Biodata

ডঃ জাহাঙ্গীর কবীরের পরিচয় জীবনী ও ইউটিউব চ্যানেল

সম্মানিত পাঠক আজকে আমরা আপনাদের মাঝে এমন একজন বিশেষজ্ঞ ব্যক্তির জীবনী সম্পর্কে আলোচনা করব যিনি একাধারে একজন family medicine ডায়াবেটিক্স অ্যাজমা এবং শ্বাস রোগ বিশেষজ্ঞ ডাক্তার। সেই স্বনামধন্য বিশেষজ্ঞ ব্যক্তি আর কেউ নন তিনি হচ্ছেন ডক্টর জাহাঙ্গীর কবীর। অনেকে সোশ্যাল মিডিয়ায় তার জীবনী সম্পর্কে জানার জন্য অনুসন্ধান করে থাকে আজ আমরা তাদের মাঝে সঠিক ধরনের তথ্য তুলে দেওয়ার জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে ডঃ জাহাঙ্গীর কবীরের পরিচয় জীবনী এবং ইউটিউব চ্যানেল সম্পর্কিত সকল ধরনের তথ্য। অর্থাৎ আমরা আজকে আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনাদের মাঝে ডঃ জাহাঙ্গীর কবিরের পরিচয় জীবনী এবং তার সাফল্য জনিত ইউটিউব চ্যানেলগুলো সম্পর্কে আপনাদের মাঝে সকল ধরনের সঠিক তথ্য উপস্থাপন করব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে ডঃ জাহাঙ্গীর কবির সম্পর্কে বিস্তারিতভাবে সকল ধরনের তথ্য জানতে পারবেন এবং সেইসাথে তার youtube চ্যানেলের মাধ্যমে বিভিন্ন ধরনের রোগের পরামর্শ জানতে পারবেন। আশা করা যায় আমাদের আজকের পোস্টটি আপনাদের সকলের কাজে লাগবে।

বর্তমান সময়ের একজন আলোচ্যক এবং জনপ্রিয় বিভিন্ন রোগ বিশেষজ্ঞ ডাক্তার হচ্ছেন ডক্টর জাহাঙ্গীর কবির। ডক্টর জাহাঙ্গীর কবির ফ্যামিলি মেডিসিন ডায়াবেটিক্স অ্যাজমা এবং শ্বাস-প্রশ্বাস রোগ সহ সকল ধরনের রোগের নিরাময়ে চিকিৎসা এবং সু পরামর্শ প্রদান করে থাকেন। তিনি বর্তমান সময়ের একজন সফল ডাক্তার হিসেবে সকলের মাঝে ব্যাপক জনপ্রিয়তা লাভ করছেন। ডক্টর জাহাঙ্গীর কবিরের বিশেষজ্ঞ ডাক্তার ছাড়াও আরো অনেক পরিচার হয়েছে যেমন তিনি হচ্ছেন ইন্টারন্যাশনাল প্রাইমারি কেয়ার রেসপিরেটরি গ্রুপ অফ বাংলাদেশ এর যুগ্ম সম্পাদক। তিনি একজন উচ্চশিক্ষিত ব্যক্তি। ডক্টর জাহাঙ্গীর কবির 1992 সালে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে ইন্টারমিডিয়েট পাশ করেন এবং পরবর্তীতে ২০০০ সালে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। ডক্টর জাহাঙ্গীর কবির মিডিয়ার যুগে বেশ কিছু ইউটিউব চ্যানেল খুলেছেন যেগুলোতে তিনি সর্বসাধারণের মাঝে বিভিন্ন ধরনের পরামর্শ প্রচার করে থাকেন। বর্তমান সময়ের ডক্টর জাহাঙ্গীর কবির তার ডাক্তারি বিশেষজ্ঞতা এবং youtube চ্যানেলগুলোর মাধ্যমে সকলের মাঝে বেশ আলোড়ন সৃষ্টি করেছেন।

ডঃ জাহাঙ্গীর কবীর
ডঃ জাহাঙ্গীর কবীর

ডক্টর জাহাঙ্গীর কবিরের পরিচয়

বর্তমান সময়ের একজন আলোচিত বিশেষজ্ঞ হচ্ছেন ডক্টর জাহাঙ্গীর কবির। অনেকেই তার সম্পর্কে সঠিকভাবে জানার জন্য অনলাইনে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকেন। আমরা আজকে তাদের জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে ডক্টর জাহাঙ্গীর কবিরের পরিচয় সম্পর্কিত সকল ধরনের তথ্য। আপনারা আমাদের আজকের এই পোষ্ট থেকে ডঃ জাহাঙ্গীর কবিরের জন্ম থেকে শুরু করে সকল ধরনের পরিচয় সম্পর্কে বিস্তারিতভাবে সকল ধরনের তথ্য জানতে পারবেন। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে ডঃ জাহাঙ্গীর কবিরের পরিচয় সম্পর্কিত সকল ধরনের তথ্যগুলো সংগ্রহ করে আপনি আপনার পরিচিত সকলের মাঝে ডঃ জাহাঙ্গীর কবির সম্পর্কে সঠিক ধর্মের তথ্যগুলো পৌঁছে দিতে পারবেন।

ডক্টর জাহাঙ্গীর কবিরের জীবনী

পাঠক বন্ধুগণ আপনাদের মধ্যে অনেকেই ডক্টর জাহাঙ্গীর কবিরের জীবনী সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকে। আজ আমরা তাদের মাঝে ডক্টর জাহাঙ্গীর এর জীবনী সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করার জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে ডক্টর জাহাঙ্গীর কবিরের জীবনী সম্পর্কিত আমাদের আজকের এই পোস্টটি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে ডক্টর জাহাঙ্গীর কবিরের জীবনী সম্পর্কিত সকল ধরনের তথ্য জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটিতে ডক্টর জাহাঙ্গীর কবিরের কর্ম জীবন থেকে শুরু করে ব্যক্তিগত জীবন সম্পর্কিত সকল ধরনের তথ্য তুলে ধরা হয়েছে। তাই আপনারা যারা ডঃ জাহাঙ্গীর কবিরের জীবনী সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেছেন তারা আমাদের আজকের এই বশী সংগ্রহ করুন। নিচে ডক্টর জাহাঙ্গীর কবিরের জীবনে তুলে ধরা হলো:

ডাক্তার জাহাঙ্গীর কবির একজন ফ্যামিলি মেডিসিন ডায়াবেটিস আসমা এবং শ্বাস রোগ বিশেষজ্ঞ। ডাক্তার জাহাঙ্গীর কবির জন্মগ্রহণ করেন ১৯৭৪ সালে বাগেরহাট জেলার কচুয়া থানায় ১৯৯০ সালের শহীদ রমিজ উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন । ১৯৯২ সালে তিনি আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে এসএসসি পরীক্ষায় ইস্টার মার্কস সহ উত্তীর্ণ হন তারপর 1993 94 সালে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজের ভর্তি হন ২০০০ সালে তিনি অত্যন্ত সফলতার সাথে এমবিবিএস কোর্সটি সম্পূর্ণ করেন। পরবর্তী বছর চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে ইন্টার্নশিপ সম্পন্ন করেন । কর্মজীবনের শুরুতে ডাক্তার জাহাঙ্গীর কবির সে নির্ধারণ ভূঁইয়ার ন্যাশনাল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার পরে দায়িত্ব পালন করেছেন । সেখানে নিযুক্ত ছিলেন 2002 থেকে 2009 সাল পর্যন্ত সেখান থেকেই বিদায় এ বছর এই দিনে আলট্রাসনোগ্রাফির উপর একটি কোষ সম্পূর্ণ করেন । তার পরের বছর পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেন।

হাসপাতাল থেকে ডায়াবেটিসের উপর উচ্চতর ডিগ্রী সিটিসি সম্পূর্ণ করেন দারুন সাফল্যের সঙ্গে এত সাফল্য আর ডিগ্রী অর্জনের বড় শিক্ষার পিপাসা মেটে নিয়ে ডাক্তার জাহাঙ্গীর কবিরের। ২০১২ সালে তিনি ইংল্যান্ড থেকে সরাসরি পরিচালিত ইন্টারন্যাশনাল এজমা ডিপ্লোমা মডেল কোর্স সম্পন্ন করেন । আরো কয়েকটি বিশেষ বিশেষ ডিপ্লোমা ডিগ্রী সম্পন্ন করেছেন ডাক্তার জাহাঙ্গীর কবির। এছাড়া বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত আছেন ডঃ জাহাঙ্গীর কবির। তিনি বর্তমানে ইন্টারন্যাশনাল প্রাইমারি কেয়ার ডেসপেরিটোরি গ্রুপ আইপিসিআরজি বাংলাদেশের যুগ্ম সম্পাদক, ইন্টারনেট দুনিয়ায় এই ডক্টর অনেক জনপ্রিয় ডাক্তার বিভিন্ন পরামর্শের ভিডিও পোস্ট করে।

ডক্টর জাহাঙ্গীর কবিরের ইউটিউব চ্যানেল

বর্তমান সময়ের একজন জনপ্রিয় বিশেষজ্ঞ ডাক্তার হচ্ছেন ডক্টর জাহাঙ্গীর কবির। ডক্টর জাহাঙ্গীর কবির বাংলাদেশের সকল সর্বসাধারণের মাঝে বিভিন্ন রোগ বিশেষজ্ঞ পরামর্শ গুলো তার বিভিন্ন ধরনের ইউটিউব চ্যানেলের মাধ্যমে প্রচার করে থাকেন। অনেকেই তার ইউটিউব চ্যানেল সম্পর্কে জানার জন্য অনুসন্ধান করে থাকে আজ আমরা সেজন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে ডক্টর জাহাঙ্গীর কবিরের ইউটিউব চ্যানেল সম্পর্কিত সকল ধরনের তথ্য। আমরা আমাদের আজকের এই পোস্টে আপনাদের মাঝে ডক্টর জাহাঙ্গীর কবিরের ইউটিউব চ্যানেলগুলো সম্পর্কে বিস্তারিত সকল ধরনের তথ্য উপস্থাপন করব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে ডঃ জাহাঙ্গীর কবিরের ইউটিউব চ্যানেলগুলো সম্পর্কে ধারণা নিয়ে আপনি বিভিন্ন রোগের পরামর্শ জানতে তার চ্যানেলগুলো সাবস্ক্রাইব করতে পারবেন। নিচে ডক্টর জাহাঙ্গীর কবিরের ইউটিউব চ্যানেলগুলো তুলে ধরা হলো:

https://www.youtube.com/c/DrJahangirKabir

Related Articles

Back to top button