AppsTechnology

মোবাইল নাম্বার দিয়ে ও সফটওয়্যার এর মাধ্যমে পরিচয় বের করার উপায়

আজকে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হচ্ছে টিপস বিষয়ে একটি পোস্ট। প্রতিদিন বিপুলসংখ্যক মানুষ মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার পদ্ধতি সম্পর্কে জানতে আগ্রহী হয়ে অনলাইনে অনুসন্ধান করেন। এদের মধ্যে অনেকেই রয়েছে যারা এই প্রক্রিয়াকে ভুল বলে মনে করে থাকেন। এক্ষেত্রে আমরা এই বিষয়ে অনেক ওয়েবসাইট ও পদ্ধতি সম্পর্কে অনুসন্ধানের মাধ্যমে কয়েকটি পদ্ধতি কার্যকর বলে মনে করছি সে পদ্ধতিগুলি এখানে প্রদান করা হবে। অর্থাৎ আপনারা যারা মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার পদ্ধতি সম্পর্কে জানতে ইচ্ছুক, তাদের সহযোগিতায় আজকের এই পোস্ট। সুতরাং পুরো পোস্টের সাথে থেকে আপনার প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করুন।

বর্তমান সময়ে মোবাইল ফোন ব্যবহার করেন না এমন ব্যক্তি খুঁজে পাওয়া কষ্টকর। অনেক কমবয়েসী ছেলেমেয়েও এখন স্মার্টফোন ব্যবহার করে থাকে। বিষয়টি সকল ক্ষেত্রেই উল্লেখ্য এক্ষেত্রে অনেকেই মোবাইলের এমন কিছু তত্ত্ব সম্পর্কে জানতে সক্ষম হয়েছেন যা অনেকেই জানেন না। মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার পদ্ধতি সম্পর্কে জানতে আগ্রহী হলে এখান থেকে এ বিষয়ে জানতে পারবেন বিভিন্ন ক্ষেত্রে এই পদ্ধতি জানার প্রয়োজন হয়ে থাকে। অনেক অপরিচিত নাম্বারে কল এসে আপনাকে বিরক্ত করে এক্ষেত্রে আপনি পরিচয় জানার জন্য এই পদ্ধতি অবলম্বন করতে পারেন। এছাড়াও এই পদ্ধতি সম্পর্কে জেনে অন্যকে সহযোগিতা করতে পারেন। কয়েকটি পদ্ধতি অবলম্বন করে এ বিষয়ে জানা সম্ভব এর মধ্যে আমরা দুই একটি পদ্ধতি আপনাদের সহযোগিতা করব।

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা

প্রথমে আমরা সহজ পদ্ধতির মাধ্যমে আপনাদের পরিচয় বের করা সম্পর্কে জানাবো। আশা করছি এখান থেকে খুব সহজভাবে মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করতে সক্ষম হবেন। বিভিন্ন ধরনের প্রক্রিয়া রয়েছে তাদের মধ্যে সহজ ও দ্রুত যে প্রক্রিয়াটি সম্পন্ন হবে সেটিই আপনাদের সামনে শেয়ার করব প্রথমে। এমন একটি প্রক্রিয়া হচ্ছে ইমু দিয়ে পরিচয় বের করা। সুতরাং আপনি যে নাম্বারটি পরিচয় বের করতে আগ্রহী সেই নম্বরটি দিয়ে ইমুতে অনুসন্ধান করুন আশা করছি সিম ব্যবহার করে খুলে থাকলে আপনি সহজেই তার পরিচয় সম্পর্কে জানতে পারবেন। এ ক্ষেত্রে অনেকেই ইমু আইডিতে নিজের ছবি ব্যবহার করে থাকেন। এমনটা হয়ে থাকলে ছবিসহ আপনি তার নাম জানতে পারছেন।

সফটওয়্যার এর মাধ্যমে পরিচয় বের করার উপায়

অনেকেই রয়েছে যারা সফটওয়্যার ব্যবহার করে অন্যের পরিচয় সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন। এমন ব্যক্তিদের সহযোগিতার জন্য আমরা মোবাইল সফটওয়্যার এর মাধ্যমে পরিচয় বের করার পদ্ধতিটি নিয়ে উপস্থিত হয়েছি। আমরা উপরে আলোচনা করেছি ইমু সম্পর্কে যেটির মাধ্যমে আপনি মোবাইল নাম্বার দিয়ে অনুসন্ধান করে নাম ও ছবি দেখতে পারেন। এছাড়াও এখানে আরেকটি অ্যাপ সম্পর্কে আপনার জানাবো যেটির মাধ্যমে আপনি পরিচয় বের করে নিতে পারবেন খুব সহজেই। এই এপ্সটি সম্পর্কে আপনি না জেনে থাকলে আমাদের ওয়েবসাইট থেকে এর নাম জেনে প্লে স্টোর থেকে ইন্সটল করে নিতে পারেন। আমরা যে অ্যাপটির কথা বলতেছি সেটি প্লে স্টোরে রয়েছে আপনারা খুব সহজেই সেটি খুঁজে নিতে পারবেন। সফটওয়্যারটির নাম হচ্ছে True caller. অনেকেই এই সফটওয়্যার ব্যবহার করে অন্যের পরিচয় সম্পর্কে জানতে সক্ষম হয়েছেন বলে জানা গেছে ইতিপূর্বে।

এটি ছাড়াও আরেকটি কার্যকর পদ্ধতি রয়েছে যেটি হচ্ছে প্রশাসনের সহয়তা নেওয়া। গুরুত্বপূর্ণ প্রয়োজন হয়ে থাকলে আপনি অবশ্যই প্রশাসনের সহযোগিতা নিতে পারেন এক্ষেত্রে আপনাকে থানায় জিডি করতে হবে। আপনি চাইলে এই পদ্ধতি অবলম্বন করে মোবাইল নাম্বারের মাধ্যমে পরিচয় বের করে নিতে পারেন। আশা করতেছি উপরোক্ত পদ্ধতি গুলো অবলম্বন করে আপনারা সহজেই মোবাইল নম্বর ব্যবহার করে পরিচয় বের করতে পারবেন। অবশ্যই এই পদ্ধতিটি সঠিক আপনারা যারা এই পদ্ধতি সম্পর্কে বিভিন্ন ভুল ধারণা পোষণ করছেন তাদের উদ্দেশ্যে বলছি এটি সত্যিই সম্ভব। সিম অপারেটর আপনার সকল তথ্য চাইলে বের করতে পারেন তবে ব্যক্তিগতভাবে তা সম্ভব না হলে প্রশাসনের মাধ্যমে আপনি তা বের করতে পারবেন।

Related Articles

Back to top button