Post Code

ঠাকুরগাঁ জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

প্রিয় ঠাকুরগাঁবাসি আপনাদের সকলের প্রতি রইল অনেক অনেক প্রীতি ও আন্তরিক শুভেচ্ছা। আশা করছি আপনারা সবাই অনেক ভাল আছেন। আজকে আমরা আপনাদের সুবিধার্থে আপনাদের জন্যই নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে গুরুত্বপূর্ণ একটি পোষ্ট। এ পোস্টটিতে আমরা আপনাদের উদ্দেশ্যে ঠাকুরগাঁ জেলার পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কিত সঠিক তথ্যগুলো উপস্থাপন করেছি। যে তথ্যগুলোর মাধ্যমে আপনারা প্রত্যেকেই নিজস্ব জেলার অবস্থান সম্পর্কে জানতে পারবেন। এছাড়া আমাদের আজকের এই তথ্যগুলোর মাধ্যমে আপনি ঠাকুরগাঁ জেলার প্রতিটি ডাকঘরের কোড সংগ্রহ করতে পারবেন। এক্ষেত্রে আমরা আজকে আপনাদেরকে ঠাকুরগাঁ জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত সঠিক তথ্যগুলো দিয়ে সহায়তা করব।

ঠাকুরগাঁও জেলার পোস্ট অফিস

বাংলাদেশের প্রতিটি জেলার অবস্থান নির্দিষ্টভাবে জানার জন্য মূলত বাংলাদেশ সরকার পোস্ট কোড ও এরিয়া কোড বিষয়টি চালু করেছে। প্রতিটি জেলার পোস্ট কোড ও এরিয়া কোড এর মধ্যে পার্থক্য রয়েছে। কেননা বাংলাদেশের ৬৪টি জেলা রয়েছে ৬৪ জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য ৬৪ টি পোস্ট কোড ও এরিয়া কোড ব্যবহার করা হয়। যার মাধ্যমে একজন মানুষ প্রতিটি জেলার অবস্থান সম্পর্কে সঠিকভাবে জানতে সক্ষম হয়। এটি মূলত প্রাচীনকাল থেকে বিশ্বের বিভিন্ন দেশে চালু করা হয়েছে। বর্তমান সময়ে বিশ্বের ১৯০ টি দেশের মাঝে পোস্টকোড ও এরিয়া কোড বিষয়টি চালু হয়েছে। যা এখন প্রতিটি মানুষ সংগ্রহ করার মাধ্যমে নিজের প্রয়োজনীয় জেলার অবস্থান সম্পর্কে সহজে জানতে পারছে। তাই প্রতিটি মানুষের উচিত নিজের জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য নিজস্ব জেলার পোস্ট করে এরিয়া কোড সম্পর্কিত সকল তথ্য সংগ্রহ করা।

ঠাকুরগা জেলার পোস্ট কোড

বাংলাদেশের ৬৪ টি জেলার মতো ঠাকুর কয়েকটি অন্যতম জেলা। এটি উত্তরবঙ্গের একটি জেলা হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছে। প্রতিটি জেলার মতো ঠাকুরগাঁ জেলার নির্দিষ্ট একটি পোস্টকোড রয়েছে যার মাধ্যমে ঠাকুরগাঁ জেলার অবস্থান সম্পর্কে জানা যায়। আমরা আজকে আমাদের ওয়েবসাইটে আপনাদের উদ্দেশ্যে সেই ঠাকুরগাঁ জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলোই উপস্থাপন করব। যা সংগ্রহ করার মাধ্যমে আপনারা ভৌগোলিকভাবে ঠাকুরগাঁ জেলার অবস্থান জানতে পারবেন। আমরা আপনাদের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে আজকে ঠাকুরগাঁ জেলার পোস্ট কোড সংগ্রহ করেছি। তাই আপনারা আর দেরি না করে আমাদের এই তথ্যগুলো দেখে নিন।

ঠাকুরগাঁ জেলার এরিয়া কোড

প্রতিটি মানুষকে নিজের জেলার পোস্ট কোড জানার পাশাপাশি এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করতে হয়। তাইতো আমরা আজকে আমাদের ওয়েব সাইটে আপনাদের উদ্দেশ্যে ঠাকুরগঞ্জ জেলায় এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরলাম। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে এই পোস্টটি সংগ্রহ করার মাধ্যমে ঠাকুরগাঁ জেলার এরিয়া কোড সম্পর্কে সুস্পষ্টভাবে জানতে পারবেন। আপনি আপনার পরিচিত ভাইবোন বন্ধুদের মাঝে আমাদের এই তথ্যগুলো তুলে ধরে তাদেরকে বাংলাদেশের উত্তরবঙ্গের জেলা ঠাকুরগাঁয়ের অবস্থান সম্পর্কে জানাতে পারবেন। এছাড়া সোশ্যাল মিডিয়াতে আমাদের এই তথ্যগুলো সকলের উদ্দেশ্যে শেয়ার করে দিতে পারবেন। নিচে ঠাকুরগাঁও জেলার এরিয়া কোড তুলে ধরা হলো:

জেলা                        থানা                       উপকার্যালয়                   পোস্ট কোড (ডাক সংকেত)

ঠাকুরগাঁও             বালিয়াডাঙ্গী                     বালিয়াডাঙ্গী                                        ৫১৪০

ঠাকুরগাঁও              বালিয়াডাঙ্গী                         লাহিড়ি                                          ৫১৪১

ঠাকুরগাঁও                জীবনপুর                         জীবনপুর                                        ৫১৩০

ঠাকুরগাঁও                 পীরগঞ্জ                           পীরগঞ্জ                                          ৫১১০

ঠাকুরগাঁও               রাণীশংকৈল                      নেকমরদ                                         ৫১২১

ঠাকুরগাঁও                রাণীশংকৈল                     রাণীশংকৈল                                     ৫১২০

ঠাকুরগাঁও             ঠাকুরগাঁও সদর                        রুহিয়া                                        ৫১০৩

ঠাকুরগাঁও             ঠাকুরগাঁও সদর                       শিবগঞ্জ                                       ৫১০২

ঠাকুরগাঁও             ঠাকুরগাঁও সদর                  ঠাকুরগাঁও রোড                                 ৫১০১

ঠাকুরগাঁও             ঠাকুরগাঁও সদর                   ঠাকুরগাঁও সদর                                 ৫১০০

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button