Quote

মেয়েদের মন নিয়ে উক্তি ও স্ট্যাটাস

পৃথিবীতে প্রতিটি মানুষের দেহে মন রয়েছে যার উপর কেন্দ্র করে প্রতিটি মানুষ তার সকল ভালো লাগা মন্দ লাগা প্রকাশ করে থাকেন। প্রতিটি মানুষের জীবনে মূলত মন তার জীবনের প্রতিটি ক্ষেত্রে ব্যাপকভাবে জড়িয়ে থাকে। ব্যক্তিগত জীবনে একজন মানুষকে মনের সুখের মাধ্যমে প্রকৃত সুখী হিসাবে বিবেচনা করা হয়। তাইতো প্রতিটি মানুষের জীবনে শারীরিক সুখের থেকে মনের সুখ সবথেকে বড় একটি বিষয়। পৃথিবীতে ছেলেদের জীবনের তুলনায় মেয়েদের জীবনের বাস্তবতার পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। তাইতো তাদের মন সম্পর্কে তথ্যগুলো সকলের অজানা। এজন্য আমরা আজকে মেয়েদের মন নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো আপনাদের মাঝে তুলে ধরব। আজকের এই স্ট্যাটাস গুলোর মাধ্যমে আপনারা সকলে মেয়েদের মন সম্পর্কে জানতে পারবেন বুঝতে পারবেন।

মন মানুষের মস্তিষ্কের একটি কেন্দ্রীয় ধারণা যার মাধ্যমে প্রতিটি মানুষ তার জীবনের অনুভূতি ভালোলাগা মন্দলাগাগুলো সকলের মাঝে প্রকাশ করে থাকে। একজন মানুষের জীবনের প্রতিটি ক্ষেত্রে মনের সংযোগ রয়েছে কেননা মন মানুষের জীবনের সকল কিছু কল্পনা করে থাকে। প্রতিটি মানুষ তার জীবনকে কিভাবে পরিচালনা করবে এবং নিজের জীবনের উদ্দেশ্য গুলো কিভাবে বাস্তবায়িত করবে তার সকল কিছু সে প্রতিনিয়ত মনের মাঝে তৈরি করে থাকে।

তাইতো প্রতিটি মানুষের জীবনে মানসিক সুখে প্রকৃত সুখ বলা হয় কেননা মানুষের জীবনে মন এমন একটি গুরুত্বপূর্ণ অংশ যাকে প্রকৃত সুখের প্রধান অংশ হিসেবে বিবেচনা করা হয়। পৃথিবীতে মানুষের জীবনে যেমন বিভিন্ন ধরনের সমস্যা তৈরি হয়ে থাকে তেমনি আবার এর মানে বিভিন্ন ধরনের সমস্যা তৈরি হয় তাই তো কখনো মানুষ কোনো কারণেই নিজেকে অনেক সুখী মনে করে থাকে আবার কখনো কখনো প্রতিনিয়ত মনে কষ্ট পেতে থাকে। একজন মানুষের মনে রাখার জীবনে প্রতিনিয়ত ক্ষতের সৃষ্টি করে থাকে।

মেয়েদের মন নিয়ে উক্তি

মেয়েদের জীবনযাত্রা পৃথিবীতে এতটাই আলাদা যে তাদের প্রতিনিয়ত বাস্তবতার সাথে লড়াই করে টিকে থাকতে হয়। কখনো পরিবার কখনো সমাজ কিংবা কখনো কর্ম ক্ষেত্রে প্রতিনিয়ত তাদেরকে বাস্তবতার সাথে যুদ্ধ করে নিজেকে এগিয়ে নিয়ে যেতে হয়। তাইতো প্রতিটি মানুষ মেয়েদের মন সম্পর্কে সঠিকভাবে তথ্যগুলো জানতে পারেনা। প্রতিনিয়ত তারা মেয়েদের সম্পর্কে ভ্রান্ত ধারণা মনের মাঝে তৈরি করে থাকে।

এজন্য আজকে আমরা মেয়েদের মন নিয়ে আপনাদের মাঝে জ্ঞানী গুণীজনদের উক্তিগুলো তুলে ধরেছি যেগুলোর মাধ্যমে আপনারা মেয়েদের মন সম্পর্কে জানতে পারবেন এবং মেয়েদের সম্পর্কে আজকের এই উক্তিগুলো আপনাদেরকে সুস্পষ্টভাবে জানতে সাহায্য করবে। নিচে আপনাদের সকলের উদ্দেশ্যে মেয়েদের মন নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

মেয়েরা প্রথমবার যার প্রেমে পড়ে তাকে ঘৃনা করলেও ভুলে যেতে পারে না। পরিষ্কার জল কাগজে পড়লে দেখবেন শুকিয়ে যাওয়ার পড়েও দাগ রেখে যায়।

( সমরেশ মজুমদার)

নারী আসলে যা, তাঁর বদলে যখন সে অন্যকিছুর প্রতীক হয়ে দাঁড়ায়, তখন তাঁর আকর্ষণ করার শক্তি হাজার গুণ বেড়ে যায়।

(আহমদ ছফা) 

প্রতিটি সফল মহিলার পিছনে, তিনি নিজেই।

(সংগৃহীত) 

বিশ্বের নারী নেতারা নারীদের প্রতিনিধি নয়; তারা সবাই রুগ্ন পিতৃতন্ত্রের প্রিয় সেবাদাসী।

( হুমায়ূন আজাদ) 

যে সমাজে শিক্ষিত, স্বনির্ভর, সচেতন মেয়ের সংখ্যা বেশী, সেই সমাজে বিচ্ছেদের সংখ্যাটা বেশী, বিয়ের সংখ্যাটা কম।

(তসলিমা নাসরিন) 

মেয়েদের মন নিয়ে স্টাটাস

কথায় বলে মেয়েদের মন বোঝা সোজা নয় বরং অনেক কঠিন। কথাটি চিরন্তন বাস্তবতার উপর ভিত্তি করে মূলত বলা হয়েছে। কেননা কেউ মেয়েদের মনের খবর রাখে না কিংবা মন সম্পর্কে বুঝতে চায়না তাই তো মেয়েদের মন বোঝা তাদেরকে জন্য কষ্টকর হয়ে দাঁড়ায়। যদি একজন মানুষ মেয়েদের মন সম্পর্কে সুস্পষ্টভাবে তথ্যগুলো সংগ্রহ করে থাকে তাহলে অনায়াসে প্রতিটি মেয়ের মন বুঝতে পারবে।

এজন্য আজকের প্রতিবেদনে আমরা মেয়েদের মন নিয়ে স্ট্যাটাস গুলো আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আমাদের এই স্ট্যাটাস গুলো আপনাদের মেয়েদের মন সম্পর্কে বুঝতে সাহায্য করবে। আপনার বন্ধু-বান্ধব পরিচিতি সকলের মাঝে আমাদের এই প্রতিবেদনটি শেয়ার করে তাদেরকে মেয়েদের মন সম্পর্কে স্ট্যাটাস গুলো জানাতে পারবেন। নিচে মেয়েদের মন নিয়ে স্ট্যাটাসগুলো উপস্থাপন করা হলো:

একটা মেয়ে সবসময়ই অসহায়। কখনো তার পরিবারের কাছে, কখনো তার স্বপ্নের কাছে, কখনো ইচ্ছের কাছে, কখনো ভালোবাসার কাছে।

( সংগৃহীত) 

প্রতিটি মহিলার সাফল্য অন্যের অনুপ্রেরণা হওয়া উচিত। আমাদের একে অপরকে উপরে তুলতে হবে। আপনি খুব সাহসী তা নিশ্চিত করুন: শক্তিশালী হন, অত্যন্ত দয়ালু হন এবং সর্বোপরি নম্র হন।

( সেরেনা উইলিয়ামস) 

টানেলের শেষে আলো খুঁজে পাওয়ার জন্য অপেক্ষা করা বন্ধ করুন এবং নিজের জন্য আলো হয়ে উঠুন।

( সংগৃহীত) 

একজন মহিলা সম্পূর্ণ বৃত্ত। তার মধ্যেই সৃষ্টি, লালন ও রূপান্তর করার শক্তি রয়েছে।

(ডায়ান মেরিচাইল্ড) 

মেয়েদের মন নিয়ে বাণী

যে পুরুষ একটি নারীকে বুঝতে পারে, সে পৃথিবীর যে কোন জিনিষ বুঝতে পারার গৌরব করতে পারে।

(জে. বি. ইয়েটস) 

মেয়েরা এমনিতেই সন্দেহ বাতিকগ্রস্ত হয়। পেটে সন্তান থাকা অবস্থায় সন্দেহ রোগ অনেক গুনে বেড়ে যায়।

(হুমায়ূন আহমেদ) 

একটি মেয়ের দোষ জানতে হলে তার বান্ধবীদের কাছে গিয়ে তার প্রশংসা কর।

(বেঞ্জামিন ফ্রাংকলিন) 

আমার কাছে আজও রহস্য নারীর সারাদিনের ভাবনা-চিন্তা।

(স্টিফেন হকিং)

কাজল ছাড়া মেয়ে দুধ ছাড়া চায়ের মত।

(হুমায়ূন আহমেদ) 

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button