StatusUncategorized

তোমাকে নিয়ে কিছু কথা, উক্তি

পৃথিবীতে প্রতিটি মানুষের ব্যক্তিগত জীবনে একান্ত কিছু মানুষ থাকে যাদেরকে ঘিরে মূলত প্রতিটি মানুষ নিজের ব্যক্তিগত জীবনকে সাজিয়ে থাকে। একজন মানুষকে সুখী হতে হলে আপনজন বন্ধু-বান্ধব ছাড়া ব্যক্তিগত জীবনে একজন প্রিয় মানুষের খুব দরকার পড়ে। কেননা প্রতিনিয়ত প্রতিটি মানুষ দিনশেষে একজন প্রিয় মানুষের অভাব অনুভব করে থাকে। যাকে নিয়ে প্রতিটি মানুষ কল্পনায় অনেক স্বপ্ন দেখে থাকে। প্রতিটি মানুষ হলে তো তার প্রিয়জনকে নিয়ে মনের মাঝে বিভিন্ন ধরনের স্বপ্ন সাজিয়ে থাকে। অনেক সময় সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা বিভিন্ন জায়গায় প্রিয় মানুষকে নিয়ে মনের অনুভূতিগুলো শেয়ার করে। এজন্য আজকে তুলে ধরা হয়েছে তোমাকে নিয়ে কিছু কথা বলতে যেখানে প্রতিটি মানুষ তার ব্যক্তিগত জীবনে প্রিয় মানুষকে নিয়ে নিজের সকল অনুভূতি শেয়ার করতে পারবে।

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবন ক্ষণস্থায়ী। এই জীবনে প্রতিটি মানুষ নিজেকে সুখী করার জন্য সর্বাত্মক চেষ্টা করে যায়। পৃথিবীতে একজন মানুষকে সুখী হওয়ার জন্য আপনজন বন্ধু-বান্ধব ছাড়াও প্রতিটি মানুষের জীবনে একজন প্রিয় মানুষের প্রয়োজন রয়েছে। কেননা দিনশেষে প্রতিটি মানুষ ব্যক্তিগত জীবনে প্রিয়জনের অভাব বোধ করে থাকে। তাইতো নির্দিষ্ট একটি বয়সের পর প্রতিটি মানুষ নিজের মনের সকল অনুভূতিগুলো শেয়ার করার জন্য একজন প্রিয় মানুষ খুঁজে থাকে এই প্রিয় মানুষকে নিয়ে প্রতিটি মানুষ তার মনের মাঝে স্বপ্ন দেখে থাকে এবং তাকে বিভিন্ন উপায়ে নিজের মনের সকল অনুভূতিগুলো জানিয়ে থাকে।

বর্তমান সময়ের প্রতিটি মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার কারণে কোন তাদের প্রিয় মানুষের প্রতি অনুভূতিগুলো সামাজিক যোগ্যতার মাধ্যমে শেয়ার করে সহজে জানিয়ে দিচ্ছে। প্রিয়জনকে প্রতিটি মানুষ তার মনের কথা জানিয়ে দিয়ে ভালোবাসার অনুভূতিগুলো শেয়ার করে ব্যক্তিগত সম্পর্ক গুলোকে সুন্দর করে তুলছে।

তোমাকে নিয়ে কিছু কথা

প্রতিটি মানুষের মনের মাঝে তার প্রিয় মানুষকে নিয়ে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের কল্পনা তৈরি হয় এবং তাকে নিয়ে প্রতিটি মানুষ স্বপ্নে সুন্দরভাবে নিজের জীবনকে পরিচালনা করার ইচ্ছা পোষণ করে থাকে। প্রিয় মানুষের প্রতি এই অনুভূতিগুলো প্রতিটি মানুষ বিভিন্ন উপায়ে শেয়ার করে থাকেন। অনেকেই আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয় মানুষকে নিয়ে কিছু কথা শেয়ার করেন তাদের উদ্দেশ্যে আজকে আমরা তোমাকে নিয়ে কিছু কথা সম্পর্কিত প্রতিবেদনটি তুলে ধরেছে যেখানে আপনারা ব্যক্তিগত জীবনে প্রিয় মানুষকে নিয়ে বিভিন্ন ধরনের কথা জানতে পারবেন। নিচে তোমাকে নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

তোমাকে নিয়ে উক্তি

পৃথিবীতে প্রতিটি জ্ঞানী গুণীজনের জীবনের তাদের প্রিয় মানুষ ছিল তাদেরকে নিয়ে তারা ব্যক্তিগত জীবনে বিভিন্ন ধরনের উক্তি শেয়ার করেছেন। তাইতো অনেকেই নিজের প্রিয় মানুষকে নিয়ে কিছু কথা শেয়ার করার জন্য জ্ঞানী গুণীজনদের উক্তিগুলো অনুসন্ধান করেন তাদের উদ্দেশ্যে আজকের এই প্রতিবেদনটি শেয়ার করা হয়েছে। আপনারা আজকের এই প্রতিবেদন থেকে তোমাকে নিয়ে উক্তিগুলো জানতে পারবেন এবং আপনার প্রিয় মানুষের প্রতি অনুভূতিগুলো উক্তিগুলোর মাধ্যমে শেয়ার করতে পারবেন। নিচে তোমাকে নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

“পৃথিবীর সবচেয়ে বড় দূরত্ব কোনটি জানো ? না, জীবন থেকে মৃত্যু পর্যন্ত , উত্তরটা সঠিক নয় । সবচেয়ে বড় দূরত্ব হলো যখন আমি তোমার সামনে থাকি , কিন্তু তুমি জানো না যে আমি তোমাকে কতটা ভালবাসি ।”

-রবীন্দ্রনাথ ঠাকুর।

“তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন,
সে জানে তোমারে ভোলা কঠিন। “

– কাজী নজরুল ইসলাম

– নিশীথকুমার সেন ।

” তোমাকে পাবো , তোমাকে পেতে চাই , ভালোবাসতে চাই.
এটা না বলে , দেখো তোমার হৃদয় যদি তার ভালো থাকাটুকু চায়, বুঝবে সেটাই সত্যি ভালোবাসা । “

– ফেরদৌসি মঞ্জিরা

” ব্যস্ত রাস্তার ভিড়ে তোমার আমি হয়ে তোমায় খুঁজি
অবশেষে ঘরে ফিরে আমার তোমাকে আমার মাঝে ফিরে পাই ।”

– নিশীথকুমার সেন

” মাঝে মাঝে আমরা এমন কারোর সাথে পরিচিত হই যাদের অনেক আগে থেকেই চেনা মনে হয় এবং তারাই হলো আমাদের প্রিয় মানুষ।”

— অভিজিত দাস

” যখন তোমাকে জীবন বিশেষ কেউ দিয়েই দেয় তাহলে আর চেও না।”

— এম.এফ মোঞ্জাজের

“যে তোমাকে সবচেয়ে বেশি বিরক্ত করে, প্রকৃত পক্ষে সেই তোমাকে ভালোবাসে।”

— সংগৃহীত

প্রিয় মানুষকে নিয়ে বাণী

তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন, সে জানে তোমারে ভোলা কি কঠিন
– কাজী নজরুল ইসলাম

তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন, সে জানে তোমারে ভোলা কি কঠিন
– কাজী নজরুল ইসলাম

অপেক্ষা হলো শুদ্ধতম ভালোবাসার একটি চিহ্ন। সবাই ভালোবাসি বলতে পারে। কিন্তু সবাই অপেক্ষা করে সেই ভালোবাসা প্রমাণ করতে পারে না।
– হুমায়ূন আহমেদ

ভালবাসা যা দেয়, তার চেয়ে বেশি কেড়ে নেয় !
– টেনিসন

যৌবনে যার প্রেম হল না তার জীবন বৃথা
– শংকর

প্রেমহণি হৃদয় কী পদবাচ্য মুরুভুমিকে কি নন্দনকানন বলা উচিত?
– নজম নদভি

ভালোবাসাটা হচ্ছে একধরনের প্রতিজ্ঞা
– কৃষণ চন্দর

মিলন হইতে দেরী বরঞ্চ বিরহ ভাল, দেখিব বলিয়া আশা থাকে চিরকাল
– গোবিন্দচন্দ্র দাস

তোমার হৃদয়ের যতটা আমাকে দিতে পার তার বেশি তো আমি চাইতে পারি না
– ফিওদর দস্তয়োভস্কি

আমার তৃষ্ণা তোমার সুধা তোমার তৃপ্তি আমার সুধা
– রবীন্দ্রনাথ ঠাকুর

আমার ধর্ম কোন ভোগোলিক সীমার মধ্যে আবদ্ধ নেই। আমার ধর্মের ভিত্তি হল ভালবাসা এবং অহিংসা।
– মহাত্মা গান্ধী

এই পৃথিবীতে প্রায় সবাই, তার থেকে বিপরীত স্বভাবের মানুষের সাথে প্রেমে পড়ে
– হুমায়ূন আহমেদ

প্রিয় মানুষকে নিয়ে এসএমএস

হারিয়ে যেতে ইচ্ছে করে অনেক দূরে যেখানে রয়েছে তোমার ভালোবাসার সূখের নীড় । আর সেই নীড়ে কাটিয়ে দিতে চাই শত জনম । আমি কল্পনার সাগরে ভেসে চলে যাব, যাব তোমার হৃদয় সৈকতে, তুমি দিবেনা ধরা ?

তুমি কি জানো পাখি কেন ডাকে ? “তোমার ঘুম ভাঙ্গাবে বলে । তুমি কি জানো ফুল কেন ফোটে ? “তুমি দেখবে বলে । তুমি কি জানো আকাশ কেন কাঁদে ? “তোমার মন খারাপ বলে । তুমি কি জানো তোমাকে সবাই পছন্দ করে কেন ? “তুমি খুব ভাল বলে । তুমি কি জানো তুমি এতো ভালো কেন ? “তুমি আমার “বন্দু” বলে ।

প্রথম দেখায় কখনো ভালোবাসা হয় না, যা হয় তা হল ভালো লাগা । আর সেই ভালো লাগা নিয়ে ভাবতে থাকলে সৃষ্টি হয় ভালবাসার ।

প্রেম মানে হৃদয়ের টান, প্রেম মানে একটু অভিমান ,দুটি পাখির একটি নীড় , একটি নদীর দুটি তির , দুটি মনের একটি আশা তার নাম ভালোবাসা ।

আমি তো হাত বাড়িয়ে দাড়িয়ে আছি তোমার ভালোবাসা নিব, দাও তুমি কত ভালোবাসা দিবে আমায় । বিনিময়ে একটি হৃদয় তোমাকে দিবো যা কখনো ফিরিয়ে নেবার নয়…..

জীবনকে খুজতে গিয়ে তোমাকে পেয়েছি, নিজেকে ভালোবাসতে গিয়ে তোমার প্রেমে পড়েছি, জানতাম না কাকে বলে ভালোবাসা, শিখিয়েছ তুমি ।…

জানিনা তুমি কে ! আর কেনই বা ডাকি তোমাকে আমি , তোমার জন্য নিশি জাগি আর একাই বসে থাকি, তুমিতো অদেখা সেই স্বপ্ন ,তুমি আমার কল্পনার রাজকুমারী ।

প্রিয় মানুষকে নিয়ে কিছু কথা

তোমাকে সারাক্ষণ যতো হাজার বার
ভালোবাসি বলি ততোবার
চোখের পলকও ফেলিনা,
তোমাকে সারাক্ষণ যতো অজস্রবার
হাত ধরতে বলি ততোবার
বুকের কম্পনও গুনি না…

তোমাকে সারাদিন যতো
সহস্রবার দেখতে চাই
ততোবার নিশ্বাসও ফেলিনা
তোমাকে সারাদিন যতো অসংখ্য বার
পাশে পেতে চাই ততোবার
বাঁচতেও চাইনা…

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button