Post Code

নাটোর জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

প্রিয় নাটোর জেলাবাসী ভাই বোন বন্ধুগণ আপনাদের সকলকে জানাচ্ছি অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা। আজকে আমরা আপনাদের উদ্দেশ্যে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে নাটোর জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত প্রতিবেদনটি। এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাদের কে নাটোর জেলার পোস্টকোড এরিয়া কোড সম্পর্কিত সঠিক তথ্য গুলো তুলে ধরব। আপনারা আজকের এই তথ্য গুলোর মাধ্যমে সহজেই আপনাদের নিজস্ব জেলার অবস্থান সম্পর্কে সঠিকভাবে জানতে পারবেন। কেননা একটি জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য মূলত পোস্ট কোড এরিয়া কোড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাইতো আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনাদের সকলকে নিজের জেলার অবস্থান সম্পর্কে সঠিকভাবে জানতে সাহায্য করবে।

নাটোর জেলার পোস্ট অফিস

পোস্ট কোড ও এরিয়া কোড এমন একটি গুরুত্বপূর্ণ বিষয় যার মাধ্যমে বাংলাদেশের প্রতিটি জেলার আলাদা আলাদা অবস্থান সম্পর্কে সঠিকভাবে ধারণা লাভ করা যায়। এটি মূলত প্রতিটি জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য আলাদা আলাদা পোস্ট কোড এরিয়া কোড ব্যবহৃত হয়। বাংলাদেশে ৬৪ টি জেলা রয়েছে এই ৬৪ জেলার জন্য আলাদা আলাদা ৬৪টি পোস্ট কোড এরিয়া কোড ব্যবহার করা হয়। যে কোডগুলো প্রতিটি মানুষকে নিজের জেলার অবস্থান সম্পর্কে সঠিকভাবে জানতে সাহায্য করে থাকে। এটি যোগাযোগের ক্ষেত্রে একজন মানুষের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। প্রাচীনকালে যখন যোগাযোগের জন্য চিঠি পত্রের ব্যবহার করা হতো তখন নির্দিষ্ট ডাকঘরের ঠিকানায় প্রতিটি চিঠি প্রদান করা হতো। তাইতো প্রতিটি জেলার জন্য নির্দিষ্ট একটি পোস্ট কোড ও একটি জেলার অবস্থান সহজে সকলের মাঝে তুলে ধরার জন্য জেলার এরিয়া কোড ব্যবহার করা হয়।

নাটোর জেলার পোস্ট কোড

বাংলাদেশের জেলাগুলোর মধ্যে অন্যতম একটি জেলা হচ্ছে নাটোর। যে জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য জেলাটির আলাদা একটি পোস্টকোড রয়েছে। যা অনেকেই জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আজকে আমাদের ওয়েবসাইটে তুলে ধরা হয়েছে নাটোর জেলার পোস্ট কোড সম্পর্কিত এই পোস্টটি। আমরা আজকে আপনাদের মাঝে নাটোর জেলার পোস্ট কোড সম্পর্কিত সকল তথ্য উপস্থাপন করব। এই তথ্যগুলোর মাধ্যমে আপনারা নাটোর জেলার পোস্ট কোড সম্পর্কে জানতে পারবেন। তাই আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক আমাদের আজকের এই গুরুত্বপূর্ণ তথ্যগুলো। নিচে নাটোর জেলার পোস্ট করতে উপস্থাপন করা হলো:

নাটোর জেলার এরিয়া কোড

প্রতিনিয়ত অনেকেই নাটোর থেকে নিজস্ব জেলায় এরিয়া কোড সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে যাচ্ছেন। তাদের জন্যই মূলত আজকে নিয়ে এসেছি আমরা নাটোর জেলার এরিয়া কোড সম্পর্কিত সকল তথ্য। আজকের এই তথ্যগুলোর আলোকে আপনারা নাটোর জেলার এরিয়া কোড সম্পর্কে জানতে পারবেন। আমাদের এই এরিয়া কোড সংগ্রহ করার মাধ্যমে আপনি নাটোর জেলার ভৌগলিক অবস্থান সহজেই বের করতে পারবেন।এই তথ্যগুলো আপনার প্রয়োজনে ব্যবহার করতে পারবেন। এছাড়া সকলের মাঝে শেয়ার করে দিয়ে তাদেরকে সহায়তা করতে পারবেন। নিচে নাটোর জেলার এরিয়া কোড তুলে ধরা হলো:

থানা                                                 উপকার্যালয় পোস্ট কোড
গোপালপুর Upo আব্দুলপুর ৬৪২২
গোপালপুর Upo গোপালপুর U.P.O ৬৪২০
গোপালপুর Upo লালপুর S.O ৬৪২১
হারুয়া বড়াইগ্রাম ৬৪৩২
হারুয়া দয়ারামপুর ৬৪৩১
হারুয়া হারুয়া ৬৪৩০
 হাতগুরুদাসপুর হাতগুরুদাসপুর ৬৪৪০
লক্ষ্মণ লক্ষ্মণ  ৬৪১০
নাটোর সদর বাইদ্দ্যাবল ঘরিয়া  ৬৪০২
নাটোর সদর  দিঘাপাতিয়া ৬৪০১
নাটোর সদর মাধনগর ৬৪০৩
নাটোর সদর নাটোর সদর ৬৪০০
সিংড়া সিংড়া ৬৪৫০

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button