Biodata

দেব বয়স,উচ্চত,রিলেশনশি,মাসিক ইনকাম,শিক্ষাজীবন,পুরস্কার মনোনয়ন

দেব যিনি একজন ভারতীয় বাংলা (টলিউড) চলচ্চিত্র জগতের অভিনেতা । সেই সঙ্গে তিনি একজন প্রযোজক, সিনেমার কাহিনী লেখক এবং গায়কও বটে। সম্প্রতি তিনি রাজনীতিতেও যোগ দিয়েছেন । তার নিজস্ব প্রোডাকশন হাউজ এর নাম দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারস প্রাইভেট লিমিটেড। তিনি টলিউডের এবং কলকাতা সিনেমার একজন অন্যতম প্রধান অভিনেতা।

কলকাতার বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী ওরফে দেবের জন্ম ১৯৮২ সালের ২৫ ডিসেম্বর। তাঁর বাবা গুরু অধিকারী ও মা মৌসুমী অধিকারী। দীপালি নামে দেবের এক বোন আছেন।তার বোন ২০১৫ সালে ৯ ই আগস্ট বিবাহ করেন। দেবের ডাকনাম রাজু।

দেবের শৈশবের বেশির ভাগ সময় কাটে মামার সঙ্গে। দেব বন্দ্রার পুরস্তম হাইস্কুল ও পরে পুনের বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার প্রকৌশলে ডিপ্লোমা ডিগ্রি নেন। পড়াশোনা শেষ করে ২০০৫ সালে প্রথম যে চাকরি পেয়েছিলেন, তার বেতন ছিল ৩০ হাজার রুপি। কিন্তু কারও অধীনে চাকরি করতে চাননি তিনি। মা-বাবার অমতে চলচ্চিত্রের সঙ্গে জড়িয়ে পড়েন। শুরুতে ছিলেন আব্বাস মস্তানের সহকারী। ছবির নাম ‘টারজান দ্য ওয়ান্ডার কার’। এই কাজটাই পছন্দ হয়ে গেল।

শুরুটা মুম্বাইয়ে হলেও দেব সেখানকার কোনো ছবিতে অভিনয় করতে চাননি। ২০০৬ সালে প্রবীর নন্দীর ‘অগ্নিশপথ’ সিনেমার মধ্য দিয়ে কলকাতার বাংলা সিনেমায় অভিষেক ঘটে দেবের। এতে তাঁর সহশিল্পী রচনা ব্যানার্জি। তিনি রবি কিনাগী পরিচালিত ‘আই লাভ ইউ’ ছবিতে অভিনয় করেন। এই ছবির সাফল্যের পরও দেবকে ১৪ মাস অভিনয় থেকে দূরে থাকতে হয়। তিনি মুম্বাই চলে যান এবং সেখানে কোরিওগ্রাফার এজাজ গুলাবের কাছে নাচ ও ফাইটিং শেখেন।

২০১০ সালে দেব স্টার আনন্দ সেরা নতুন প্রতিভা অ্যাওয়ার্ড অর্জন করেন। সে বছর ‘সেদিন দেখা হয়েছিল’ ও ‘দুই পৃথিবী’ ছবিতে অভিনয় করেন। দুই পৃথিবী ছবিটি দারুণভাবে ব্যবসায়িক সফলতা লাভ করে।

২০০৮ সালে দেব ও শুভশ্রী জুটির ‘চ্যালেঞ্জ’ ছবিটি মুক্তি পায়। এর পর একে একে ‘পরাণ যায় জ্বলিয়া রে’, ‘খোকাবাবু’, ‘খোকা ৪২০’, ‘রোমিও’সহ বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেন। ছবিগুলোতে অভিনয় করার সময় বাস্তব জীবনেও তাঁদের মধ্যে ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে। দীর্ঘ পাঁচ বছর প্রেমের পর ২০১৩ সালে তাঁদের সম্পর্কের ইতি ঘটে।
শুভশ্রী গাঙ্গুলীর সঙ্গে কাজ করার সময় অভিনেতা দেবের সম্পর্ক হয়। সেই সময় বাংলা সিনেমা জগতে শুভশ্রী গাঙ্গুলীর সঙ্গে দেবের ঘনিষ্ঠ সম্পর্ক সবাই জানত। দীর্ঘ পাঁচ বছর দুজনের প্রেমের সম্পর্ক ছিল। তবে পরবর্তী কালে তাদের প্রেমের সম্পর্ক বিচ্ছেদ হয়। যদিও প্রথমে তাদের সম্পর্ক তারা স্বীকার না করলেও পরে বিচ্ছেদের পর দেবের মুখেই শোনা যায় তাদের মধ্যে এখন শুধু বন্ধুত্বের সম্পর্ক ছাড়া অন্য কোন সম্পর্ক নেই।

বর্তমানে অভিনেতা দেব অধিকারী অভিনেত্রী রুক্মিণী মৈত্র’র সঙ্গে সম্পর্কে রয়েছে। সোশ্যাল মিডিয়া তাদের একসঙ্গে কাটানো বিভিন্ন ছবি তারা নিজেরাই পোস্ট করেন এবং তথ্যসূত্রে জানা যায় প্রথমে তারা দুইজনেই তাদের সম্পর্ক প্রকাশ্যে না আনলেও ইদানীং বিভিন্ন সাক্ষাৎকারে তারা খোলাখুলি তাদের সম্পর্ক নিয়ে আলোচনা করেন । দেব পশু পাখি খুব পছন্দ করেন এবং তার একটি খরগোশ আছে।

সিনেমার বাইরে অভিনেতা দেব জি বাংলায় “ডান্স বাংলা ডান্স” সিজেন ৮ বিচারক পদে ছিলেন মিঠুন চক্রবর্তীর পরিবর্তে।

পুরস্কার

  1. আনন্দলোক অ্যাওয়ার্ডস (২০০৯)
  2. আনন্দলোক অ্যাওয়ার্ডস (২০১০)
  3. বিগ বাংলা মুভি অ্যাওয়ার্ড (২০১১)
  4. স্টার গাইড বাংলা ছবি অ্যাওয়ার্ড (২০১২)
  5. টেলি সিনে অ্যাওয়ার্ড (২০১৩)
  6. টলিউড ন্যাশনাল অ্যাওয়ার্ড (২০১৪)
দেব
দেব

দেবের জীবনী (Biography)

নামঃ দীপক অধিকারী
ডাকঃ দেব, রাজু
পেশাঃ অভিনেতা, প্রযোজক, রাজনীতিবিদ
বয়সঃ ৩৬ বছর
জন্মতারিখঃ ২৫ ডিসেম্বর,১৯৮২
জন্মস্থানঃ কেশপুরের মহেশখালি
জাতীয়ঃ Indian
 ধর্মঃ  হিন্দু
শহরঃ কলকাতা

পরিবার ও আত্মীয়স্বজন

পিতাঃ গুরু অধিকারী
মাঃ মৌসুমী অধিকারী
বোনঃ দীপালী অধিকারী

 উচ্চতা, ওজন এবং শারীরিক পরিমাপ

উচ্চতাঃ সেন্টিমিটারে উচ্চতা ১৮৫ সেন্টিমিটার
মিটার উচ্চতা ১.৮৫মিটার
ওজনঃ ৮০ কেজি
শারীরিক পরিমাপঃ ৪৪-৩৩-১৫
বুকের আকারঃ ৪০ ইঞ্চ
কোমরের মাপঃ ৩৪ ইঞ্চ
 চোখের রঙঃ  গাঢ় বাদামী
চুলের রঙঃ কালো

 অ্যাফেয়ার্স এবং বৈবাহিক অবস্থা

বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত
প্রেমিকাঃ রুক্মিণী মৈত্র
পুত্রঃ
কন্যাঃ

শিক্ষা ও স্কুল, কলেজ

শিক্ষাগত যোগ্যতাঃ ডিপ্লোমা কম্পিউটার ইঞ্জিনিয়ারিং
বিদ্যালয়ঃ বন্দ্রার পুরস্তম হাই স্কুল
কলেজঃ পুনের ভারতীয় বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়

প্রিয় জিনিস

প্রিয় রঙঃ লাল, নীল
প্রিয় অভিনেতাঃ রাজ কাপুর, অভিষেক বচ্চন, রাজেশ খান্না
পছন্দের খাবারঃ চিকেন বিরিয়ানি
শখঃ ক্রিকেট খেলা এবং জিম

আমরা এতক্ষণ ধরে কথা বললাম দেব সম্পর্কে আশাকরি দেবের সকল তথ্য গুলি পেয়ে আপনারা উপকৃত হয়েছেন । এ ধরনের আরো ইন্টারেস্টিং পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না । এখানে সকল ধরনের পোস্ট আপলোড করা হয় । দেবের মত আরো অন্যান্য সুপারস্টারদের পোস্টগুলি এখানে খুব সহজেই পেয়ে যাবেন তাই পরবর্তীতে আপনাদের ভিজিট করার আমন্ত্রণ রইল । আমাদের পোস্টটি শেষ পযনত দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

Related Articles

Back to top button