Apps

হিজরি নববর্ষ 1445 ছবি, পিক, পিকচার, ইমেজ, ওয়ালপেপার ডাউনলোড

হিজরি নববর্ষ হলো ইসলামী ক্যালেন্ডারে একটি নতুন বছরের শুরু, যা হিজরি সন বা হিজরি ক্যালেন্ডারে অনুসন্ধান করা হয়। ইসলামী ক্যালেন্ডার ভিন্ন সময়ের ব্যবহারের জন্য প্রসিদ্ধ এবং মুসলিম সামাজিক ও ধর্মীয় উৎসবের একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠান।

ইসলামী ক্যালেন্ডারে একটি বছর 12 মাস থাকে এবং প্রতিটি মাসের দিন বৃদ্ধি পেতে পারে কিন্তু কখনো কখনো একটি মাস 29 দিন দীর্ঘ হতে পারে এবং একটি মাস 30 দিন দীর্ঘ হতে পারে। হিজরি নববর্ষ একটি বিশেষ প্রয়োজনীয় দিনে পরিবর্তিত হয়, যা নতুন চাঁদের দেখা হয়ার পরে মাসের শেষে অনুষ্ঠান করা হয়।

হিজরি নববর্ষের দিন সাধারণভাবে মুসলিম সামাজিক ও ধার্মিক অনুষ্ঠানে অংশ নেয়া হয়। মানুষরা সকালে মসজিদে গিয়ে নামাজ আদায় করে এবং ধর্মীয় উপদেশ শোনার জন্য ইমামদের সাথে সাক্ষাৎ করে। বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে কমিউনিটির সদস্যরা একসাথে সাথে বৃদ্ধি করতে এবং ভালো খাবার এবং সাথে মিষ্টি ভাত উপভোগ করতে থাকে।

এটি বিশেষভাবে সৌদি আরব এবং অন্যান্য ইসলামিক রাষ্ট্রে গুরুত্বপূর্ণ উৎসব, কিন্তু ইসলামী সম্প্রদায়ের সদস্যরা সারা বিশ্বে হিজরি নববর্ষের প্রশাস্তি করে। এটি ধর্মীয় মানদণ্ড এবং কৃতজ্ঞতা প্রদর্শনের সময়।

এই সময়ে, আমি আপনাকে হিজরি সন 1444-1445 এবং 1445-1446 সালের নববর্ষের অভিনন্দন জানাতে পারি, যেগুলি প্রায় আগামী 2023-2024 এবং 2024-2025 সালে প্রস্তুত হবে।

আরবি নববর্ষ 2023

 

হিজরি নববর্ষ

হিজরী নববর্ষের ছবি 1445

 

আরবি নববর্ষের পিকচার

 

আরবি নববর্ষের ইমেজ

 

হিজরী নববর্ষ ওয়ালপেপার ডাউনলোড

 

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button