Biodata

শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের বয়স,পারিবারিক জীবন এবং সকল বায়ো ডাটা জানতে ক্লিক করুন ।

টলিউড চলচিত্রের এক পরিচিত নাম শ্রাবন্তী চট্টোপাধ্যায়। তিনি যত না সিনেমা করে নাম করেছে তার থেকে বেশী তিনি চর্চায় এসেছেন তাকে নিয়ে বিভিন্ন সমালোচনার জন্যে। তার অভিনয় দক্ষতা নিয়ে কোনো প্রশ্ন নেই, তিনি খুব সাবলীল এবং দক্ষ অভিনেত্রী। মূলত বানিজ্যিক ছবি দিয়েই তার কেরিয়ার শুরু।কিন্তু পরবর্তীকালে তিনি অনিরুদ্ধ রায় চৌধুরী এবং অপর্ণা সেনের ছবিতেও সাপোর্টিং অভিনেত্রী হিসেবে কাজ করেছেন।

তার প্রথম চলচিত্র মায়ার বাঁধন(১৯৯৭)। কিন্তু এর প্রায় ৬ বছর পর ২০০৩ সালে তিনি চ্যাম্পিয়ন ছবিতে জিতের বিপরীতে অভিনয় করে সাধারণ দর্শকের মনে পরিচিতি পান। চ্যাম্পিয়ন ছবির পরিচালক রাজীব বিশ্বাসের সাথে তিনি প্রেম করে বিবাহ করেন এবং খুব শীঘ্র মা হয়ে যাওয়ায় সিনেমা জগত থেকে বিরতি নিতে বাধ্য হন।

এর পাঁচ বছর পর ভালোবাসা ভালোবাসা(২০০৮) সিনেমায় অভিনয়ের মাধ্যমে তিনি আবারও দর্শকের মনে জায়গা করে নেয়। এই সময় থেকে তার কেরিয়ার ক্রমশ উপরে উঠতে শুরু করে। জিত, দেব এবং সোহমের সাথে জুটি বেঁধে তিনি বেশ কিছু জমজমাট হিট ছবি দর্শককে উপহার দেন।তার অভিনয়ে সারল্য আপামর জনগণকে আকর্ষিত করে।
২০০৩ সালে পরিচালক রাজিব বিশ্বাসকে প্রেম করে বিয়ে করেন। এরপর তিনি কিছু সময়ের জন্যে সিনেমা জগত থেকে বিরতি নেন এবং সন্তানকে মানুষ করতে ব্যস্ত হয়ে পড়েন।

পাঁচ বছর পর সিনেমায় ফিরে এসে তিনি যখন ক্রমশ খ্যাতির চুড়ায় উঠছেন সেই সময় স্বামী রাজীব বিশ্বাসের সাথে তার ১১ বছরের সম্পর্কের অবনতি হয় এবং তাদের ডিভোর্স হয়।এর কিছু বছর পর তিনি মডেল কৃষণ ভিরাজ-এর সাথে ২০১৭ সালে জানুয়ারীতে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। গত আগস্ট মাসে হঠাৎ শোনা গিয়েছিল, শ্রাবন্তী আবার ডিভোর্স দিতে চলেছেন তার বর্তমান স্বামীকে। একথা কতটা সত্য সেটা জানা নেই, এবং এই মুহুর্তে তিনি বিবাহিত না সিঙ্গেল সেটাও সঠিক ভাবে প্রকাশ্য নয়।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হয়ে তিনি ৫১ হাজার ভোট ব্যবধানে তৃণমূলের পার্থ চট্টোপাধ্যায়ের নিকট বেহালা পশ্চিম আসনে হেরেছেন।

 শ্রাবন্তী চ্যাটার্জি বায়োডাটা

জন্মঃ ১৩ই আগস্ট, ১৯৮৭ কলকাতা, ভারত
জাতীয়তাঃ ভারতীয়
নাগরিকত্বঃ ভারতীয়
পেশাঃ অভিনেত্রী
কর্মজীবনঃ ১৯৯৭-বর্তমান
দাম্পত্য সঙ্গীঃ রাজীব কুমার বিশ্বাস (বি. ২০০৩; বিচ্ছেদ. ২০১৬)
কৃষাণ বিরাজ (বি. ২০১৬; বিচ্ছেদ. ২০১৭)
রোশন সিং (বি. ২০১৯)

Related Articles

Back to top button