Technology

অনলাইনে মোটরসাইকেল এর ইন্সুরেন্স করার নিয়ম ও ফি

অনলাইনে মোটরসাইকেল ইন্সুরেন্স করার নিয়ম, পদ্ধতি ও ফি সংক্রান্ত সকল তথ্য জানতে আগ্রহী ব্যক্তিগণ উপস্থিতিতে এ বিষয়ে বিস্তারিত সকল তথ্য জানতে সক্ষম হবেন। সুতরাং আপনি যদি একটি মোটরসাইকেলের মালিক হয়ে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য একান্ত জরুরি। এখানে এই পোস্টটিতে আমরা এই বিষয়ে সঠিক তথ্য উদঘাটন করে আপনাদের সামনে উপস্থাপন করেছি।

বর্তমান সময়ে সকল বিষয়ে অনলাইন ভিত্তিক রয়েছে প্রায় এটি দেশ ও জাতির জন্য খুবই সহযোগী পদ্ধতি। সকল সেবার পাশাপাশি আপনি অনলাইনে মোটরসাইকেলের ইন্সুরেন্স করতে পারছেন সত্যিই বিষয়টি আনন্দের। এত বড় একটি সেবা অনলাইনে প্রদান করা হলেও অনেকেই এই বিষয় সম্পর্কে জানেন না। সুতরাং আপনারা যারা এই বিষয় সম্পর্কে জানতে আগ্রহী হয়ে অনুসন্ধান করেছেন বিষয় সম্পর্কে জ্ঞান অর্জনের তারা এখান থেকে উপকৃত হবেন জানতে পারবেন বিষয়ভিত্তিক নানান তথ্য।

সুতরাং আপনারা অবশ্যই আপনার মটরসাইকেলটির ইন্সুরেন্স করুন, এবং এটিকে সর্বজনীন রাস্তায় চালানোর পরিকল্পনা করেন, তবে বেশিরভাগ রাজ্যের কিছু ধরণের “আর্থিক দায়িত্ব” প্রয়োজন। এর অর্থ আপনি যদি দুর্ঘটনা ঘটান এবং সম্পত্তির ক্ষতি বা আঘাতের কারণ হন তবে আপনি অর্থ প্রদান করতে পারেন। বেশিরভাগ বাইকার মোটরসাইকেল বীমা ক্রয় করে আর্থিক দায়বদ্ধতা আইন সন্তুষ্ট করে।

মোটরসাইকেল এর ইন্সুরেন্স কি

আপনি কি জানেন মোটরসাইকেল ইন্সুরেন্স কি ? না জেনে থাকলে এখান থেকে জেনে নিতে পারেন। একজন মোটর সাইকেলের মালিক হিসেবে অবশ্যই এই সাধারন বিষয়গুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে। এ বিষয়টি আমাদের মাথায় আসার পর অবশ্যই আপনাদের সামনে জানার প্রচেষ্টায় এখানে বিষয়টি উল্লেখ করা হয়েছে। বাইক ইনস্যুরেন্স পলিসি ইনস্যুরার এবং বাইক মালিকের মধ্যে একটি চুক্তি যাতে একটি দুর্ঘটনার কারণে আপনার বাইকের ক্ষতি বা ক্ষতির বিরুদ্ধে ইনস্যুরেন্স কোম্পানি আর্থিক কভারেজ সরবরাহ করে. আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন। এছাড়া অন্যান্য অনেক বিষয়ে এখানে আলোচনা করা হবে। আপনার অবশ্যই সেই বিষয়গুলো সম্পর্কে অবগত হবেন।

অনলাইনে মোটরসাইকেল এর ইন্সুরেন্স করার নিয়ম

মোটরসাইকেলের ইন্সুরেন্স সংক্রান্ত বিষয় সম্পর্কে জানার পর অনেকেই এর নিয়ম কারণ সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করে থাকেন। এক্ষেত্রে বিষয়ভিত্তিক নিয়ম গুলো সঠিক ভাবে আপনাদের মাঝে উপস্থাপনের উদ্দেশ্যে বিষয়টি সম্পর্কে আমরা দীর্ঘ অনুসন্ধানের মাধ্যমে সঠিক তথ্য উদঘাটনের চেষ্টা করেছি। সুতরাং আপনারা অবশ্যই এখান থেকে সঠিক তথ্য নিয়ে সঠিক ভাবে আপনার ইন্সুরেন্স টি সম্পূর্ণ করতে পারবেন। এটি একজন বাইক মালিকের জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়েছে। আপনারা সকলেই চেষ্টা করবেন আপনার বাইকের ইন্সুরেন্স করার জন্য। এক্ষেত্রে আপনাকে অনলাইন এ ইন্সুরেন্স করার নিয়ম সম্পর্কে জানতে হবে এক্ষেত্রে আপনি অনলাইনের মাধ্যমে ঘরে বসেই ইন্সুরেন্স সুসম্পন্ন করতে পারবেন। এর জন্য আপনাকে কিছু নিয়ম জানতে হবে সেই নিয়ম সম্পর্কেই এখানে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।

অনলাইন ইনস্যুরেন্স করার পদ্ধতিঃ

  • প্রথমে ব্রাউজারে nitolinsurance.com ওপেন করতে হবে
  • তারপর ক্লিক করতে হবে online motor insurance
  • মোটরসাইকেলের সম্পূর্ন বিবরন দিতে হবে
  • তারপর পেমেন্ট মেথড সিলেক্ট করুন বিকাশ, মোবাইল ব্যাংকিং, ক্রেডিট কার্ড, ডেবিড কার্ড ইত্যাদি
  • তারা আপনাকে একটি কনফারমেশন মেসেজ পাঠাবে এবং আপনার ইমেইলে একটি কপি পাঠিয়ে দেয়া হবে
  • আর তিন কর্ম দিবসের মধ্যে কুরিয়ারের মাধ্যমে আপনার কাছে ইনসুরেন্সের কপি পৌছে যাবে

মোটরসাইকেল এর ইন্সুরেন্স করার ফি

ইন্সুরেন্স করার সিদ্ধান্ত নেওয়ার পর অনেকেই এর খরচ বাপি সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন এক্ষেত্রে আমরা চেষ্টা করেছি নির্ধারিত ফি দিয়ে আপনাদের সহযোগিতা করার জন্য তবে অনেক ক্ষেত্রে এর থেকে কিছু অর্থ কম বা বেশি হতে পারে। তবে নির্ধারিত তথ্যটি আপনাদের মাঝে প্রকাশ করছি।

বর্তমানে ১০০ সিসির মোটরসাইকেলের মূল নিবন্ধন ফি ৪২০০ টাকা। এর সঙ্গে সড়ক করসহ অন্যান্য খরচ মিলিয়ে দুই বছর মেয়াদের জন্য ১০ হাজার ৫৮৯ টাকা দিতে হয়

আর ১০০ সিসির বেশি ক্ষমতার মোটরসাইকেলের জন্য মূল নিবন্ধন ফি ৫৬০০ টাকা, অন্যান্য খরচ মিলিয়ে দিতে হয় ১৩ হাজার ৫৯০ টাকা।

Related Articles

Back to top button