Status

অনিশ্চিত জীবন নিয়ে উক্তি ও স্ট্যাটাস

প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে আমাদের ওয়েব সাইটের পক্ষ থেকে জানাচ্ছি অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন। ভিউয়ার্স আজকে আমরা আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে আলোচনা করবো। আমাদের আজকের এই নতুন পোস্টটি হচ্ছে অনিশ্চিত জীবন নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা অনিশ্চিত জীবন নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আপনারা আমাদের আজকের এই অনিশ্চিত জীবন নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করার মাধ্যমে অনিশ্চিত জীবন সম্পর্কে বুঝতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট টির মাধ্যমে আপনারা  অনিশ্চিত জীবনের পরিনতি বুঝতে পারবেন।

অনিশ্চিত জীবন বলতে ভবিষ্যৎ হীন জীবন কে বোঝায়। যে জীবনের কোনো ভবিষ্যৎ পরিকল্পনা থাকে না সে জীবন কেই অনিশ্চিত জীবন বলে। অনিশ্চিত জীবনে কোনো নিশ্চয়তা নেই। অনিশ্চিত জীবন মানুষের জীবনকে হতাশা ও বিষন্নতায় পরিণত করে দেয়। অনিশ্চিত জীবন সম্পর্কে মানুষের কোনো ধারণা থাকে না। পরোক্ষ ভাবে আমরা প্রত্যেকেই অনিশ্চিত জীবন অতিবাহিত করি। কেননা মহান আল্লাহ তায়ালা আমাদের জীবনের সমস্ত কিছু নির্ধারণ করেছেন। আমাদের সবার জীবনে কখন কি হবে কি ঘটবে সব কিছু মহান আল্লাহ তায়ালা জানেন। আমরা কেউই আমাদের ভবিষ্যৎ জীবন সম্পর্কে অবগত নই। তাই আমাদের সকলের উচিত মহান আল্লাহ তায়ালার বিধান অনুসারে নিজের জীবন পরিচালনা করা।

অনিশ্চিত জীবন নিয়ে উক্তি

পাঠক বন্ধুরা আপনারা যারা অনিশ্চিত জীবন নিয়ে উক্তি গুলো সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। আমরা আজকে আপনাদের মাঝে অনিশ্চিত জীবন নিয়ে উক্তি গুলো তুলে ধরবো। আমাদের আজকের এই অনিশ্চিত জীবন নিয়ে উক্তি গুলো সংগ্রহ করলে আপনারা প্রত্যেকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অনিশ্চিত জীবন সম্পর্কে বুঝতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের কে মহান আল্লাহ তায়ালার বিধান অনুসারে নিজের জীবন পরিচালনা করতে সাহায্য করবে। নিচে অনিশ্চিত জীবন নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

“জন্ম এবং মৃত্যু; আমরা সবাই এই দুই অজানার মাঝে চলে যাই।” – ব্রায়ান্ট এইচ. ম্যাকগিল

“নতজানু হয়ে সারাজীবন বাচার চেয়ে আমি এখনই মৃত্যুর জন্য প্রস্তুত।” – চে গুয়েভারা

“আমাদের জীবন অন্যদের মৃত্যুর দ্বারা তৈরী করা হয়।” – লিওনার্দো দা ভিঞ্চি

“মৃত্যুই আমাদের সবার গন্তব্য। কেউই কখনো এটা থেকে পালাতে পারেনি এবং সেটাই হওয়া উচিৎ। কারণ মৃত্যুই সম্ভবত জীবনের অন্যতম বড় আবিষ্কার। এটা জীবনে পরিবর্তনের এজেন্ট। এটা পুরনোকে ঝেড়ে নতুনের জন্য জায়গা করে দেয়।” – স্টিভ জবস

  “যখন বিশ্বাস নষ্ট হয়ে যায়, যখন সম্মান হারিয়ে যায়, তখন মানুষ মারা যায়।” – হুইটিয়ার

অনিশ্চিত জীবন নিয়ে স্ট্যাটাস

পাঠক বন্ধুরা এখানে আমরা আপনাদের মাঝে অনিশ্চিত জীবন নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরবো। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা অনিশ্চিত জীবন নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই অনিশ্চিত জীবন নিয়ে স্ট্যাটাস গুলো আপনি আপনার বন্ধু বান্ধব ও পরিচিত জনদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনি চাইলে আমাদের আজকের এই অনিশ্চিত জীবন নিয়ে স্ট্যাটাস গুলো আপনি আপনার ফেসবুক আইডি বা সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস হিসেবে শেয়ার করে দিতে পারবেন। নিচে অনিশ্চিত জীবন নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

 একবার পরীক্ষায় কয়েকটা বিষয়ে আমি ফেল করেছিলাম কিন্তু আমার বন্ধু সব বিষয়ে পাশ করে । এখন সে মাইক্রোসফ্টের একজন ইঞ্জিনিয়ার আর আমি মাইক্রোসফট এর প্রতিষ্ঠাতা ।
— বিল গেটস

 সুখে থাকাই জীবনের চরম সার্থকতা নয় বরং কাউকে সুখে রাখতে পারাটাই হলো জীবনের সবচেয়ে বড় সার্থকতা।

 পরিশ্রম তোমার সুন্দর চেহারা ভেঙে সুন্দর ভবিষ্যৎ গড়ে দেবে।

 ব্যর্থ হলে ভেঙে পরবেন না।নিজের ওপর বিশ্বাস রাখুন, আপনি পারবেন।

 জীবন হোক কর্মময়, নিরন্তর ছুটে চলা। চিরকাল বিশ্রাম নেয়ার জন্য তো কবর পড়েই আছে ।
– হযরত আলী (রাঃ)

 কখনো ভেঙে পড়োনা। পৃথিবীর যা কিছু হারিয়ে যায় অন্য কোন রূপে সেটি আবার ফিরে আসে জীবনে।
— রূমি

 বেশি যারা ভাবে তারা জীবনকে উপভোগ করতে পারে না
— বুদ্ধদেব গুহ

 যে মনের দিক থেকে বৃদ্ধ নয়, বার্ধক্য তার জীবনে আসে না
— ফিলিপ ম্যাসিঞ্জার

 আমি বৃষ্টিতে হাটতে ভালোবাসি কারন তাতে চোখের জল বোঝা যায়না।
— চার্লি চ্যাপিলিন

 বেশিরভাগ ব্যার্থ পুরুষ হাল ছেড়ে দেওয়ার আগে বুঝতেই পারেনা তারা সফলতার ঠিক কতটুকু কাছাকাছি ছিলো।

 কোনো মেয়ের পক্ষে শুধুমাত্র রূপ দিয়ে একটি পুরুষকে দীর্ঘদিন মুগ্ধ করে রাখা সম্ভব না।
— হুমায়ূন আহমেদ

  নেতা হওয়ার উদ্দেশ্যে নয়, জনগণের জন্য কাজ করে যাও, একদিন জনগণই তোমাকে নেতা বানাবে।
— নেলসন ম্যান্ডেলা

Related Articles

Back to top button