Apps

টেলিগ্রাম থেকে ইনকাম কিভাবে টেলিগ্রাম বট থেকে ইনকাম করবেন ?

টেলিগ্রাম থেকে ইনকামঃ এক সময় ২ টাকা ইনকাম  করার জন্য মাথার ঘাম পায়ে ফেলানো হতো।কিন্তু বর্তমান আধুনিক তথ্যপ্রযুক্তি যুগ। এই আধুনিক তথ্যপ্রযুক্তির যুগ এখন আমাদের ভাগ্যকে অনেক পরিবর্তন করে দিয়েছে। আর এখন ইনকাম করার জন্য মাথার ঘাম পায়ে ফেলানো লাগে না। যেকেউ  চাইলে এখন খুব সহজেই ঘরে বসে টেলিগ্রাম থেকে ভালো অংকের টাকা ইনকাম করতে পারবেন।

আজ থেকে কিছু বছর আগে বাঙালীদের জন্য অনলাইনে আয় করার পথ ছিলো খুবই কম।তাদের অনলাইনে আয় করার খুবই সামান্য  কিছু কাজ ছিল- ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট ও গ্রাফিক্স ডিজাইন এগুলোই,এছাড়া আর কোন ইনকামের সুযোগ ছিল না। কিন্ত বর্তমানে দেশ উন্নত ও প্রযুক্তি আপডেট হওয়ার সাথে সাথে ইউটিউব, ব্লগিং ও ফেসবুক থেকেও সবাই  ইনকাম শুরু করে দিয়েছে।ফেসবুক,ইউটিউব, ইনস্টাগ্রম এর মতো কিন্তু টেলিগ্রাম থেকেও অনেক টাকা  আয় করা যায়।কিন্তু  সে কথা আমরা কজনেই বা জানি?এখন অনেকে  হয়তো ভাবছেন; টেলিগ্রাম হলো ফ্রী চ্যাটিং ও কল করার একটি সফটওয়্যার তার মাধ্যমে আবার কিভাবে ইনকাম করা যায়? কিন্তু আপনি চাইলে বাস্তবিক পক্ষেই টেলিগ্রাম থেকে অনেক টাকা  ইনকাম করতে পারবেন। বর্তমান যুগ আধুনিক যুগ।আর এ যুগে টা ইনকাম করার জন্য অার আগের মতো এত কষ্ট করতে হয় না।কারন তথ্য প্রযুক্তির এই যুগ আমাদের জিবনকে অনেক সহজ করে দিয়েছে।তাই এই যুগে খুব কম পরিশ্রম করে শুধু অনলাইনে কাজ করার অনেক সিকিউর প্লাটফর্ম রয়েছে যেমন ফেসবুক, ইনস্টাগ্রম,টেলিগ্রাম ইত্যাদি। এর আগে আমারা আলোচনা করেসি ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউব থেকে কিভাবে ইনকাম করা যায়। আজ আমরা অালোচনা করব টেলিগ্রাম থেকে কিভাবে ইনকাম করা যায়। তাহলে চলুন শুরু করা যাক।

টেলিগ্রাম থেকে কিভাবে ইনকাম করা যায় তা নিচে দেয়া হলো

টেলিগ্রাম থেকে কিভাবে ইনকাম করা যায়?

১.টেলিগ্রাম থেকে ইনকাম করতে চাইলে প্রথমে টেলিগ্রাম সফটওয়্যারটি প্লে স্টোর থেকে ইন্সটল  করে নিন।

২.তারপর সফটওয়্যারটি অপেন করে আপনার মোবাইল নাম্বার দিয়ে টেলিগ্রাম একাউন্ট খুলুন।

৩.সফল ভাবে একাউন্ট খোলার পর আপনি যে বিষয়ের উপর অভিজ্ঞ সে বিষয় নিয়ে টেলিগ্রাম অ্যাপসের মধ্যে একটি চ্যানেল গ্রুপ খুলুন। (অপশন আইকনে ক্লিক করলেই চ্যানেল খোলার প্রসেস দেখতে পাবেন)

৪.চ্যানেল সফলভাবে খুলত পারলে এবার নিয়মিত আপনার অভিজ্ঞ বিষয়ের উপর আপডেট দিন। এবং ফলোয়ার বৃদ্ধি করুন। (কমপক্ষে ৪ থেকে ৫ হাজার ফলোয়ার /মেম্বার তৈরি করুন)

এখন আসি টেলিগ্রাম থেকে ইনকাম করার কিছু উপায়

যদি আপনার ৪-৫ হাজার ফলোয়ার হয়ে যায় আপনার টেলিগ্রাম এ তাহলে আপনিও খুব সহজেই ইনকাম করতে পারবেন।

টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায় গুলো নিচে দেওয়া হলোঃ

১. অ্যপিলিয়েট

টেলিগ্রাম থেকে আয় করার অন্যতম ভালো ও গুরত্বপূর্ণ একটি  মাধ্যম হলো এপিলিয়েট মার্কেটিং। অর্থাৎ আপনি যখন টেলিগ্রামে কোন কন্টেন্ট লিখবেন অথবা কোন ভিডিও পাবলিশ করবেন, তখন আপনি আপনার কন্টেন্ট বা ভিডিওর মধ্যে অ্যাপিলিয়েট  এর দেয়া লিংকটি আপনার কমেন্টে দিয়ে দিন। তারপর কেউ যদি আপনার অ্যাপেলিয়েট লিংক থেকে কিনা কাটা করে তাহলে আপনি আপনার অ্যাপিলিয়েট কোম্পানি থেকে নির্দিষ্ট পরিমাণে কিছু অর্থ কমিশন পেয়ে যাবেন।এতে করে আপনি ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। এভাবপ আপনি আপনার প্রতিটি ভিডিওতে তাদের দেয়া লিংকটি দিয়েদিন এবং টাকা ইনকাম করুন। এছাড়াও আরো কিছু ইনকামের উপায় রয়েছে এগুলো জানতে পুরো পোস্টে মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

২. প্রোডাক্ট রিসেলার

টেলিগ্রাম থেকে আয় করার অন্যতম ও গুরত্বপূর্ণ  আরেকটি উপায় হলো প্রোডাক্ট রিসেলার। অনলাইনে ই-কমার্স  জগতের বড় বড়  অনেক কোম্পানি রয়েছে।আর এই সব কোম্পানি  গুলো আপনাকে তাদের প্রোডাক্ট রিসেলার করার ( তাদের হয়ে নিজের বলে বিক্রয় করার সুবিধা দিয়ে থাকে)সুজোক দেয়। আপনি চাইলে আপনার টেলিগ্রাম এর কোন একটি ভিডিওর  কন্টেন্টে বা ভিডিওর সাহায্যে বড় কোম্পানি গুলোর প্রোডাক্ট বিক্রি করতে পারবেন।এতে করে সেই সকল কোম্পানি গুলো আপনা স্পেনসার শিপের মত অনেক টাকা দিবে।এছাড়া যদি কোন পন্য আমনি নিজে থেকেই বিক্রি করে দিতে পারেন সেখান থেকেও তারা আপনাকে টাকা পেইড করবে। আর এভাবে প্রোডাক্ট রিসেলার এর মাধ্যমে আপনি সহজেই অনেক টাকা ইনকাম করতে পারবেন।

৩ . রেফার ইনকাম

টেলিগ্রামে আয় করার আরেকটি জনপ্রিয় ও সহজ একটি  সিস্টেম হলো রেফার করে ইনকাম করা । প্লে স্টোর সহ বিভিন্ন অ্যাপ স্টোর গুলোতে এমন অসংখ্য সাইট রয়েছে যেগুলো রেফার করে আপনি বিপুল পরিমাণে  টাকা আয় করতে পারবেন । রেফারিং এর মাধ্যমে আয় করতে চাইলে আপনার টেলিগ্রাম কন্টেন্ট বা ভিডিওর মধ্যে রেফার লিংকটি দিয়ে দিন এবং যদি কেউ এই লিংকে ঢুকে তাহলে আপনার ইনকাম হবে । যেহেতু আপনার টেলিগ্রামে ৫,০০০ মেম্বার রয়েছে, তাহলে এক হাজার লোকেও যদি আপনার রেফার অনুযায়ী কাজ করে তাহলে আপনি অনেক টাকা সহজেই ইনকাম করতে পারবেন ।এজন্য প্রতি রেফার করা  ব্যাক্তির জন্য  আপনি ইনকাম করতে পারবেন। এছারাও যদি আপনার রেফার করা কেউ যদি আবার অন্য কাওকে রেফার করে তাহলে সেখান থেকেও আপনার ইনকাম হবে। আর এর মাধ্যমে আপনি খুব সহজেই অনেক টাকা আয় করতে পারবেন।

তাহলে যারা যারা টেলিগ্রাম থেকে ইনকাম করাতে চান তারা তো জেনেই গেলেন টেলিগ্রাম থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়।

আশাকরি  পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে। পোস্টেটির মাধ্যমে যদি আপনার উপকৃত হয়ে থাকেন তাহলে সবাই আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।মনোযোগ দিয়ে পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন সকলে।

Related Articles

Back to top button