Status

জান্নাত নিয়ে উক্তি ক্যাপশন স্ট্যাটাস বাণী ও কবিতা

আমরা যারা মুসলিম রয়েছি তারা অবশ্যই জান্নাত জাহান্নামকে বিশ্বাস করি হাশরের মাঠ কেয়ামত এগুলো বিশ্বাস করি। একজন ঈমানদার ব্যক্তি কখনোই জান্নাত জাহান্নাম কে অস্বীকার করতে পারেন না। যারা জান্নাত জাহান্নাম বিশ্বাস করেন না আল্লাহর ভয় যাদের মধ্যে নেই তারা কখনোই ঈমানদার হতে পারেন না। অবশ্যই জান্নাত জাহান্নাম রয়েছে হাশরের মাঠে আমাদের সকলকে উপস্থিত হতে হবে। জান্নাত কে কেন্দ্র করে অনেকেই উক্তি প্রদান করেছেন, উক্তি অনুসন্ধান করেন তাদের সহযোগিতার জন্যই আমরা এই আর্টিকেলটি নিয়ে এসেছি এখান থেকে আপনারা সুন্দর কিছু বিষয় সম্পর্কে জানতে পারবেন পাশাপাশি জান্নাত কেন্দ্রিক অর্থাৎ জান্নাতের উপর ভিত্তি করে স্ট্যাটাস প্রদানের ইচ্ছে রয়েছে যাদের তারা স্ট্যাটাস প্রদান করতে পারেন পাশাপাশি থাকছে সুন্দর কিছু কবিতা। সম্মানীয় মুসলিম ব্যক্তিগণ এই বিষয়ের উপর জানার আগ্রহ যাদের রয়েছে যারা এ বিষয়ে সুন্দর কিছু কবিতা পড়তে চাই কিংবা স্ট্যাটাস এর মাধ্যমে অন্যকে এই বিষয়গুলো যাতে আগ্রহী তারা অবশ্যই আমাদের সাথে থাকবেন।

আমরা লক্ষ্য করেছি আলোচিত এই বিষয়ের উপর প্রতিদিন অনেকেই জানার ইচ্ছে প্রকাশ করে অনুসন্ধান করেন। যেহেতু এই বিষয়ে মানুষের আগ্রহ রয়েছে তাই আমরা আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে এই বিষয়গুলো উল্লেখ করে আপনাদের জান আপনার ইচ্ছে প্রকাশ করছি। জান্নাত কেন্দ্রিক সেরা উক্তিগুলো থাকে আমাদের এই আলোচনাটিতে ইসলামিক উক্তি প্রদানের ইচ্ছে নিয়ে এই আলোচনাটি নিয়ে এসেছি যা অবশ্যই আমাদের ঈমানকে বাড়িয়ে দিতে সক্ষম । প্রিয় পাঠক বন্ধুগণ আলোচিত বিষয়ের উপর ভিত্তি করে উল্লেখিত তথ্য গুলো পেতে চাইলে আমাদের এই আর্টিকেলটি অনুসরণ করুন।

জান্নাত নিয়ে উক্তি

জান্নাত নিয়ে ইসলামিক কিছু উক্তি থাকছে এই আলোচনাটিতে। কুরআন মাজীদ এবং হাদিস এর বিষয়ের উপর ভিত্তি করে আমরা জান্নাত সম্পর্কিত বিভিন্ন ধারণা পেয়েছি। যারা আল্লাহকে খুশি করার উদ্দেশ্যে জীবন পরিচালনা করবেন তারা পাবেন পুরস্কার স্বরূপ জান্নাত যেখানে অনির্দিষ্ট কালের জন্য সুখ-শান্তি ভোগ করতে পারবেন। যেখানে থাকবে না কোন ধরনের দুঃখ কষ্ট অসুস্থতা কিংবা দুশ্চিন্তা। শুধু সুখ আর সুখ ভোগ করে যাবেন জান্নাতে থাকা ব্যক্তিগণ। জান্নাত কেন্দ্রিক সুন্দর উক্তিগুলো তুলে ধরা হচ্ছে নিচে।

নিশ্চয়ই যারা ঈমান এনেছে এবং সৎকাজ করেছে, জান্নাতের বাগান তথা জান্নাতুল ফেরদাউস তাদের মেহমানদারি করবে। -সূরা কাহফঃ১০৭

জান্নাত নিয়ে স্ট্যাটাস

ইসলাম কেন্দ্রিক এ বিষয়ের উপর ভিত্তি করে সুন্দর ও সেরা স্ট্যাটাস গুলো প্রদান করতে চায় অনেক মুমিন ব্যক্তিগণ। মুমিন ব্যক্তিদের চিন্তাধারা রয়েছে এই বিষয়গুলি অন্যকে জান্নাত সম্পর্কিত বিষয় সম্পর্কে জানাতে স্ট্যাটাস প্রদান করতে ইচ্ছে প্রকাশ করে যে মুসলিম ব্যক্তিগণ আমাদের এই আর্টিকেলটিতে অবস্থান করছেন তারা পেতে চলেছেন জান্নাত কেন্দ্রিক সুন্দর ও সেরা কিছু স্ট্যাটাস। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহার উপযোগী এমন কিছু স্ট্যাটাসেই তুলে ধরছি নিচে।

যে ব্যক্তি আল্লাহর কাছে তিনবার জান্নাত চায়, জান্নাত বলেঃ হে আল্লাহ, তাকে জান্নাতে প্রবেশ করান। -তিরমিযীঃ২৫৭২

যে ব্যক্তি দিনে ও রাতে ১২ রাকাত নামাজ পড়বে তার জন্য জান্নাতে একটি ঘর তৈরি করা হবে। -সুনানে নাসায়ী

যারা অভাবগ্রস্তদের যত্ন নেয় তাদের নবী (সাঃ) এতটাই পছন্দ করেন যে তিনি জান্নাতে তাদের সঙ্গী হবেন। -সংগৃহীত

প্রকৃতপক্ষে, সত্যবাদিতা ধার্মিকতার দিকে নিয়ে যায় এবং ন্যায়পরায়ণতা জান্নাতের দিকে নিয়ে যায়। -সহীহ আল-বুখারী

জান্নাত বা বেহেশত নিয়ে স্ট্যাটাস

জান্নাত একটি সুন্দর প্রশান্ত জগত, যেখানে নিরাপদে অবিচ্ছেদ্য সুখ ও আনন্দের বাতাস পুছানো হয়। আল্লাহর অসীম রহমত এবং ভালবাসা সেখানে সবাইকে আশ্রয় দেয়, যাতে আমরা সেখানে আনন্দে বিচরণ করতে পারি। জান্নাতে থাকা হলে আমরা আল্লাহর নিকট অবিচ্ছেদ্য সুখের অভাব পাইব না, সব পরিশ্রমের পর শান্তি এবং পুরনো প্রেমের সম্মান পাইব। সেখানে আমরা অবিচ্ছেদ্য আনন্দের জীবনযাপন করতে পারব, সাথে পুরনো প্রিয়জনদের সাথে মুক্তিযাপন করতে পারব। আমরা আশাবাদী হয়ে সেখানে অংশ নেয়ার প্রত্যাশা রাখি, আমাদের জীবনের শেষতে আমরা আল্লাহর কাছে আবার পর্য়টন করার জন্য একটি প্রত্যাশার আলোকে আমরা থাকি।

কোনো ভাল কাজকে কখনই ছোট করবেন না, কারণ আপনি জানেন না কোন হাসানাহ আপনার জান্নাতের টিকিট হবে। -মুহাম্মদ নুসাইর

জান্নত হলো চূড়ান্ত প্রত্যাবর্তনের অনন্তকালের একটি বাগান যার দরজা সবসময় মুত্তাকীদের জন্য খোলা থাকবে। -সূরা সাদঃ৪৯-৫০

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button