Uncategorized

ওয়ারেন বাফেটের কিছু টিপস যা আপনার ভালো লাগবে

ওয়ারেন বাফেটের কিছু টিপস যা আপনার ভালো লাগবে
ওয়ারেন বাফেটের বিষয়ে আমরা অনেকেই জানি অনেকের কাছে এই নামটি পরিচিত আবার অনেকেই এই ব্যক্তির বিষয় সম্পর্কে জানেন না এই ব্যক্তি সম্পর্কে জানার আগ্রহ নিয়ে অনলাইনে এসেছেন। তিনি মূলত সাধারন কোন ব্যক্তি নয় অসংখ্য প্রতিভাবান একজন ব্যক্তি হচ্ছে তিনি কর্মদক্ষতা সহ বিভিন্ন বিষয়ের উপর কেন্দ্র করে সারা বিশ্বে ব্যাপক আলোচনা এসেছিলেন তিনি। এই ব্যক্তির অনুপ্রেরণায় অনেক মহান ব্যক্তি পরবর্তী সময়ে তাদের জীবন সার্থক করে তোলেন অবশ্যই এমন ব্যক্তির বিষয় সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে।

তাইতো আমরা আমাদের আলোচনার বিষয় হিসেবে নির্ধারণ করেছি এটিকে। আমাদের আলোচনার সাথে থাকলে আপনি ওয়ারেন বাফেটের কিছু টিপস মূলক তথ্য সম্পর্কে জানতে পারবেন যেগুলো সম্পর্কে জানার মাধ্যমে আপনি বিভিন্ন বিষয়ে জ্ঞান অর্জন করতে সক্ষম হবেন পাশাপাশি আমরা অবশ্যই আপনাদের বলতে পারি আমাদের এই তথ্যগুলো আপনাদের ভালো লাগবে। সুতরাং আগ্রহ নিয়ে আমাদের সাথে থাকুন আমাদের আলোচনা সম্পূর্ণ সাথে থাকার মাধ্যমে আপনি এই ব্যক্তির বিষয়ে বিভিন্ন তথ্য সম্পর্কে জানতে পারবেন পরিস্থিতি অর্জন করতে পারবেন এই ব্যক্তির বিষয়ে এমন ব্যক্তির বিষয় সম্পর্কে জানার অবশ্যই প্রয়োজন রয়েছে ।

কিছুসংখ্যক ব্যক্তি এই বিষয়গুলো সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেন তাই আমরা আমাদের আলোচনার মাধ্যমে এই বিষয়টি নিয়ে আপনাদের মাঝে তথ্য প্রদান করছি আজকে। ওয়ারেন বাফেটের কর্মজীবন ব্যক্তিগত জীবনসহ আরো অন্যান্য ক্ষেত্রে সকল ক্ষেত্রেই কিছু টিপস মূলক তথ্য তিনি দিয়ে গেছেন আমাদের মাঝে তবে আমরা অনেকেই এই বিষয়গুলো সম্পর্কে জানিনা তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদের জানানোর জন্য টিপস মূলক কিছু তথ্য তুলে ধরব যেগুলো ভালো লাগার তালিকা থাকতে পারে আপনার। পাশাপাশি টিপসগুলোকেই তথ্যগুলো আপনার পরবর্তী জীবনে বিভিন্ন ক্ষেত্রে সহযোগী হতে পারে তাই আগের শহীদ আমাদের সাথে থাকুন এবং এই টিপস মূলক তথ্য গুলো জেনে উপকৃত হন।

ওয়ারেন বাফেট কে?

এই ব্যক্তি সম্পর্কে জানতে আগ্রহী হয়ে অনলাইন অনুসন্ধান করলেও এই ব্যক্তিকে তার পরিচয় কি এই বিষয় সম্পর্কে কিছু সংখ্যক ব্যক্তি জানেন না তাই আমরা সংক্ষিপ্তভাবে এই ব্যক্তির পরিচয় তুলে ধরে সহযোগিতা করছি আপনাদের। এই ব্যক্তি হচ্ছে বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি। তার নামটি ও বিখ্যাত। এছাড়া তার পরিচয় দিতে গেলে একটি বিষয়ের অবশ্যই উল্লেখ করতে হয় যিনি স্টক মার্কেট প্লেয়ার ওয়াল স্ট্রিট জাদুকর এবং বাকশায়ার হ্যাথাওয়ে রাজার মতো নামেও পরিচিত। তবে আমাদের ধারণার মতে পরিচিতির অন্যতম প্রধান কারণ হচ্ছে বিশ্বের সেরা ধনীর তালিকার শীর্ষে তিনি অবস্থান করছেন এক্ষেত্রে তারা সারা বিশ্বে ব্যাপক নাম প্রচার হয়েছে তখন থেকেই তিনি জনপ্রিয় একজন ব্যক্তি।
ওয়ারেন বাফেটের কিছু টিপস যা আপনার ভালো লাগবে

এই ব্যক্তির কিছু টিপস গুলো তথ্য আপনাদের মাঝে তুলে ধরব যা আপনার ভালো লাগবে ভালো লাগার মত তথ্য গুলো নির্বাচন করে নিচে তুলে ধরা হচ্ছে:

উপার্জন করার ক্ষেত্রেঃ কখনও একটিমাত্র আয়ের উৎসের ওপর নির্ভরশীল হবেন না। দ্বিতীয় কোন উৎস তৈরির জন্য বিনিয়োগ করুন।

ব্যয়ের বেলায়ঃ আপনি যদি এমন কিছু কেনেন যা আপনার দরকার নেই, তবে শীঘ্রই (দৈনন্দিন খরচ মেটাতে) আপনার দরকারী জিনিসপত্র বিক্রি করে দিতে হবে।

সঞ্চয়ের ক্ষেত্রেঃ খরচ করে যেটুকু বাকি থাকে তা থেকে সঞ্চয় না করে বরং সঞ্চয় করে যা থেকে যায় সেখান থেকেই খরচ করুন।

ঝুঁকি নেয়ার সময়ঃ কখনোই উভয় পা পানিতে রেখে নদীর গভীরতা পরিমাপ করতে যাবেন না। অর্থাৎ, সব সময় কিছু সম্বল রেখে দেবেন। পুরোটাই ঝুঁকি নেয়ার জন্য ব্যবহার করবেন না।

বিনিয়োগের জন্যঃ সবগুলো ডিম একই ঝুড়ির মধ্যে নেবেন না। অর্থাৎ, একটি মাত্র ক্ষেত্রে বিনিয়োগ না করে ভিন্ন ভিন্ন অনেকগুলো খাতে ইনভেস্ট করুন, যাতে মূলধন হারানোর ঝুঁকি কম থাকে।

প্রত্যাশা করার ক্ষেত্রেঃ সততা হচ্ছে একটি অত্যন্ত ব্যববহুল উপহার; যেনতেন লোকদের নিকট এটি আশা করবেন না যেন!

Related Articles

Back to top button