Technology

Paypal কি? PayPal একাউন্ট কত প্রকার ও কি কি?

প্রিয় ভিউয়ার্স, আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট। বর্তমান সময়ে অনেকেই এই পোষ্টটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে অনলাইনে অনুসন্ধান করেন। আজকের আলোচনার বিষয় হচ্ছে পেপাল । পেপাল কি এ বিষয়ে বিস্তারিত আলোচনা রয়েছে এই পোস্টে। এছাড়াও আপনি জানতে পারবেন পেপাল কত প্রকার ও কি কি অর্থাৎ পেপাল একাউন্ট এর প্রকারভেদ।

বর্তমান অনলাইন প্লাটফর্মে আসলেই শোনা যায় এই পরিচিত শব্দ পেপাল। কিন্তু অধিকাংশ মানুষ এখন পর্যন্ত এই পেপার সম্পর্কে কিছু জানেন না শুধু এই নামটির সাথে পরিচিত। সুতরাং আপনি যদি এই পেপাল সম্পর্কে জানার জন্য অনলাইন অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে এসে থাকেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসেছেন। এটি বলার কারণ এখান থেকে আপনি পেপাল সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

এর জন্য আপনাকে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে আশা করি খুব সহজেই পেপাল সম্পর্কে বিস্তারিত জ্ঞান লাভ করতে পারবেন। প্রথমেই আপনাদের পেপাল সম্পর্কে সাধারণ কিছু তথ্য দেব। পেপাল কি ? এই প্রশ্নের উত্তরে বলা যায় পেপাল হচ্ছে একটি অনলাইন পেমেন্ট গেটওয়ে। এই গেটওয়ের মাধ্যমে আপনি অনলাইন শপিং। বিভিন্ন ওয়েবসাইট থেকে বিভিন্ন পণ্য ক্রয় বিক্রয়ের ক্ষেত্রে এটি ব্যবহার করতে পারবেন। ইন্টারন্যাশনাল পর্যায়ে এই পেপাল গেটওয়ে খুবই জনপ্রিয়। এটির ব্যবহার ব্যাপক হারে বেড়েই চলেছে দিন দিন।

এর জনপ্রিয়তার পেছনে উল্লেখযোগ্য কারণ হিসেবে বলা যায় খুব সহজ পদ্ধতিতে এই একাউন্ট করা যায় এবং নিরাপদ ভাবে বিল পেমেন্ট করার সিস্টেম রয়েছে খুব সহজেই। অর্থাৎ অনলাইন কেনাকাটা বিভিন্ন ওয়েবসাইট থেকে প্রেমেন্ট। লাইন বিজনেসের ক্ষেত্রে অনলাইন পেমেন্ট এর জন্য এই পেপাল ব্যবহার করা যায়। আউটসোর্সিং এর অনেক ক্ষেত্রে পেমেন্ট করা হয় এই পেপালের মাধ্যমে। তবে বাংলাদেশে এখন পর্যন্ত পেপাল প্রতিষ্ঠিত হয়নি। বর্তমান সময়ে পেপাল নিষিদ্ধ রয়েছে বাংলাদেশ। আপনাদের জানিয়ে রাখার জন্য এই বিষয়টি তুলে ধরেছি।

Paypal কি?

পূর্বেই জানিয়ে দেওয়া হয়েছে পেপাল হচ্ছে একটি অনলাইন পেমেন্ট গেটওয়ে। অনলাইন প্রেমেন্ট সংক্রান্ত গেটওয়ে গুলোর মধ্যে পেপাল একটি। বিশ্বের বিভিন্ন দেশে এটি জনপ্রিয়তা ব্যাপক। অনলাইনে কেনাবেচা সহ বিভিন্ন প্রেমেন্ট এর ক্ষেত্রে এটি ব্যবহারযোগ্য একটি অনলাইন ব্যাংকিং সিস্টেম। আশাকরি পেপাল সম্পর্কে জানতে পেরেছেন। নিচে পেপাল একাউন্ট এর প্রকারভেদ দেওয়া রয়েছে।

PayPal একাউন্ট কত প্রকার ও কি কি?

অনেকেই রয়েছে যারা পেপাল একাউন্ট এর প্রকারভেদ হয় এ বিষয়ে জানেন না। তাই তারা এই বিষয়ে বিস্তারিত জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেন কিন্তু তেমন কোন ওয়েবসাইট নেই যারা এ বিষয়ে বিস্তারিত তথ্য দিয়ে আপনাদের সহযোগীতা করতে পারে। তাই আমরা এই পোস্টের মাধ্যমে পেপাল একাউন্ট এর প্রকারভেদ অর্থাৎ পেপাল একাউন্ট কত প্রকার ও কি কি এই বিষয়ে জানিয়ে দেব।

আপনি যদি এই বিষয়ে জানার জন্য আগ্রহী হয়ে থাকে তাহলে অবশ্যই এখান থেকে জেনে নেবেন। পেপাল একাউন্ট এটি মূলত তিন প্রকার। সুতরাং এ একাউন্ট খোলার ক্ষেত্রে আপনি তিনটি অপশন পাবেন। এই অপশন তিনটি আমরা নিচে দিয়ে রাখছি আপনারা চাইলে দেখে নিতে পারেন।

  1. Personal Account
  2. Business Account
  3. Premier Account

আশা করি যারা পেপাল একাউন্ট সম্পর্কে জানার জন্য আমাদের ওয়েবসাইটটিতে এসেছিলেন তারা আপনাদের প্রয়োজনীয় তথ্য পেয়ে গেছেন। আমরা চেষ্টা করেছি পেপাল একাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করার। আপনাদের অবগতির জন্য আবারও জানিয়ে রাখছি বাংলাদেশে পেপাল বৈধ নয়। তবে বিভিন্ন সূত্রে জানা গেছে খুব শিগগিরই বাংলাদেশে পেপাল এভেলেবেল হবে। এক্ষেত্রে আপনারা চাইলে পেপাল সম্পর্কে বিস্তারিত জেনে রাখতে পারেন। এবং এটি ব্যবহার করে উপকৃত হতে পারেন।

Related Articles

Back to top button