Post Code

মাগুরা জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

সম্মানিত ভিউয়ার্স আপনাদের সকলের জন্য আমাদের ওয়েবসাইটে আজকে তুলে ধরা হয়েছে মাগুরা জেলার পোস্ট কোড ও এরিয়া কোড সম্পর্কে একটি প্রতিবেদন। আজকের এই প্রতিবেদনটিতে আমরা আপনাদের মাঝে মাগুরা জেলার পোস্ট কোড ও এরিয়া কোড সম্পর্কিত সকল ধরনের তথ্য তুলে ধরব। প্রতিটি জেলার সঠিক অবস্থান জানার জন্য পোস্ট কোড ও এরিয়া কোড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাইতো অনেকেই অনলাইনে মাগুরা জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে আমাদের ওয়েবসাইটে মাগুরা জেলার পোস্ট কোড ও এরিয়া কোড সম্পর্কিত সকল তথ্য তুলে ধরা হয়েছে। আপনারা আজকের এই তথ্যগুলোর আলোকে মাগুরা জেলার সঠিক অবস্থান সম্পর্কে সহজে জানতে পারবেন।

মাগুরা জেলার পোস্ট অফিস

পোস্ট কোড একটি জেলার অবস্থান সম্পর্কে সঠিকভাবে জানতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। সঠিক স্থানে চিঠিপত্র আদান-প্রদানের জন্য মূলত পোস্ট কোড ব্যাপক অবদান রাখে। তাইতো বাংলাদেশের প্রতিটি জেলার জন্য আলাদা আলাদা নির্দিষ্ট একটি পোস্ট কোড এরিয়া কোড ব্যবহার করা হয়। যার মাধ্যমে প্রতিটি জেলার সঠিক অবস্থান বোঝানো হয় এবং একটি জেলায় চিঠি বিলিকারী ডাকঘরের ঠিকানা সম্পর্কে সহজেই পোস্ট কোড এর মাধ্যমে জানা যায়। পোস্ট কোড ধারনাটি মূলত আমাদের মাঝে ১৯৪১ সালে চলে আসে। ১৯৪১ সালের সর্বপ্রথম জার্মানিতে পোস্ট কোড ধারণাটি প্রদান করা হয়। পরবর্তীতে ২০০৫ সালে ১৯০ টির বেশি দেশে পোস্ট কোড ব্যাপকভাবে প্রচলিত হয়। যা বর্তমানে সময় বাংলাদেশেও ব্যবহৃত হচ্ছে।

মাগুরা জেলার পোস্ট কোড

অনেকের অনলাইনে মাগুরা জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্য গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আজকে তুলে ধরেছে আমাদের ওয়েবসাইটে মাগুরা জেলার পোস্ট কোড সম্পর্কিত আমাদের এই পোস্টটি। এখানে আমরা আপনাদের উদ্দেশ্যে মাগুরা জেলার পোস্ট কোড সম্পর্কে সকল ধরনের তথ্য তুলে ধরব। আজকের এই তথ্যগুলোর আলোকে আপনারা মাগুরা জেলার পোস্ট কোড সম্পর্কে জানতে পারবেন এবং বিভিন্ন প্রয়োজনে আমাদের এই পোস্ট কোডটি ব্যবহার করে আপনি আপনার প্রয়োজন পূরণ করতে পারবেন। আপনি আপনার বন্ধুদের মাঝে এই তথ্যগুলো শেয়ার করে দিতে পারবেন। নিচে মাগুরা জেলার পোস্ট কোড তুলে ধরা হলো:

মাগুরা জেলার এরিয়া কোড

অনেকেই অনলাইনে মাগুরা জেলার এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো খুঁজে থাকেন। তাদেরকে সহায়তা করার জন্য মূলত আজকের এই প্রতিবেদনটিতে আমরা মাগুরা জেলার সম্পর্কে সকল ধরনের তথ্য সংগ্রহ করেছি। আজকের এই তথ্যগুলো সংগ্রহ করে আপনি মাগুরা জেলা এরিয়া কোড সম্পর্কে জানতে পারবেন এবং আপনার বিভিন্ন প্রয়োজনে মাগুরা জেলা সম্পর্কে জানার জন্য আমাদের এরিয়া কোড ব্যবহার করতে পারবেন। আমরা আপনাদেরকে সাহায্য করার জন্য মূলত আমাদের ওয়েবসাইটে আজকের মাগুরা জেলার এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করেছি। নিচে মাগুরা জেলার এরিয়া কোড সম্পর্কে সকল ধরনের তথ্য তুলে ধরা হলো:

জেলা উপজেলা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
মাগুরা মাগুরা সদর মাগুরা সদর ৭৬০০
মাগুরা মোহাম্মদপুর মোহাম্মদপুর ৭৬৩০
মাগুরা মোহাম্মদপুর Nahata ৭৬৩২
মাগুরা মোহাম্মদপুর বিনোদপুর ৭৬৩১
মাগুরা আড়পাড়া আড়পাড়া ৭৬২০
মাগুরা শ্রীপুর Nachol ৭৬১২
মাগুরা শ্রীপুর শ্রীপুর ৭৬১০
মাগুরা শ্রীপুর Langalbadh ৭৬১১

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button