LifestyleQuoteStatus

স্বাধীনতা দিবসের উক্তি, শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস

26 শে মার্চ মহান স্বাধীনতা দিবস। প্রিয় পাঠক বন্ধু আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করছি সেই সাথে সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা অভিনন্দন। প্রতিবছর মার্চ মাসের 26 তারিখে স্বাধীনতা দিবস উদযাপিত হয়ে থাকে। সারাদেশে অনেক বড় আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়ে থাকে এই স্বাধীনতা দিবস টি। আর আজকের আলোচনার বিষয় হচ্ছে স্বাধীনতা দিবস সম্পর্কিত উক্তি সম্পর্কে।

সুতরাং আজকের আলোচনার মাধ্যমে আপনি জানতে পারবেন স্বাধীনতা দিবসের সেরা কিছু উক্তি অর্থাৎ স্বাধীনতা দিবস সম্পর্কে বিশেষ ও জ্ঞানী ব্যক্তিগণ কি মতামত দিয়েছেন তাদের মতামত গুলোকেই আমরা উক্তি রূপে উপস্থাপন করব আপনাদের মাঝে। স্বাধীনতা দিবস উপস্থিত হওয়ার সাথে সাথে অনেকেই এই বিষয়গুলোর ওপর বিশেষ গুরুত্ব দিয়ে অনুসন্ধান করে থাকেন। তাই অনুসন্ধানকৃত ব্যক্তিদের সহযোগিতার লক্ষ্যে এই পোস্টে আমরা নিয়ে এসেছি স্বাধীনতা দিবস সম্পর্কিত সেরা কিছু উক্তি। সুতরাং এই সকল উক্তি সম্পর্কে জানতে হলে থাকতে হবে আমাদের সাথে।

প্রিয় ভিউয়ার্স যারা দেশকে ভালবাসে এবং দেশের প্রতি ভালোবাসা রয়েছে এমন ব্যক্তিগণ অবশ্যই স্বাধীনতার চেতনা ধারণ করব এই ধরনের উক্তিগুলো সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন। এই উক্তিগুলো সম্পর্কে জানলে দেশের প্রতি শ্রদ্ধা বৃদ্ধি পায়। সেই সাথে এই স্বাধীনতার গুরুত্ব সম্পর্কে জানতে পারব আমরা। সুতরাং স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমাদের অবশ্যই স্বাধীনতা দিবসের উক্তি গুলো জানার প্রয়োজনীয়তা রয়েছে আমরা চেষ্টা করছি আপনাদের মাঝে স্বাধীনতা দিবসের সুন্দর উক্তি গুলো প্রদান করা।

স্বাধীনতা দিবসের উক্তি

প্রিয় বন্ধুগণ আপনি অনলাইনে স্বাধীনতা দিবসের উক্তি অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটে এসে থাকলে সঠিক ওয়েবসাইটে এসেছেন । এর কারণ আলোচনার বিষয় ভিত্তিক তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করা হবে এখানে। স্বাধীন দেশের অনেক মহান জ্ঞানী ও বুদ্ধিজীবী ব্যক্তিগণ স্বাধীনতা দিবস সম্পর্কিত উক্তি দিয়েছেন। তাদের এই মূল্যবান উক্তি গুলোর প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। আপনারা যারা স্বাধীনতার চেতনা ধারণ এ এই উক্তিগুলো পড়তে কিংবা সংগ্রহ করতে এসেছেন আপনাদের সহযোগিতার লক্ষ্যে আমরা অনলাইন থেকে নির্বাচিত সেরা ও জনপ্রিয় কিছু উক্তি সংগ্রহ করতে সক্ষম হয়েছি এই পোস্টের মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করা হবে। নিচেই আমরা এই উক্তিগুলো তুলে ধরেছি আপনারা আপনাদের পছন্দমত উক্তি গুলো সংগ্রহ করতে পারেন।

সবচেয়ে গুরুত্বপূর্ণ ধরণের স্বাধীনতা হ’ল আপনি যা হন তা হ’ল। আপনি একটি ভূমিকা জন্য আপনার বাস্তবতা বাণিজ্য। আপনি অনুভব করার ক্ষমতা ছেড়ে দেন এবং বিনিময়ে একটি মুখোশ পরে যান।

– জিম মরিসন

 

আমি বিশ্বাস করি আমেরিকাতে বাকস্বাধীনতা এবং ধর্মের স্বাধীনতা এক সাথে কাজ করে।

 – কার্ক ক্যামেরন

 

“স্বাধীনতা হ’ল লোকেরা যা শুনতে চায় না তা বলার অধিকার” ” – জর্জ অরওয়েল

শিল্প স্বাধীনতার কন্যা।

 – ফ্রিডরিচ শিলার

 

স্বাধীনতার গোপনীয়তা মানুষকে শিক্ষিত করার মধ্যে রয়েছে, অন্যদিকে অত্যাচারের গোপনীয়তা তাদের অজানা রাখার মধ্যে রয়েছে।

– ম্যাক্সিমিলিন রোবেস্পিয়ের

 

আমার কাছে পাঙ্ক রক হ’ল স্বাধীনতা, সফল হওয়ার স্বাধীনতা, সফল না হওয়ার স্বাধীনতা, আপনি যারা হবেন তার স্বাধীনতা। এটা স্বাধীনতা।

 – পট্টি স্মিথ

 

আপনি যদি এটির জন্য মরতে প্রস্তুত না হন তবে আপনার শব্দভাণ্ডারের বাইরে ‘স্বাধীনতা’ শব্দটি রাখুন

 – ম্যালকম এক্স

 

যখন সত্যকে সম্পূর্ণ স্বাধীনতা দেওয়া হয় না, স্বাধীনতা পূর্ণ হয় না।

 – ভ্যাকলাভ হাভেল

 

আমি মত প্রকাশের স্বাধীনতার পক্ষে, আপনি যা বিশ্বাস করেন তা করছেন এবং আপনার স্বপ্নের পিছনে যাচ্ছি

 – ম্যাডোনা সিকন

 

স্বাধীনতার ব্যয় সর্বদা বেশি, তবে আমেরিকানরা সর্বদা এটি প্রদান করে। এবং একটি পথ আমরা কখনই বেছে নেব না এবং তা হ’ল আত্মসমর্পণ বা জমা দেওয়ার পথ

 – জন এফ। কেনেডি

 

লিবার্টি কখনও সরকারের কাছ থেকে আসে নি। লিবার্টি সর্বদা এর বিষয় থেকে এসেছে। স্বাধীনতার ইতিহাস প্রতিরোধের ইতিহাস

– উডরো উইলসন

 

আমরা ঘরে বসে এই স্বাধীনতা রক্ষা করতে পারি না।

 – এডওয়ার্ড আর মুরো

স্বাধীনতা কখনই স্বাধীন ছিল না।

– মেডগার এভারস

 

যখন আমরা পুরো মূল্য পরিশোধ করি তখন আমরা স্বাধীনতা অর্জন করি।

– রবীন্দ্রনাথ ঠাকুর

প্রতিটি মানুষের চারটি অনুগ্রহ রয়েছে – আত্মসচেতনতা, বিবেক, স্বতন্ত্র ইচ্ছা এবং সৃজনশীল কল্পনা। এগুলি আমাদের চূড়ান্ত মানবিক স্বাধীনতা দেয় … চয়ন করার, প্রতিক্রিয়া জানাতে, পরিবর্তনের শক্তি দেয়।

– স্টিফেন কোভী

 

আপনার জীবনকে নিখুঁত করার চেষ্টা করার পরিবর্তে নিজেকে এডভেঞ্চার করার স্বাধীনতা দিন এবং চিরকালের দিকে যান।

– ড্র হিউস্টন

 

নিপীড়ক দ্বারা স্বেচ্ছায় কখনও স্বাধীনতা দেওয়া হয় না; এটি অবশ্যই নিপীড়িতদের দ্বারা দাবি করা উচিত।

 – মার্টিন লুথার কিং জুনিয়র

 

একটি মুক্ত সমাজের আমার সংজ্ঞাটি এমন একটি সমাজ যেখানে অপ্রিয় হওয়া নিরাপদ।

– অ্যাডলাই স্টিভেনসন

 

সত্য স্বাধীনতা এবং স্বাধীনতা কেবলমাত্র যা সঠিক তা করতে পারে।

 – ব্রিগহাম ইয়ং

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা

স্বাধীনতা দিবসের উপর ভিত্তি করে অনেকেই একে অপরকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা প্রেরণ করে থাকেন। শুধু স্বাধীনতা দিবসে এই নয় বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে দিবসগুলোকে আনন্দ ঘনো রাখতে একে অপরকে দিবস ভিত্তিক শুভেচ্ছা বার্তা প্রেরণ করে থাকেন। এটির প্রচলন শুরু হয়েছে বহু দিন আগে। তবে দিবসগুলোকে আনন্দমুখর করতে এই শুভেচ্ছা বার্তা গুরুত্ব অপরিসীম আমরা লক্ষ করব বর্তমান সময়ে বিভিন্ন দিবস আনন্দের সাথে উদযাপনের জন্য একে অপরকে শুভেচ্ছা বার্তা প্রেরণ করে থাকেন সেটি হতে পারে অনলাইনে কিংবা অফলাইনে।

যে সকল দিবসের শুভেচ্ছা বার্তার ব্যবহার বেশি হয়ে থাকে সেই সকল দিবস আনন্দের সাথে উদযাপিত হয়ে থাকে। সুতরাং গুরুত্বপূর্ণ এই দিবস গুলো সম্পর্কে আপনারা যারা শুভেচ্ছাবার্তা অনুসন্ধান করেন তারই ধারাবাহিকতায় আজকে আমরা স্বাধীনতা দিবসের কিছু শুভেচ্ছা বার্তা নিয়ে উপস্থিত হয়েছি। আমরা আপনাদের জন্য অসাধারণ কিছু শুভেচ্ছা পত্র সংগ্রহ করেছি সেই সাথে কিছু মাত্রা নতুন তৈরি করা হয়েছে আপনাদের সহযোগিতার লক্ষ্যে।

এ বিষয়ে আপনাদের আরেকটি তথ্য দিয়ে সহযোগিতা করা যাক। বর্তমান সময়ে শুভেচ্ছাবার্তা শুধু একে অপরকে প্রেরণের কাজে ব্যবহার করা হয় না অনেকেই সুন্দর সুন্দর শুভেচ্ছা বার্তা গুলো নির্বাচন করে সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস হিসেবে ব্যবহার করে থাকেন। তবে যে ক্ষেত্রেই ব্যবহার হোক না কেন গুরুত্বের সাথে সুন্দর শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করতে সক্ষম হয়েছি আমরা নিচে আপনাদের জন্য স্বাধীনতা দিবসের সেরা শুভেচ্ছা বার্তা গুলো তুলে ধরা হলো:

”এক নদী রক্ত পেরিয়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবনা…” — বাংলার স্বাধীনতার জন্য যাদের রক্তের নদী বয়ে গিয়েছিল বাংলার বুকে সেই সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায়

– স্বাধীনতা দিবস সফল হোক।

 

২৬ মার্চ তুমি একটি উজ্জ্বল নক্ষত্র। বাংলা মায়ের আকাশ পাড়ে, তোমার জন্যই আজি বইছে আনন্দ, উল্লাস স্নেহ মাখা বাংলার হৃদয় জুড়ে। সকলকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

 

”প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ…” আমাদের জীবন-মরণ এই বাংলাদেশের স্বাধীনতা দিবসে সবাইকে শুভেচ্ছা।

 

”স্বাধীনাতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।

 

”একটি বাংলাদেশ তুমি… জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।” সারা বিশ্বের বিস্ময় এই বাংলাদেশের জন্য আসুন আমরা সবাই মিলে কাজ করি। স্বাধীনতার সুবর্ণ  জয়ন্তীতে এটাই হোক আমাদের শপথ।

 

তোমার মাঝেই স্বপ্নের শুরু,তোমার মাঝেই শেষ ৷তবু ভালো লাগা ভালোবাসাময় তুমি,আমার বাংলাদেশ ৷

 

২৬শে মার্চ তুমি নও শুধু একটি তারিখ। নও একটি স্মৃতি চিহ্ন, তুমি লাখো শহীদের রক্তের প্রতিক। তুমি চির বঞ্চিতের হুংকার,আবার তুমিই দিয়েছো চির শান্তি, ৩০ লক্ষ শহীদ আত্মার।

Related Articles

Back to top button