বারের মতো বিয়ের পিঁড়িতে বসার ঘোষণা দেন ন্যান্সি।

নাজমুন মুনিরা ন্যান্সি

২০০৬ সালে  বিজ্ঞাপনের জিঙ্গেলে অভিষেক হয় তার। পরের বছরে ২০০৮ সালে আকাশ ছোঁয়া ভালোবাসা ছবির “পৃথিবীর যত সুখ যত ভালোবাসা” গানটির মাধ্যমে  আলোচনায় আসেন ন্যান্সি। এই বছর আমার আছে জল এবং চন্দ্রগ্রহণ চলচ্চিত্রের গানে অংশ নেন। ২০০৯ সালে ন্যান্সির প্রথম একক অ্যালবাম ভালোবাসা অধরা;এছাড়া থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার চলচ্চিত্রে হাবিব ওয়াহিদের সঙ্গীত পরিচালনায় তার সাথে গানে কণ্ঠ দেন। ২০১০ সালে হাবিবের সঙ্গীত পরিচালনায়  “এতো দিন কোথায় ছিলে” এবং “বুকের ভিতর” গানে কণ্ঠ দেন।

২০১১ সালে  “স্পর্শ” ও “দু দিকে বসবাস” গানে কণ্ঠ দেন। এই চলচ্চিত্রের গানের জন্য তিনি প্রথমবারের মত জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এছাড়া কে আপন কে পর চলচ্চিত্রের গানে কণ্ঠ দেন। ২০১২ সালে ন্যান্সির দ্বিতীয় অ্যালবাম রঙ মুক্তি পায়। ২০১৩ সালে মুক্তি পায় তার তৃতীয় একক অ্যালবাম মায়াবি আকাশ নীল এবং আসিফ আকবর-এর সাথে দ্বৈত অ্যালবাম ঝগড়ার গান। ২০১৪ সালের ১১ই সেপ্টেম্বর-এ ন্যান্সি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-এর অঙ্গ সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী সাংষ্কৃতিক সংস্থা-এর ঢাকা মহানগর  দক্ষিণ এর  সহ-সভাপতিত্ব গ্রহণ করেন।

বায়োডাটা

নামঃ নাজমুন মুনিরা ন্যান্সি
ডাক নামঃ ন্যান্সি
জন্মঃ ১৩ ডিসেম্বর ১৯৮৯ (বয়স ৩২) নেত্রকোণা, বাংলাদেশ
পেশাঃ সঙ্গীতশিল্পী
কার্যকালঃ ২০০৫–বর্তমান
লেবেলঃ সংগীতা, সাউন্ডটেক

আমরা এতক্ষণ ধরে কথা বলছিলাম নাজমুন মুনিরা ন্যান্সি এর বায়ো ডাটা আশা করি আপনারা এই পোস্টের মাধ্যমে অনেক উপকৃত হবেন । আমরা এ ধরনের পোস্ট সবসময় আপডেট আপডেট দিয়ে থাকি সুতরাং আপনারা পরবর্তীতে এ ধরনের পোস্ট দেখতে চাইলে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন । আমাদের পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ পরবর্তী পোস্ট দেখার আমন্ত্রণ রইল ।

Related Articles

Back to top button