Quote

বেকার জীবন নিয়ে কিছু কথা স্ট্যাটাস উক্তি

প্রিয় ভিউয়ার্স আশা করি আপনারা সবাই ভালো আছেন আলহামদুলিল্লাহ আমরা অনেক ভালো আছি। ভিউয়ার্স প্রতিদিনের মতো আবারো আমরা আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে উপস্থিত হলাম। আমাদের আজকের নতুন পোস্টটি হচ্ছে বেকার জীবন নিয়ে কিছু কথা স্ট্যাটাস ও উক্তি। অর্থাৎ আমরা আজকে আমাদের পোস্ট টির মাধ্যমে আপনাদেরকে বেকার জীবন নিয়ে উক্তি স্ট্যাটাস ও কিছু কথা দিয়ে সাহায্য করবো।

অনেকেই বেকার জীবন নিয়ে কিছু কথা স্ট্যাটাস ও উক্তিগুলো খুঁজে বেড়ায় তাদের কথা ভেবেই আমরা আমাদের ওয়েবসাইটে বেকার জীবন নিয়ে সুন্দর সুন্দর উক্তি ও স্ট্যাটাস গুলো শেয়ার করেছি। যা সংগ্রহ করলে আপনারা আপনাদের বাস্তব জীবনে বিভিন্ন রকম কাজে আমাদের আজকের এই বেকার জীবন নিয়ে কিছু কথা উক্তি ও স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন। আশা করি আমাদের আজকের বেকার জীবন নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

বেকার জীবন বলতে কর্মহীন বা পেশা হীন জীবনকে বোঝায়। এটি একটি দেশের প্রধান সমস্যা। কেননা বেকার থেকে বেকারত্বের সমস্যা তৈরি হয় আর এই সমস্যা ধীরে ধীরে বাংলাদেশের রাষ্ট্রনীতিতে বিরূপ প্রভাব বিস্তার করে থাকে। আর প্রতিটি মানুষ বেকারদের কে বিভিন্ন রকম ঝামেলা মনে করে থাকে। অনেকের মতে একজন বেকার শুধুমাত্র পরিবারের কাছে বোঝানো হয় বরং একটি দেশের কাছেও সে অকেজো। তাদেরকে দেশ ও জাতির জন্য ধ্বংসাত্মক মনে করা হয়। আমাদের বর্তমান সমাজে বেকারদের কে অবহেলা হেয় প্রতিপন্ন করা হয়।

বেকারদের কে একটি সমাজ পরিবার ও জাতির জন্য অভিশাপ মনে করা হয়। বেকারদের এই সামাজিক ও রাষ্ট্রীয়ভাবে অবহেলার শিকার তাদেরকে একটি সুন্দর জীবন থেকে হতাশাময় জীবন দান করে থাকে। তারা নিজেরাই নিজেদের কাছে অপরাধী হয়ে যায়। যার কারণে তারা প্রতিনিয়ত হীন মণ্যতায় ভুগতে থাকে। তাই আমাদের একজন আদর্শ মানুষ হিসেবে উচিত বেকারদের কে কাজের ব্যবস্থা করে দেওয়া এবং দেশের বেকারত্ব সমস্যা নিরূপনের চেষ্টা করা।

বেকার জীবন নিয়ে কিছু কথা

অনেকেই বেকার জীবন অতিবাহিত করেছেন। যার কারণে তারা প্রতিনিয়ত বেকার জীবনের কারনে হতাশ হয়ে পড়েছেন। আজকে আমরা তাদের উদ্দেশ্যে নিয়ে এসেছি আমাদের এই পোস্টে বেকার জীবন নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বেকার জীবন নিয়ে কিছু কথা সংগ্রহ করলে আপনাদের বাস্তব জীবনে একজন বেকারের কষ্ট উপলব্ধি করতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি আপনাদেরকে একজন বেতারের প্রতি সহানুভূতিশীল হতে সহায়তা করবে। আপনি আমাদের আজকের এই পোস্টটি আপনার পরিচয় সকলের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে বেকার জীবন নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

বেকার জীবন নিয়ে স্ট্যাটাস ও উক্তি

পাঠক বন্ধুগণ এখন আমরা আপনাদের মাঝে তুলে ধরব বেকার জীবন নিয়ে বেশ কিছু উক্তি ও স্ট্যাটাস। অনেকেই সোশ্যাল মিডিয়ার বেকার জীবন নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো শেয়ার করতে চান আজকে আমরা তাদের জন্য আমাদের এই পোস্টটিতে বেকার জীবন নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সুন্দরভাবে উপস্থাপন করেছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বেকার জীবন নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার পরিচিত মানুষদের মাঝে শেয়ার করে দিয়ে তাদেরকে বেকার জীবনের কষ্ট গুলো উপলব্ধি করাতে পারবেন।

আপনি সকলের উদ্দেশ্যে আমাদের আজকের এই বেকার জীবনের স্ট্যাটাস ও উক্তিগুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট আকারে ব্যবহার করতে পারবেন। তো পাঠক বন্ধুরা আর দেরি না করে দেখে নেওয়া যাক আমাদের আজকের বেকার জীবন নিয়ে উক্তি স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি। নিচে বেকার জীবন নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো প্রকাশ করা হলো:

বেকার জীবন নিয়ে স্ট্যাটাস

 বেকারত্বের চাঁদরে মোড়ানো মুখগুলো বাকশক্তিহীন। কোথাও মেলেনা মনোবল, চাহনিতে পরিহাস। সবশেষ এ অন্ধকারে মা একমাত্র আশ্বাস।
— শরতচন্দ্র চট্টোপাধ্যায়

শূন্য বিকেলে চেনা রাস্তায় বাড়ি ফেরার আগে
শিক্ষিত বুকে মাথা পেতে রোজ বেকারত্ব কাদে।
— অজ্ঞাত

বেকারত্ব সত্যিই একটা মহা সমস্যা বিশেষ করে বেকারদের নিকট।
— এডওয়ার্ড হিথ

বেকারত্বের সবচেয়ে খারাপ দিক ক্ষুধা নয় বরং সবচেয়ে বড় খারাপ হলো আলসেমি।
— উইলিয়াম ই. ব্যারেট

যখন কাজ থেকে বেশির চেয়েও বেশি মানুষকে ছাটাই করা হয়, তখনই বেকারত্ব বিরাজ করে।
— ক্যালভিন কলিজ

বেকারত্বের সবচেয়ে খারাপ দিক ক্ষুধা নয় বরং সবচেয়ে বড় খারাপ হলো আলসেমি।
— উইলিয়াম ই. ব্যারেট

বাস্তবতা এখন এমনি, লোকে বলে, ছেলেটার রেজাল্ট ভালো। শুধু মামার জোর নেই বলে দু বছর ধরে বেকার।
— আবদুল মোত্তালেব

বেকার জীবন নিয়ে ক্যাপশন

চাকরি না পাওয়ার কষ্ট সম্পর্কে আমাদের ওয়েবসাইটে আনন্য কতগুলো পোস্টে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনারা চাকরি না পাওয়ার কষ্ট সম্পর্কে বিস্তারিত জানতে চান বা পড়তে চান?

বেকারত্বের দুনিয়ার যুবসমাজ পরাধীন
তবুও নির্লজ্জের মত বলতে হয় আমরা স্বাধীন।

প্রত্যেক মানুষই উদ্যোক্তা হয়ে জন্ম নেন।
কিন্তু সমাজ তাকে এমনভাবে মগজধোলাই করে যে তিনি চাকরি খুঁজতে বাধ্য হন।
সে জন্য বেকারত্ব দেখা দেয়।

বেকারের অসফল গলিতে
স্বপ্ন হারানোর গল্প
মৃত প্রেম মৃত সব স্বপ্ন

শহড় জুড়ে শপ্ন ভেঙে যায়,
শুধুমাত্র বেকারত্বের দোষ
দিনের শেষে মানিয়ে নিতে শিখে
অপ্রকাশিত শত বেলা বোস

বেকার জীবন নিয়ে উক্তি

শূণ্য বিকেলে চেনা রাস্তায় বাড়ি ফেরার আগে শিক্ষিত বুকে মাথা রেখে রোজ বেকারত্ব কাঁদে। অনেক পড়াশোনা করার পরও কোন চাকরি না পেলে সমাজের ওই ব্যক্তিকে অনেক কথা শুনতে হয়।

কোনো ধরনের সমস্যা না থাকলেও আমাদের একটা সমস্যা থেকেই যেত আর তা হলো বেকারত্ব।
— জিগ জ্যাগলার

বেকারত্ব দূরীকরণের সবচেয়ে বড় উপায় হলো বেকারদের সুবিধাগুলোকে হ্রাস করা।
— জিল চার্চিল

বেকারের কোনো আকার নেই। জীবনে কষ্ট সইতে সইতে সবই তার সয়ে যায়।
— রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ্

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button