Status

লোডশেডিং নিয়ে উক্তি ক্যাপশন

লোডশেডিং বলতে সাধারণত প্রয়োজনের তুলনায় কম পরিমাণে বিদ্যুৎ উৎপন্ন হওয়ার কারণে বিদ্যুৎ সংযোগকারী অঞ্চলগুলোতে কিছু সময়ের জন্য বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকাকে লোডশেডিং বলা হয়। সাম্প্রতিক সময় বাংলাদেশের লোডশেডিং এর পরিমাণ ব্যাপক বৃদ্ধি পেয়েছে এবং বাংলাদেশের শহর থেকে শুরু করে গ্রাম অঞ্চলগুলোতে প্রতিনিয়ত লোডশেডিং এর প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। লোডশেডিং এর যন্ত্রণায় প্রতিনিয়ত মানুষের বিভিন্ন ধরনের সমস্যা দেখা যাচ্ছে। তাইতো আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে লোডশেডিং নিয়ে উক্তি ও ক্যাপশন গুলো শেয়ার করব যেগুলো আপনাদেরকে লোডশেডিং সম্পর্কে বিভিন্ন ধরনের তথ্য জানতে সাহায্য করবে। আপনি আমাদের আজকের এই প্রতিবেদন থেকে লোডশেডিং নিয়ে উক্তি ও ক্যাপশন গুলো সংগ্রহ করে আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে লোডশেডিং সম্পর্কে বিভিন্ন ধরনের তথ্য শেয়ার করতে পারবেন।

বাংলাদেশের সাম্প্রতিক সময়ে ব্যাপক পরিমাণে লোডশেডিং তৈরি হচ্ছে কেননা বাংলাদেশে প্রয়োজনের তুলনায় বিদ্যুৎ কেন্দ্রগুলো বিদ্যুৎ উৎপন্ন করতে সক্ষম হচ্ছে না। বিদ্যুৎ কেন্দ্রগুলোতে কয়লার পরিমাণ কমে আসার কারণে এখন প্রতিনিয়ত বিদ্যুৎ উৎপন্ন থেকে কেন্দ্রগুলো বিচ্ছিন্ন থাকার কারণে বাংলাদেশের শহর থেকে শুরু করে গ্রামাঞ্চল প্রতিটি স্থানে লোডশেডিং এর প্রবণতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। লোডশেডিং এর প্রবণতার কারণে এখন মানুষের বাস্তব জীবনে বিভিন্ন ধরনের সমস্যা তৈরি হচ্ছে। এই লোডশেডিং এর কারণে মানুষ তাদের প্রয়োজনীয় কাজগুলো বিদ্যুতের মাধ্যমে সম্পন্ন করতে পারছে না। দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ না থাকার কারণে শিক্ষার্থীরা পড়াশোনা সঠিকভাবে করতে সক্ষম হচ্ছে না এমনকি মানুষের দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় যন্ত্র গুলো অকেজো হয়ে যাচ্ছে। লোডশেডিং প্রতিরোধে জনসচেতনতা তৈরি করতে হবে এবং সেই সাথে বিদ্যুতের সাশ্রয় ব্যবহার সকল কি করতে হবে তাহলে বাংলাদেশের প্রতিটি অঞ্চলের লোডশেডিং কে প্রতিরোধ করা সম্ভব হবে।

লোডশেডিং নিয়ে উক্তি

বর্তমান সময়ের এই লোডশেডিং প্রতিটি মানুষের কাছে ব্যাপক পরিচিত। তাইতো জ্ঞানী গুণীজন লোডশেডিং নিয়ে বিভিন্ন ধরনের উক্তি শেয়ার করেছেন যেগুলো অনেকেই বিভিন্ন প্রয়োজনে জানার আগ্রহ প্রকাশ করেন। তাদের জন্য আজকে আমরা লোডশেডিং নিয়ে উক্তিগুলো তুলে ধরব যেগুলো আপনাদের সকলকে সাম্প্রতিক সময়ে লোডশেডিং সম্পর্কে জানতে সাহায্য করবে এবং এর সঠিক কারণ উপলব্ধি করতে সাহায্য করবে। আজকের এই লোডশেডিং নিয়ে উক্তিগুলোর মাধ্যমে আপনারা প্রত্যেকেই বাংলাদেশের প্রতিটি অঞ্চলের লোডশেডিং এর কারণ সম্পর্কে জানতে পারবেন এবং এর প্রতিরোধের দিকটি বুঝতে পারবেন। নিচে লোডশেডিং নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

গরম ক্যামন লাগছে? লোডশেডিং তো ছোচা কুটুম যখন তখন আসছে

চরম গরম, বন্ধ পাখা, আসে না লাইট
মশারা গান গায় পার্টি অল নাইট

তুমি যখন শান্তিনিকেতন, সঙ্গে রঙিন মানুষ, আমার বসন্ত একান্ত, কালো
ভেতর ঘরে হঠাৎ লোডশেডিং, হারানো আমি কে খুঁজছে জোনাকির আলো।

লোডশেডিং নিয়ে ক্যাপশন

অনেকেই অনলাইনে লোডশেডিং নিয়ে ক্যাপশন গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আজকে আমরা লোডশেডিং নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরেছি। আমাদের এই প্রতিবেদন থেকে আপনারা লোডশেডিং নিয়ে সকল ধরনের ক্যাপশন সংগ্রহ করতে পারবেন এবং আপনি সামাজিক যোগাযোগ মাধ্যমের লোডশেডিং সম্পর্কে বিভিন্ন ধরনের স্ট্যাটাস হিসেবে আমাদের এই ক্যাপশন গুলো শেয়ার করতে পারবেন। এছাড়া আপনার বন্ধু-বান্ধব পরিচিতি সকলের মাঝে আজকের এই লোডশেডিং নিয়ে ক্যাপশন গুলো শেয়ার করতে পারবেন। নিচে লোডশেডিং নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

লোড শিডিং হচ্ছে হোক
আমি গরমে আরাম করা লোক

প্রিয়জনের শূন্যতার চেয়ে কারেন্টের শূন্যতা বেশি প্যারা দিচ্ছে। ?

‘কারেন্ট নাইরে কারেন্ট নাইরে জগতে;
বাইচা থাকতেই কারেন্ট নাইরে জগতে।’

 প্রসঙ্গ যখন চলে যাওয়ার,

তখন কারেন্ট ই সেরা?

আমার শহরে লোডশেডিং,
তোর ক্যানভাস ভিশন রঙিন।
মুহূর্তরা স্মৃতির খামে মোড়া,
ভীষণ যত্নে আজও স্পর্শকাতর’ ওরা
আবেগগুলো পড়েছে দূরত্বের আচে
অভিমানের ভিডিও ভালোবাসা বাঁচে।

জোনাকিগুলো দিচ্ছে সাড়া
লোডশেডিং আজ শহড় জুড়ে
অন্ধকারে ব্যাকুল এ মন
রয়েছে এ মন নেশার ঘরে

লোড শেডিং নিয়ে মজার উক্তি

 

তুমি যখন শান্তিনিকেতন, সঙ্গে রঙিন মানুষ, আমার বসন্ত একান্ত, কালো
ভেতর ঘরে হঠাৎ লোডশেডিং, হারানো আমি কে খুঁজছে জোনাকির আলো।

তোমার শহড়ে শুদ্ধ অক্সিজেন নেই
লোডশেডিং এর অভাব
কিন্তু আমার শহড়ে আজও শুদ্ধ অক্সিজেন,
কেবলি লোডশেডিং এর স্বভাব

তোমার ঘরে আশকারায় ভিড়ে
রোজনামচার গল্পেরা স্বাধীন,
আমার ঘরে অসুখ ছুয়ে
কেবলই লোডশেডিং।

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button