Quote

কাছের মানুষ নিয়ে উক্তি

প্রিয় পাঠক বন্ধু আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি কাছের মানুষ নিয়ে উক্তি। প্রতিদিন বিপুলসংখ্যক মানুষ অনলাইনে আসেন এই উক্তিগুলো সম্পর্কে জানার জন্য। সত্যিকার অর্থে যেকোনো বিষয়কে সম্পর্কে জানতে হলে আপনাকে অবশ্যই অনলাইনে সহযোগিতা দিতে হবে। এছাড়া পাঠ্যবই সহ অন্য সকল ক্ষেত্রে বিষয়ভিত্তিক উক্তি গুলো পাওয়া খুবই কষ্টকর ।

তাই বিষয়ভিত্তিক যেকোনো উক্তি পাওয়ার জন্য মানুষ সরাসরি অনলাইনে সহযোগিতা করে এবং এ ধরনের বিভিন্ন উক্তি গুলো প্রদান করে থাকে আমরা সুতরাং আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে যেকোনো বিষয়ের উপর উক্তি সম্পর্কে জানতে পারেন। আমরা আপনাদের সহযোগিতায় বিভিন্ন বিষয়ের উপর সুন্দর সুন্দর উক্তি নিয়ে উপস্থিত হয়ে থাকি সব সময়। আপনি হয়তো আজকের আলোচনার বিষয় সম্পর্কে জানতে পেরেছেন আজকের আলোচনার বিষয় নির্ধারণ করা হয়েছে উক্তির উপর আপনি যে বিষয়ে উক্তি অনুসন্ধান করেছেন সেটি উল্লেখ করা হবে এখানে আজকে আমরা আপনাদের মাঝে প্রদান করব কাছের মানুষ সম্পর্কিত উক্তি গুলো।

সুতরাং বিশেষ এই উক্তি গুলো সম্পর্কে যারা জানতে আগ্রহী তারা আমাদের সাথে থাকুন । বিশেষ ব্যক্তি গণ বিভিন্ন বিষয়ে তাদের মূল্যবান মতামত গুলো আমাদের মাঝে প্রকাশ করে থাকেন যেগুলো পরবর্তী সময়ে উক্তি হিসেবে গণ্য হয়ে থাকে । প্রাচীনকাল থেকে এখন পর্যন্ত অনেক জ্ঞানী-গুণী ব্যক্তি এসেছেন পৃথিবীতে। যুগে যুগে এই জ্ঞানীগুণী ব্যক্তিগণ আমাদের জন্য রেখে গেছে বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বপূর্ণ কিছু মতামত। এক্ষেত্রে আমরা কাছের মানুষ সম্পর্কিত যে মতামত গুলো রয়েছে সেগুলো এখানে প্রদান করব। আলোচনা সাপেক্ষে আমাদের সাথে থাকার জন্য বিশেষভাবে বলা যাচ্ছে।

কাছের মানুষ নিয়ে উক্তি

কাছের মানুষ বলতে আমরা যা বুঝি তা হচ্ছে আপন মানুষ সুতরাং কাছের মানুষ বলতে আপন মানুষ সম্পর্কিত বিভিন্ন মতামত রয়েছে। কাছে মানুষ হতে পারে আপনার বাবা-মা ভাই-বোন সহ পরিবারের অন্য সকল সদস্য। তবে অনেক ক্ষেত্রে আমরা এর ব্যতিক্রম দেখে থাকি অনেকেই কাছের মানুষ বলতে বুঝিয়ে থাকেন বন্ধুবান্ধব প্রিয় জন সহ অন্য দের।

এক্ষেত্রে দুই ভাগে বিভক্ত করা হয় কেউ এই ব্যক্তি গুলোর পক্ষে অর্থাৎ আপন জনের পক্ষে যে সকল উক্তি রয়েছে সেগুলো সম্পর্কে জানেন আবার অনেক ব্যক্তি রয়েছে আপন মানুষের বিপক্ষে উক্তি গুলো খুঁজে থাকেন আমরা এখানে পক্ষ-বিপক্ষ সম্পর্কিত উক্তি গুলো লক্ষ্য না করে সরাসরি কাছের মানুষ সম্পর্কিত উক্তি গুলো প্রদান করছি তাই মনোযোগের সাথে সফল উক্তি পড়ার জন্য বলা যাচ্ছে এছাড়াও আপনি চাইলে আমাদের প্রদানকৃত উক্তি গুলো ব্যবহার করতে পারেন এরশাদ সহ বিভিন্ন ক্ষেত্রে। বাছাইকৃত সেরা উক্তি গুলো নিচে প্রদান করা হচ্ছে।

 

 নিজের সাথে এমন আচরন করুন যেন আপনি আপনার খুব কাছের মানুষ, এবার নিজের কাছে অনির্বচনীয় ভাবে প্রিয় কেউ।
—- আগাপি স্টেসিনোপলোস

অভিমান সৃষ্টি হয় মানুষের হৃদয়ের গভীর গোপন অন্তঃস্থলে যেখানে কেউ স্পর্শ করতে পারে না ।

 সত্যিকারের তোমাকে যে ভালোবাসে,
সে কখনোই তোমাকে ভুলে থাকতে পারবে না বেশিক্ষণ ;
হয়তো অভিমান করে কথা বলবে না কিছুক্ষণ
তবু সে তোমাকেই মিস করবে সারাক্ষণ।

রাগ,অভিমান ও অভিযোগ বুদ্ধিহীন ও দূর্বলেরা করে।
যারা চালাক তারা পরিস্থিতি পরিবর্তন করার বুদ্ধি ও কৌশল প্রয়োগ করে থাকে।

ভালোবাসা যখন শেষ হয়ে যায়
তার সাথে সাথে শেষ হয় অভিযোগ ও সকল অভিমানের; শুধু বেঁচে থাকে ভালোবাসার মানুষটির জন্য শুভ কামনা।

অভিমান বড়ই আদুরে; সে রাগ আর ক্রোধের মতন অনুভূতিহীন নয়।

Related Articles

Back to top button