Post Code

লালমনিরহাট জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

বাংলাদেশের উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে অন্যতম একটি জেলা হচ্ছে লালমনিরহাট জেলা। যে জেলাটি বাংলাদেশের অন্যতম একটি জেলার মতোই জনপ্রিয়তা অর্জন করেছে। বাংলাদেশের ৬৪ জেলার মতো এ জেলার ও নির্দিষ্ট পোস্টকোড ও এরিয়া কোড রয়েছে। যা সম্পর্কে অনেকেই জানার আগ্রহ প্রকাশ করে থাকেন। তাদের উদ্দেশ্যে মূলত আমাদের ওয়েবসাইটে আজকে নিয়ে এলাম আমরা লালমনিরহাট জেলার পোস্টকোড ওই এরিয়া কোড সম্পর্কিত সকল তথ্য। আজকের এই তথ্যগুলোর আলোকে আমরা লালমনিরহাট জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কে সঠিক তথ্যগুলো উপস্থাপন করব। যা প্রতিটি মানুষকে লালমনিরহাট জেলার পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কে জানতে সাহায্য করবে।

লালমনিরহাট জেলার পোস্ট অফিস

বাংলাদেশের প্রতিটি জেলার অবস্থান সম্পর্কে সঠিকভাবে জানার জন্য মূলত যে তথ্যগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তার মধ্যে অন্যতম হচ্ছে প্রতিটি জেলার পোস্ট কোড ও এরিয়া কোড। যে কোড নাম্বারটি বাংলাদেশের ৬৪ জেলার আলাদা আলাদা হয়ে থাকে। একটি জেলার ভৌগোলিক অবস্থান সম্পর্কে জানার জন্য অতি প্রয়োজনীয় হচ্ছে পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কে ধারণা রাখা। জেলা থেকে যোগাযোগের ক্ষেত্রে কিংবা চিঠি আদান-প্রদানের ক্ষেত্রেও এই তথ্যগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাইতো বর্তমান সময়ে প্রতিটি মানুষ নিজের জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কে ধারণা রাখে। এছাড়া দৈনন্দিন জীবনের বিভিন্ন প্রয়োজনে তারা নিজের জেলার বাইরের জেলায় তথ্য আদান প্রদান করে থাকে। তাইতো প্রতিটি সচেতন মানুষ নিজ জেলার অবস্থানের পাশাপাশি বাংলাদেশের প্রতিটি জেলার অবস্থান সম্পর্কে ধারণা রাখে।

লালমনিরহাট জেলার পোস্ট কোড

অনেকেই অনলাইনে বিভিন্ন প্রয়োজনে লালমনিরহাট জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আজকে আমাদের ওয়েবসাইটে লালমনিরহাট জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো নিয়ে হাজির হয়েছি। আজকের এই তথ্যগুলোর আলোকে আপনারা প্রত্যেকে লালমনিরহাট জেলার পোস্ট কোড জানতে পারবেন। আপনি লালমনিরহাট জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য আমাদের আজকের এই পোস্ট কোডটি ব্যবহার করতে পারবেন। আমরা মূলত আপনাদেরকে সাহায্য করার জন্য আমাদের ওয়েব সাইটে আজকের এই প্রতিবেদনটি তুলে ধরেছি। নিচে লালমনিরহাট জেলার পোস্ট কোড তুলে ধরা হলো:

লালমনিরহাট জেলার এরিয়া কোড

পাঠক বন্ধুরা এখন আমরা আপনাদের উদ্দেশ্যে লালমনিরহাট জেলার এরিয়া কোড সম্পর্কিত সঠিক তথ্যগুলো তুলে ধরব। যেগুলো সংগ্রহ করার মাধ্যমে আপনারা প্রত্যেককেই ভৌগোলিকভাবে লালমনিরহাট জেলার অবস্থান সম্পর্কে নিজে জানতে পারবেন এবং প্রতিটি মানুষকে জেলার অবস্থান সম্পর্কে জানাতে পারবেন। কেননা দৈনন্দিন জীবনে বিভিন্ন প্রয়োজনে বিভিন্ন রকম জেলার অবস্থান সম্পর্কে জানার দরকার হয়। সেজন্যই জেলার অবস্থান সম্পর্কে জানতে হলে জেলার পোস্ট কোড অথবা এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করতে হয়। তাইতো আমাদের ওয়েবসাইটে আজকে আপনাদের জন্য লালমনিরহাট জেলার এরিয়া কোড সম্পর্কিত সকল তথ্য তুলে ধরা হয়েছে। নিচে আপনাদের জন্য লালমনিরহাট জেলার এরিয়া কোড তুলে ধরা হলো দেখে নিন।

জেলা                           থানা                            উপকার্যালয়                         পোস্ট কোড (ডাক সংকেত

লালমনিরহাট             আদিতমারী                        আদিতমারী                                         ৫৫১০

লালমনিরহাট              হাতীবান্ধা                             হাতীবান্ধা                                         ৫৫৩০

লালমনিরহাট         লালমনিরহাট সদর                  Kulaghat তাই                                    ৫৫০২

লালমনিরহাট         লালমনিরহাট সদর              লালমনিরহাট সদর                                 ৫৫০০

লালমনিরহাট         লালমনিরহাট সদর                    মোঘলহাট                                       ৫৫০১

লালমনিরহাট                  পাটগ্রাম                               বাউরা                                         ৫৫৪১

লালমনিরহাট                  পাটগ্রাম                             বুড়িমারী                                       ৫৫৪২

লালমনিরহাট                  পাটগ্রাম                              পাটগ্রাম                                      ৫৫৪০

লালমনিরহাট                তুষভান্ডার                             তুষভান্ডার                                    ৫৫২০

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button