Technology

ইন্টারনেট স্পিড চেক করুন ওয়েবসাইট এবং অ্যাপ দিয়ে চেক করবেন বিস্তারিত জানতে ক্লিক করুন ।

আপনি কি অনলাইনে ইন্টারনেট স্পিড চেক করার ওয়েবসাইট সম্পর্কে জানার জন্য অনুসন্ধান করেছেন ? অথবা কোন অ্যাপটির মাধ্যমে ইন্টারনেট স্পিড চেক করা যায় সেই বিষয়ে জানতে চাচ্ছেন। এই বিষয় সর্ম্পকে জানতে আমাদের ওয়েবসাইট টি তে এসে থাকলে সঠিক ওয়েবসাইটে এসেছেন। এখান থেকে আপনি খুব সহজেই জেনে নিতে পারবেন আপনার প্রয়োজনীয় তথ্য। ইন্টারনেট স্পিড। এই ইন্টারনেট ইস্পিড জনিত সমস্যার সম্মুখীন সকলকেই হতে হয়। এ কারণে অনেকেই জানতে চেষ্টা করেন তার ইন্টারনেট স্পিড সম্পর্কে।

বিভিন্ন ক্ষেত্রে এইসকল ওয়েবসাইট ও সফটওয়্যার সম্পর্কে জানার প্রয়োজন হয়ে পড়েছে। এই সমস্যার কারণে অনেকেই বিভিন্ন অপারেটর চেঞ্জ এর মাধ্যমে জানতে চেষ্টা করে তার লোকেশনে কোন অপারেটর এর নেটওয়ার্ক ব্যবস্থা ভাল এবং নেট স্পিড বেশি থাকে। এছাড়াও ব্রডব্যান্ড অর্থাৎ ওয়াইফাই নেওয়ার ক্ষেত্রে এই ধরনের পরীক্ষামূলক ইন্টারনেট স্পিড চেক করার ওয়েবসাইট ও অ্যাপস গুলোর দরকার হয়। এছাড়া অন্যান্য ক্ষেত্রে এই ধরনের ওয়েবসাইটগুলো ব্যবহার করে থাকেন অনেকেই। যে ক্ষেত্রেই ব্যবহার করুন না কেন সকলে ভালো এবং সঠিক ওয়েবসাইট ও অ্যাপস খুঁজে থাকেন।

তাই আপনাদের জন্য আমরা দীর্ঘ অনুসন্ধানের মাধ্যমে সঠিক ও সুন্দর ইন্টারনেট স্পিড চেক করার ওয়েবসাইট সম্পর্কে তথ্য দিব। এছাড়া সঠিক অ্যাপ সম্পর্কে ধারণা দেওয়া রয়েছে এই পোস্টে। ইন্টারনেট স্পিড চেক করার ক্ষেত্রে কয়েকটি বিষয়ে লক্ষ্য রাখতে হবে। আপনাকে অবশ্যই আপনার ব্যবহারের উপর ভিত্তি করে এই সকল বিষয়ে লক্ষ্য রাখতে হবে।

এটি বলার কারণ আপনি যদি ওয়েব ব্রাউজিং করে থাকেন তাহলে আপনাকে ব্রাউজারের উপর লক্ষ্য রাখতে হবে। এছাড়াও ফেসবুক ইউটিউব সহ অন্য সকল ক্ষেত্রে ভিডিও দেখলে আপনাকে অবশ্যই লাভ স্টোরি এবং ভিডিও ব্রাউজিং এর ক্ষেত্রে লক্ষ্য রাখতে হবে। এছাড়াও আপনি যদি গেমার হয়ে থাকেন তাহলে আপনাকে পিং এর ক্ষেত্রে লক্ষ্য রাখতে হবে।

ইন্টারনেট স্পিড চেক ওয়েবসাইট

এখানে আমরা আপনাকে ইন্টারনেট স্পিড চেক করার ওয়েবসাইট সম্পর্কে ধারণা দেবো যেটি আপনার জন্য প্রয়োজনীয় । এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা আপনার ইন্টারনেট স্পিড চেক করতে পারবেন খুব সহজেই। এক্ষেত্রে বিভিন্ন ধরনের ওয়েবসাইট রয়েছে। আপনারা অনলাইনে অনুসন্ধান করলে দেখতে পারবেন শত শত হাজার হাজার সাইট রয়েছে যেখানে ইন্টারনেট স্পিড চেক করা যায়।

আপনি অবশ্যই ভালো টি সম্পর্কে জানেন না। অথবা এ বিষয়ে অনেকেই নতুন তাই তারা ভালো ওয়েবসাইট খুঁজে দিতে পারবে না। এক্ষেত্রে আমরা আপনাকে একটি প্রথম পর্যায়ের ওয়েবসাইট দিয়ে সহযোগিতা করছি। https://fast.com/ এই ওয়েবসাইটে গিয়ে আপনি খুব সহজেই আপনার ইন্টারনেট স্পিড চেক করে নিতে পারবেন। https://www.nperf.com/bn/

অ্যাপ দিয়ে

যারা ইন্টারনেট স্পিড অ্যাপস এর মাধ্যমে চেক করতে চান তারা এখান থেকে জেনে নিতে পারেন এই অ্যাপ গুলো সম্পর্কে। প্রয়োজনে এই ধরনের অ্যাপস গুলো দরকার হয়। এক্ষেত্রে জরুরি মুহূর্তে অনেকেই বুঝতে পারেনা কোন অ্যাপসটি ব্যবহার করবেন। এই সকল ব্যক্তির উদ্দেশ্যে আমরা সঠিক ও কার্যকরী অ্যাপস চিহ্নিত করার উপায় সম্পর্কে বলবো। এর ফলে আপনি খুব সহজেই সঠিক অ্যাপস টি বেছে নিতে পারবেন। এর জন্য আপনার মোবাইল ফোন থেকে প্লে স্টোরে যেতে হবে।

এরপর প্লে স্টোরে সার্চ বারে গিয়ে টাইপ করতে হবে বেস্ট ইন্টার্নেট স্পীদ টেস্ট। এরপর সার্চ করে ডাউনলোড এবং রিভিউ সম্পর্কে জানতে হবে। যেটি ডাউনলোড সবথেকে বেশি সেটি রিভিউ দেখার পর দ্বিতীয়টির রিভিউ দেখতে যাবেন। আশা করি এর ফলে আপনি সবথেকে ভাল অ্যাপস টি সম্পর্কে জানতে পারবেন।

Related Articles

Back to top button