Technology

ফেসবুক কোম্পানির নাম পরিবর্তন – আসছে নতুন অনেক কিছু জানতে ক্লিক করন ।

আপনি কি জানেন ফেসবুক কোম্পানিটি তাদের নাম পরিবর্তন করছেন ? এটি অবিশ্বাস্য একটি ব্যাপার এত দিনের জনপ্রিয়তায় এত পরিচিত নামটি হঠাৎ করে পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। এটির কারণ সহ নাম পরিবর্তনের মাধ্যমে কি ধরনের আপডেট আসতে পারে ফেসবুকে ।এটি সহ সকল বিষয়ে বিস্তারিত আলোচনা থাকবে এই পোস্টে। অর্থাৎ আপনি যদি ফেসবুক ব্যবহারকারী হয়ে থাকে তাহলে অবশ্যই এই পুরো পোস্টটি পড়বেন।

ফেসবুক হচ্ছে সোশ্যাল মিডিয়ার মধ্যে অন্যতম একটি সামাজিক যোগাযোগ ব্যবস্থা। বিশ্বের অনেক দেশে ফেসবুকের ব্যবহার রয়েছে। প্রায় সকলের কাছে ফেসবুক খুবেই প্রিয় যোগাযোগ মাধ্যম। ফেসবুক নামটির পরিচিতি অনেক। এরপরেও কোম্পানি এ নামটি পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছেন এবং ইতিমধ্যে বিষয়ক সকল কাজ শেষ করতেছে। একজন ফেসবুক ব্যবহারকারী হয়ে আপনাকে অবশ্যই এই সকল বিষয় জানতে হবে।

আপনারা যারা ফেসবুক ব্যবহার করেন। তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। নাম পরিবর্তনের সাথে অনেক ফিচার এবং অন্য সকল কিছুতে আপডেট আসতে পারে। এই আপডেট তথ্য গুলো আপনাকে জানতে হবে ফলে আপনি সুন্দর ও সুষ্ঠুভাবে ফেসবুক ব্যবহার করতে পারবেন।

ফেসবুক বৃহস্পতিবার তার কর্পোরেট নাম পরিবর্তন করে মেটা করে, সঙ্কটে জর্জরিত একটি সামাজিক-মিডিয়া ব্যবসা থেকে নিজেকে দূরে রাখতে আক্রমনাত্মকভাবে এগিয়ে চলেছে এবং নিজেকে ” মেটাভার্স ” নামে পরিচিত একটি নতুন ডিজিটাল বিশ্বের একজন দূরদর্শী নির্মাতা হিসাবে পুনরায় ব্র্যান্ড করেছে ।

75 মিনিটের অনলাইন উপস্থাপনায়, সিইও মার্ক জুকারবার্গ ব্যবহারকারীদের কোম্পানি সম্পর্কে তাদের চিন্তাভাবনা  করার জন্য অনুরোধ করেছিলেন, যা তিনি বলেছিলেন যে এটি তার সর্বব্যাপী এবং সমস্যাযুক্ত সোশ্যাল মিডিয়া অ্যাপকে ছাড়িয়ে গেছে – একটি প্ল্যাটফর্ম যা ফেসবুক নামে পরিচিত হবে। পরিবর্তে, তিনি বলেছিলেন, কোম্পানিটি কম্পিউটিং এর পরবর্তী তরঙ্গ হিসাবে জুকারবার্গ যা বর্ণনা করেছেন তার উপর ফোকাস করার পরিকল্পনা করেছে ।

এখন থেকে, আমরা প্রথমে মেটাভার্স হতে যাচ্ছি। প্রথমে Facebook নয়, কানেক্টে জুকারবার্গ বলেন, কোম্পানির বার্ষিক ইভেন্ট ভার্চুয়াল এবং অগমেন্টেড রিয়েলিটির উপর দৃষ্টি নিবদ্ধ করে। “ফেসবুক বিশ্বের সর্বাধিক ব্যবহৃত পণ্যগুলির মধ্যে একটি। কিন্তু ক্রমবর্ধমানভাবে, এটি আমরা যা করি তার সবকিছুকে অন্তর্ভুক্ত করে না। এই মুহুর্তে, আমাদের ব্র্যান্ড একটি পণ্যের সাথে এতটাই দৃঢ়ভাবে যুক্ত যে এটি আমরা যা করছি তা উপস্থাপন করতে পারে না। সুতরাং ফেসবুক কোম্পানিটির পরিকল্পনাগুলো আপনি বুঝতে পারলেন। তাদের সিদ্ধান্ত অনুযায়ী তারা কাজ মধ্যেই তারা শেষ করতে চলেছে। হয় তো আর অল্প কিছুদিনের মধ্যেই ফেসবুক নামটি আর থাকছে না। এতদিনের পরিচিত ফেসবুক নিতে চলেছে নতুন রূপ।

ফেসবুক কোম্পানির আপডেট

ইতিমধ্যেই আপনারা জানতে পেরেছেন ফেসবুক কোম্পানিটি তাদের বহুল পরিচিত নামটি পরিবর্তন করতেছেন । এর ফলে অনেকেই ভাবতেছেন ফেসবুকের মধ্যে বড় একটি পরিবর্তন আসতে পারে। কিন্তু ফেসবুক অফিশিয়াল ভাবে এখনো কোনো তথ্য প্রকাশ করেনি যে ফেসবুকের ফিচারে কোনো পরিবর্তন আসবে। হয়তো সিটিংয়ে কিছু পরিবর্তন আসতে পারে। এছাড়াও সিকিউরিটির বিষয়ে পরিবর্তন আসতে পারে বলে মনে করি। তবে একটি বিষয় জানা গেছে সেটি হচ্ছে “Horizon Home” ও “Horizon Venues” আরো দুইটি প্রোডাক্ট দেখানো হয়। “মেটা হরাইজন” ব্র‍্যান্ডের ছত্রছায়ায় সকল ভিআর প্রোডাক্ট আসবে বলে জানিয়েছেন সিটিও, এন্ড্রু বোসওর্থ। নতুন কোম্পানির জন্য ইউরোপ থেকে প্রায় ১০হাজার নতুন কর্মী নিয়োগ দিবে মেটা।

এই ছিল ফেসবুক সংক্রান্ত তথ্য। আশা করি ফেসবুক সংক্রান্ত তথ্য গুলো আপনাদের সহযোগিতা করবে। এছাড়াও আপনারা ফেসবুকের নতুন নাম সহ বিভিন্ন বিষয়ে জানতে পারলেন। অর্থাৎ বলা যায় আপনি পোস্টের মাধ্যমে উপকৃত হয়েছেন। আমাদের পোস্টের মধ্যে কোথাও ভুল ত্রুটি থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এবং কমেন্ট এর মাধ্যমে জানিয়ে দেবেন আমরা চেষ্টা করব সংশোধন করার। এতটা সময় ধরে আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Related Articles

Back to top button