Post Code

যশোর জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

প্রিয় যশোর জেলাবাসী ভাই বোন বন্ধুগণ আপনাদের সকলকে জানাচ্ছি অনেক অনেক আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আজকে আমরা যশোর জেলা বাসি ভাই বোনদের উদ্দেশ্যে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে যশোর জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত এই তথ্যগুলো। এই তথ্যগুলো জানার মাধ্যমে আপনারা যশোর জেলা সঠিক অবস্থান সম্পর্কে জানতে পারবেন এবং চিঠিপত্র আদান-প্রদানের ক্ষেত্রে আমাদের আজকের এই পোস্ট কোড ব্যবহার করে উপকৃত হতে পারবেন। আমরা আপনাদেরকে সাহায্য করার জন্য মূলত আজকের এই প্রতিবেদনটিতে যশোর জেলার পোস্টকোড এরিয়া কোড সম্পর্কিত সকল তথ্য তুলে ধরেছে যেগুলো আপনারা সহজেই সংগ্রহ করতে পারবেন। তাই আশা করা যায় আমাদের আজকের এই তথ্যগুলো আপনাদের সকলের উপকারে আসবে।

পোস্ট কোড বলতে প্রতিটি বিলিকারী ডাকঘরে চিঠিপত্র প্রদানের জন্য পোস্ট নাম্বার কে বুঝিয়ে থাকে। এই পোস্টকোড ব্যবহার করার মাধ্যমে যে কোন মানুষ সঠিক অবস্থানে চিঠিপত্র সহজেই আদান প্রদান করতে সক্ষম হয়। এটি মূলত অতীতকালে চিঠিপত্রের যুগে ব্যাপকভাবে প্রচলিত হয়েছিল। বর্তমান সময়ের প্রতিটি ক্ষেত্রেই বিভিন্ন প্রয়োজনে পোস্ট কোড ব্যবহার করা হয়। পোস্ট কোড এর পাশাপাশি প্রতিটি মানুষ নিজের জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য এরিয়া কোড ব্যবহার করে থাকেন। কেননা এরিয়া কোড ব্যবহার করার মাধ্যমে একটি জেলার ভৌগোলিক অবস্থান বোঝানো হয়। তাইতো প্রতিটি জেলার ভৌগোলিক অবস্থান সম্পর্কে একজন মানুষকে তথ্যগুলো তুলে ধরার জন্য আলাদা আলাদা এরিয়া কোড ব্যবহার করা হয়। যেটি প্রতিটি মানুষ সংগ্রহ করে নিজের জেলার অবস্থান সম্পর্কে তথ্যগুলো সহজেই জানতে পারে।

যশোর জেলার পোস্ট কোড

অনেকেই অনলাইনে পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো খুজে থাকেন। তাদের জন্য আজকে তুলে ধরা হয়েছে আমাদের ওয়েবসাইটে যশোর জেলার পোস্ট কোড সম্পর্কিত সকল তথ্য। আমাদের আজকের এই তথ্য গুলোর মাধ্যমে আপনারা যশোর জেলার পোস্ট কোড সম্পর্কে জানতে পারবেন। আমরা আপনাদের সহায়তার জন্য আমাদের ওয়েবসাইটে আজকে যশোর জেলার প্রতিটি বিলিকারী ডাকঘরের সঠিক অবস্থান সম্পর্কে জানার জন্য যশোর জেলার পোস্ট কোড সুন্দরভাবে তুলে ধরেছি। তাই আপনি যদি যশোর জেলার সঠিক অবস্থান সম্পর্কে জানতে চান এবং যশোর জেলার প্রতিটি বিলিকারী ডাকঘরের ঠিকানা সম্পর্কে তথ্যগুলো সংগ্রহ করতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে যশোর জেলার পোস্ট কোড সম্পর্কিত সকল তথ্য সংগ্রহ করুন।

যশোর জেলার এরিয়া কোড

সম্মানিত ভিউয়ার্স এখন আমরা আপনাদের উদ্দেশ্যে যশোর জেলার সম্পর্কিত সকল তথ্য শেয়ার করব। এই তথ্যগুলোর আলোকে আপনি আপনার প্রয়োজনে নিজস্ব জেলার এরিয়া কোড সম্পর্কে জানতে পারবেন এবং যশোর জেলার এরিয়া এবং সঠিক অবস্থান সম্পর্কে একজন মানুষের কাছে তুলে ধরতে আমাদের আজকের এই তথ্যগুলো শেয়ার করে দিতে পারবেন। আপনি সোশ্যাল মিডিয়াতে আপনার নিজের জেলার অবস্থান সম্পর্কে তথ্যগুলো তুলে ধরতে আজকের এই এরিয়া কোড সম্পর্কিত পোস্টটি শেয়ার করতে পারবেন। নিচে যশোর জেলার এরিয়া কর তুলে ধরা হলো:

পোস্ট অফিসের পোস্ট কোড জানা অত্যন্ত জরুরি

জেলা থানা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
যশোর যশোর সদর নগরী Chanchra ৭৪০২
যশোর যশোর সদর Churamankathi ৭৪০৭
যশোর যশোর সদর যশোর Airbach ৭৪০৪
যশোর যশোর সদর যশোর canttonment ৭৪০৩
যশোর যশোর সদর যশোর সদর ৭৪০০
যশোর যশোর সদর যশোর ইউপিএ-সাহারের ৭৪০১
যশোর যশোর সদর Rupdia ৭৪০৫
যশোর শর্শা ব্যাগ Achra ৭৪৩৩
যশোর শর্শা বেনাপোল ৭৪৩১
যশোর শর্শা Jadabpur ৭৪৩২
যশোর শর্শা শর্শা ৭৪৩০
যশোর বাঘারপাড়া বাঘারপাড়া ৭৪৭০
যশোর বাঘারপাড়া Gouranagar ৭৪৭১
যশোর চৌগাছা চৌগাছা ৭৪১০
যশোর যশোর সদর বসুন্দিয়া ৭৪০৬
যশোর ঝিকরগাছা ঝিকরগাছা ৭৪২০
যশোর কেশবপুর কেশবপুর ৭৪৫০
যশোর মনিরামপুর মনিরামপুর ৭৪৪০
যশোর নোয়াপাড়া Bhugilhat ৭৪৬২
যশোর নোয়াপাড়া নোয়াপাড়া ৭৪৬০
যশোর নোয়াপাড়া রাজঘাট ৭৪৬১

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button