Biodata

আল্লামা তারিক রহমান জীবনী

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করি ভাল আছেন সুস্থ আছেন। বাংলাদেশের ইসলামিক আলোচক এর প্রথম সারির জনপ্রিয় একজন ব্যক্তি আল্লামা তারেক রহমান। অসম্ভব সুন্দর কন্ঠে ইসলামিক আলোচনা করে থাকেন তিনি। কন্ঠের মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেছে ।

এছাড়াও ইসলামিক আলোচক হিসেবে তিনি বেশ সুনাম অর্জন করেছে ইসলাম সম্পর্কিত জ্ঞান অর্জনের পরবর্তী সময়ে বক্তব্য প্রদানের জন্য প্রস্তুতি গ্রহণ করেছেন তিনি। নিঃসন্দেহে একজন বড় মাপের ইসলামিক আলোচক তিনি। আমরা আমাদের আজকের আলোচনার মাধ্যমে আপনাদেরকে আল্লামা তারেক রহমান এর বায়োগ্রাফি সম্পর্কে জানাবো বাংলাদেশের প্রায় সকল জেলায় তিনি ইসলামী আলোচনা করেছেন তার আলোচনা মানুষ মুগ্ধ।

তবে বর্তমান সময়ে তিনি ইসলামীক আলোচনার সাথে সরাসরি সম্পর্কিত নয়। এরপরেও অনেকেই এই আলোচকের বিষয় সম্পর্কে বিস্তারিত জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেন। তাই আমরা আমাদের আজকের আলোচনায় আপনাদেরকে আল্লামা তারেক রহমানের বিষয় সম্পর্কে বিস্তারিত জানাবো মূলত তার বায়োডাটা দিয়ে সহযোগিতা করা হবে আপনাদের। সুতরাং আমাদের সাথে থেকে ইসলামিক আলোচক আল্লামা তারেক রহমানের বিষয় সম্পর্কে বিস্তারিত জানুন।

আল্লামা তারেক রহমান বায়োডাটা

আল্লামা তারেক মনোয়ার এর জীবনী অর্থাৎ বায়োডাটা সম্পর্কিত বিষয় সম্পর্কে প্রতিনিয়ত অনেকেই অনলাইনে অনুসন্ধান করেন। তবে ইসলামিক আলোচক এই ব্যক্তির বিষয় সম্পর্কে অনলাইনে তথ্য খুঁজে পাওয়া অনেকটাই কষ্টকর এর কারণ এই ব্যক্তির বিষয় সম্পর্কে তথ্য প্রকাশ করেছেন খুব কম সংখ্যক ওয়েবসাইট। তাই আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদের সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করে আজকের আলোচনাটি নিয়ে এসেছি। আজকের আলোচিত ব্যক্তি যার উপর ভিত্তি করে আজকের আলোচনাটি নিয়ে এসেছি তিনি হচ্ছেন আল্লামা তারেক রহমান। তিনি ১৯৬০ সালে লক্ষ্মীপুরে জন্মগ্রহণ করেন। জ্ঞান সংগ্রহের লক্ষ্য নিয়ে সেখানেই তিনি প্রাইমারি পর্যায়ে শিক্ষাগণ করেন এবং পরবর্তী সময়ে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের জন্য ঢাকায় পড়াশোনা করেন।

আলোচিত এই ব্যক্তির জীবনী থেকে আমরা জানতে পারি তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে উচ্চতর ডিগ্রি লাভ করেছেন অর্থাৎ জ্ঞানের ভান্ডার ছিল অনেক বেশি পরবর্তী সময়ে ইসলামিক ডিগ্রী লাভ করে ইসলামিক আলোচনা সাথে যুক্ত হয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়ে থাকেন। সেই সময় থেকে এখন পর্যন্ত এই ব্যক্তির বিষয় সম্পর্কে বিস্তারিত জানার আগ্রহ প্রকাশ করেন অনেকেই তাইতো আমরা আমাদের আজকের আলোচনায় এই ব্যক্তির বায়োডাটা দিয়ে সহযোগিতা করব আপনাদের নিচে আলোচিত এই ব্যক্তির বায়োডাটা উল্লেখ করা হচ্ছে।

আল্লামা তারিক রহমান

১৯৬০ সালে লক্ষীপুরে জন্মগ্রহণ করেন মাওলানা তারেক মনোয়ার। প্রাইমারী শিক্ষার গন্ডি পেরিয়ে তিনি চলে আসেন রাজধানী ঢাকা। ঢাকা থেকেই উচ্চমাধ্যমিক ও মাধ্যমিক শেষ করে প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্র বিজ্ঞান নিয়ে উচ্চতর ডিগ্রি লাভ করেন। এছাড়া ঢাকা আলিয়া থেকে হাদিস ও আদবে বিষয়ে কামিল’সহ তৎকালিন ইসলামি বিশ্ববিদ্যালয়ে কম্পারেটিভ রিলিজিয়নের উপর উচ্চতর ডিগ্রি অর্জন করেন।

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button