Quote

মন খারাপ নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা

মন খারাপ নিয়েও যে স্ট্যাটাসও কবিতাগুলো অনুসন্ধান করেন যে সমস্ত ব্যক্তি তাদের সহযোগিতার কাজে নিজেকে নিয়োজিত রেখে আজকের আলোচনায় আমরা মন খারাপ সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য উপস্থাপন করব আপনাদের মাঝে । কেউ পাঠক বন্ধুগণ আপনারা যারা এই মুহূর্তে আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন আজকের আলোচনায় আপনাদের মন খারাপ সম্পর্কিত তথ্যগুলো প্রদান করব ।

\আপনারা যারা আমাদের সাইটে রয়েছেন তাদের অনেকের মন খারাপ হয়েছে বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে মানুষের মন খারাপ হয়ে থাকে । তবে মন খারাপ সব সময় রাখা সম্ভব নয় এতে আমাদের অনেক বড় ক্ষতি সাধন হতে পারে তবে মন ভালো করার চেষ্টা করে অনেকেই মন ভালো করতে পারেন না । এক্ষেত্রে আপনাকে একটি টিপস প্রদান করা হচ্ছে আপনারা যারা মন খারাপ করে আমাদের ওয়েবসাইট দিতে অবস্থান করছে তারা আমাদের ওয়েবসাইটে না থেকে যে কাজগুলো করতে আপনাদের ভালো লাগে সে কাজগুলোর সাথে নিজেকে নিয়োজিত রেখে সময় কাটালে হয়তো বা আপনার মন ভালো হতে পারে ।

এছাড়াও নিজের ভালো লাগে এমন কাজ করার মাধ্যমে আপনি নিজের মনকে ভালো রাখতে পারেন। আবার অনেকেই রয়েছে যারা আমাদের আলোচনার মাধ্যমে মন খারাপের স্ট্যাটাস গুলো সংগ্রহ করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে তার মন খারাপের কথা অন্যের মাঝে তুলে ধরতে চায় এমন ব্যক্তিদের জন্য আমরা সেরা কিছু স্ট্যাটাস সংগ্রহ করেছি । পাশাপাশি অবশ্যই থাকছে মন খারাপের উক্তি ও কবিতাগুলো। কবিতা পড়তে যে সমস্ত ব্যক্তি ভালোবাসেন তাদের জন্য আমরা মন খারাপের সাথে সাদৃশ্য রেখে কিছু গুরুত্বপূর্ণ কবিতা তুলে ধরার চেষ্টা করেছি।

এছাড়াও থাকবে মন খারাপ নিয়ে উক্তি। সুতরাং মন খারাপের কেন্দ্র করে উক্তি স্ট্যাটাস ও কবিতাগুলো সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকলে কিংবা এগুলোর প্রয়োজনীয়তা থেকে থাকলে আমাদের আলোচনার সাথে থেকে গুরুত্বপূর্ণ তথ্যগুলো সম্পর্কে জেনে নিতে পারেন অনেক ক্ষেত্রেই আমাদের এই তথ্যগুলোর প্রয়োজন হয়ে থাকে তাই তো কিছু সংখ্যক ব্যক্তি নিয়মিতই অনলাইনে অনুসন্ধান করেন এই তথ্যগুলো পাওয়ার জন্য। আলোচনা সাপেক্ষে ধারাবাহিকভাবে এই সকল তথ্য আপনাদের মাঝে উপস্থাপন করা হবে।

মন খারাপ নিয়ে উক্তি

মন খারাপ কে নিয়ে বিশেষ জ্ঞানী ব্যক্তিগণ কি মতামত প্রদান করেছেন অবশ্যই এ বিষয়গুলো সম্পর্কে জেনে আমরা নিজের মন ভালো রাখতে পারব এবং মন খারাপের সময় কি কি কাজ থেকে বিরত থাকতে হবে সেই বিষয় সম্পর্কে জানতে পারবো সুতরাং নিজের মন ভালো রাখতে নিচের বিষয়গুলোর উপর গুরুত্ব প্রদান করে সমস্ত উক্তিগুলো সম্পর্কে জানুন ।

ঘর খুলিয়া বাহির হইয়া
জ্যোৎস্না ধরতে যাই,
হাত ভর্তি চান্দের আলো
ধরতে গেলে নাই ।
— হুমায়ূন আহমেদ

কিছু কিছু সময় আসে যখন আমরা বিশ্বাস ও অবিশ্বাসের সীমারেখায় অবস্থান করি । তখন আমরা একই সঙ্গে দেখতে পাই ও পাইনা, বুঝতে পারি ও পারিনা, অনুভব করতে পারি ও পারিনা, সে বড় রহস্যময় সময় ।
—- হুমায়ূন আহমেদ

আমাদের বাসনায় ছিলো কিছু ভুলবোধ প্রাপ্যের পূর্ণতা তাই এতো মনে হয় নিঃস্ব করুন, তাই এতো পাওয়াকেও মনে হয় ব্যর্থতা, মনে হয় ম্লান ।
— রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

যদি যেতে চাও, যাও
আমি পথ হবো চরনের তলে,
না ছুঁয়ে তোমাকে ছুবো
ফেরাবো না , পোড়াবোই হিমেল অনলে ।
— হেলাল হাফিজ

কাটা আঙ্গুল থেকে রক্তের মত ঝরে ঝরে পড়ে ইচ্ছার নীল অক্ষমতা ।
— রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

মন খারাপ নিয়ে স্ট্যাটাস

যেকোনো বিষয়ে সহজে অন্যের মাঝে জানানোর জন্য স্ট্যাটাসের গুরুত্ব অপরিসীম আপনি চাইলে যে কোন বিষয় সম্পর্কে অন্যকে জানাতে পারেন এক্ষেত্রে আপনি চাইলে আপনার মন খারাপের বিষয়টি অন্যের মাঝে তুলে ধরতে পারেন স্ট্যাটাসের মাধ্যমে অনেকেই এটা করে থাকেন। তাই আমরা আমাদের আলোচনার মাধ্যমে মন খারাপ নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরছি।

যখন স্মৃতি আপনাকে পিছনে
টেনে নিয়ে যায় তখন
এগিয়ে যাওয়া কঠিন।

মানুষ সহজেই চলে যায়
কিন্তু তারা তাদের স্মৃতি চিরতরে
আমাদের সাথে রেখে যায়

মন খারাপ! কারণ
জীবনটা ভুয়া মানুষে ভরা।

হাসুন কারন কেউ দেখতে
পাবে না যে আপনি ভিতরে
কতটা ভেঙে পড়েছেন।

Related Articles

Back to top button