Apps

ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার উপায় ২০২১

ইনস্টাগ্রাম হলো আমেরিকান ফটো এবং ভিডিও শেয়ারিং সোশ্যাল নেটওয়ার্কিং সার্ভিস কেভিন সিস্ট্রোম এবং মাইক ক্রিজার দ্বারা নির্মিত। ২০১২ সালের এপ্রিলে ফেসবুক নগদ এবং স্টক হিসাবে প্রায় 1 বিলিয়ন মার্কিন ডলারে এই পরিষেবাটি অর্জন করেছিল।ইনস্টাগ্রাম অনলাইনে ছবি এবং ভিডিও শেয়ার করার এমন একটি অনলাইন ফটো শেয়ারিং, ভিডিও শেয়ারিং এবং সামাজিক নেটওয়ার্কিং পরিসেবা। ইন্সটাগ্রাম এর মাধ্যমে ছবি এবং ১৫ সেকেন্ডের দৈঘ্যের ভিডিও আপলোড করা যায। প্রতিদিন ৩০০ মিলিয়নেরও বেশি মানুষ ইন্সটাগ্রাম ব্যবহার করে এবং ফটো শেয়ার করে থাকে।ইন্সটাগ্রাম এর মাধ্যমে প্রতিদিন ৭০ মিলিয়ন স্থিরচিত্র এবং ভিডিও শেয়ার করা হয়। ইনস্টাগ্রাম এর মূল উদ্ভবক হলো কেভিন সাইস্ট্রম ও মাইক ক্রিঞ্জার।ইনস্টাগ্রাম ৩৩ টি আলাদা আলাদা ভাষা উপলব্ধি করতে পারে।

আজকের এই পোস্টে আপনি জানতে পারবেন যে ইনস্টাগ্রাম থেকে টাকা আয় কিভাবে করা যায় অনলাইনে ইনকাম করা যায়। এই পোস্টে এ আপনি ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করার বিষয়ে সব কিছু জানতে পারবেন। যেমন কিভাবে ইন্সটাগ্রাম থেকে আয় করবেন, কত টাকা আয় করতে পারবেন ইনস্টাগ্রাম থেকে। ইনস্টাগ্রাম থেকে অনলাইনে টাকা আয় করতে আপনাকে কি কি কাজ করতে। আরও অনেক কিছু জানতে পারবেন এই ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করার বিষয়ে।

ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকামের উপায়

ইনস্টাগ্রাম থেকে আয় করার জন্য, আপনাকে Instagram এ হতে হবে “বিখ্যাত (famous)“. এবং,Instagram এ বিখ্যাত (famous) হওয়ার জন্য, আপনার নিজের একটি “auadience” তৈরি করতে হবে। নিজের তৈরি করা “ Instagram audience” বা “followers” এর মাধ্যমে, ভবিষ্যতে আপনারা বিভিন্ন মাধ্যমে ইন্সটাগ্রাম থেকে টাকা আয় করতে পারবেন। ইনস্টাগ্রাম এর ফলোয়ার বাড়ানোর জন্য আপনাকে বেশি কিছু করতে হবে না। আপনি আপনার ইনস্টাগ্রাম একাউন্ট প্রতিদিন বেশি বেশি করে পোস্ট করবেন।

যেমন ভালো ভালো বাংলা জোকস , ফানি ভিডিও , এবং নতুন নতুন যে যে জিনিস গুলি ট্রেন্ডিগ এ আসবে আপনি যদি ট্রেন্ডিগ দেখে ট্রেন্ডিগ হিসাবে বেশি বেশি করে ট্রেন্ডিগ এর জিনিস গুলি পোস্ট করেন আর মানুষ কে খুশি করতে পারেন সেই সমস্ত জিনিস পোস্ট করবেন। আর লোকে যদি আপনার ভিডিও আর ইনস্টাগ্রাম এর ছবি , ফানি ছবি দেখে খুশি হয় আর আপনি যদি ইনস্টাগ্রাম এ রেগুলার পোস্ট করেন তাহলে দেখতে পাবেন আপনার ইনস্টাগ্রাম এর Follower একাই বেড়ে যাবে।

ছবি বিক্রি করে ইনস্টাগ্রাম থেকে ইনকাম

যদি আপনি ভালো ভালো ছবি তুলতে পারেন আর সেই ছবি গুলি যদি আপনি ইনস্টাগ্রাম আপলোড করেন আর ছবি গুলি যদি সত্যি ভালো হয় তাহলে আপনার ইনস্টাগ্রাম এর Follower বেশি হবে তো হবে। সাথে আপনার ছবি তা অনেক মানুষের কাছে চলে যাবে। এখন আপনি এই ছবি বিকি করে আয় কিভাবে করবেন বলছি। বতমানে ইন্টারনেট এমন অনেক গুলি ওয়েবসাইট আছে যে ওয়েবসাইট গুলি ছবি কিনে বিক্রি করে। আরও অনেক কোম্পানি বা ওয়েবসাইট আছে যাদের ভিডিও অথবা কোনো প্রজেক্ট তৈরি করতে অনেক ছবির প্রয়োজন হয় তাই তারা ছবি কিনে থাকে । আর আপনি যদি ভালো ছবি তুলতে পারেন তাহলে আপনার ছবি ভাইরাল হবে আর যাদের এই ছবি গুলি দরকার তারা আপনার ভাইরাল হওয়া ছবি গুলি দেখে নিজে থাকে আপনার সাথে যোগযোগ করবে।এভাবে আপনি ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।

বিভিন্ন এ্যাড দিয়ে টাকা ইনকাম করা

যখন আপনি ইনস্টাগ্রাম এ ফেমাস হবেন অথ্যাৎ আপনার অনেক ফলোয়ার থাকবে তখন আপনি আপমার পোস্টে বিভিন্ন কোম্পানির এ্যাড দেয়ার জন্য এস্পন্সার পাবেন।এবং তারা আপনাকে এর জন্য অনেক টাকা দিবে।এভাবে আপনি ইনস্টাগ্রাম থেকে ইনকাম করতে পারবেন।

এফিলিয়েট করে ইনস্টাগ্রাম থেকে আয়

 অনেক মানুষ ওয়েবসাইট এর মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করে থাকে, কিন্তু আপনার যদি Instagram অ্যাকাউন্টে ভালো পরিমাণ ফলোয়ার জোটাতে পারেন তাহলে এফিলিয়েট মার্কেটিং দ্বারা Instagram থেকে আয় করা আপনার জন্য খুব একটা কঠিন ব্যাপার হবে না। ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার জন্য এফিলিয়েট অবশ্যই একটি ভালো উপায় এবং যা বহু ইনস্টাগ্রামার এই উপায়ে ইনকাম করছে। একজন এফিলিয়েট হিসাবে আপনি এখানে অন্য কোনো কোম্পানির প্রোডাক্ট সেল করেন এবং পরিবর্তে সেই কোম্পানি থেকে কমিশন পান।এক্ষেত্রে আপনাকে একটি লিংক দেয়া হবে যার মাধ্যমে আপনার ফলোয়াররা প্রডাক্ট কিনতে পারে।

তখন সেই প্রোডাক্টের কোম্পানি জানতে পারে সেটি আপনার এফিলিয়েট লিংক ছিল এবং পরিবর্তে আপনাকে এফিলিয়েট কমিশন প্রদান করা হয়।তবে এক্ষেত্রে আপনি সরাসরি ইনস্টাগ্রামে লিংক প্রদান করতে পারবেন না।আপনি শুধু আপনার প্রোফাইল বায়োর মধ্যেই এই লিংক যুক্ত করতে পারবেন যার মানে হল আপনি একটি সময়ে একটি প্রোডাক্টই প্রমোট করতে পারবেন।এভাবে আপনি ইনস্টাগ্রাম থেকে ইনকাম করতে পারবেন।

অন্যের আইডি প্রোমোশন করে টাকা ইনকাম

ইনস্টাগ্রাম এ আপনি অন্যের আইডি প্রোমশন করে টাকা ইনকাম করতে পারবেন।এক্ষেত্রে আপনার আইডিতে অ্যাড এর মতো করে অন্যের আইডি প্রোমশন করতে পারবেন। এতে আপনার আইডিতে এই প্রোমশন করার জন্য যার আইডি প্রোমশন করবেন সে আপনাকে টাকা পেইড করবে।ঠিক এ্যাড এর মতো করে।

আমাদের পোস্টটি কেমন লেগেছে, আজ আমরা আপনাকে বলেছিলাম যে ইনস্টাগ্রাম থেকে টাকা আয় কিভাবে করবেন। আশা করি আপনি এটি অবশ্যই বুঝতে এবং পছন্দ করেছেন, কারণ আজ আমরা আপনাকে সহজ ভাষায় সঠিক এবং আপডেট তথ্য বলেছি, যা আপনার জন্য দরকারী এবং গুরুত্বপূর্ণ। এই পোস্টটি মাধ্যমে আপনি উপকৃত হলে তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না । এধরনের পোষ্ট আমরা প্রতিনিয়ত দিয়ে থাকি সুতরাং আমাদের ওয়েবসাইটটিতে পরবর্তীতে আবার ভিজিট করার আমন্ত্রণ রইল।

Related Articles

Back to top button