Uncategorized

পুরাতন ফোন বিক্রয় ও ক্রয়ের আগে করনীয়

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আজকে একটি বিষয়ে সম্পর্কে আপনাদের জানানোর আগ্রহ প্রকাশ করে উপস্থিত হয়েছি আমরা। আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদের মাঝে গুরুত্বপূর্ণ কিছু তথ্য তুলে ধরব যেটি জানার মাধ্যমে উপকৃত হবেন সেই সমস্ত ব্যক্তি যারা কিনা পুরাতন ফোন বিক্রি করতে চায় এবং পুরাতন ফোন ক্রয় করতে চায় উভয় ব্যক্তি উপকৃত হবেন বলে মনে করছি।

বর্তমান সময়ে পুরাতন ফোন ক্রয় বিক্রয়ের প্রতি মানুষের আগ্রহ রয়েছে ব্যাপক। অনেকেই রয়েছেন যারা পুরাতন ফোন ক্রয় করতে আগ্রহী আবার অনেকেই নিজের ফোন বিক্রি করে অন্য ফোন ক্রয় করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। আপনাদের সহযোগিতার জন্য পড়ে আসি আমাদের দেশে পুরাতন ফোন ক্রয় বিক্রয়ের জন্য অসংখ্য দোকান রয়েছে যারা কিনা ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলেছে সেটিকে। এছাড়া অনেকেই ব্যক্তিগতভাবে নিজের ফোন বিক্রি করতে যায় আবার কিছু সংখ্যক ব্যক্তি রয়েছে যারা প্রতিষ্ঠানগুলোতে ফোন বিক্রি করে থাকেন। ক্রয়ের ক্ষেত্রেও এমনটা লক্ষ্য করা যায় অনেকেই সেই প্রতিষ্ঠানগুলো থেকে ফোন ক্রয় করেন আবার কেউ সরাসরি ফোন ব্যবহারের কাছ থেকে ফোন ক্রয় করে থাকেন।

তবে আমাদের আলোচনার মূল বিষয় হচ্ছে পুরাতন ফোন ক্রয় এবং বিক্রয়ের ক্ষেত্রে কোন বিষয়গুলো সম্পর্কে জানতে হবে কোনগুলো সম্পর্কে জানার প্রয়োজনীয়তা বেশি। আমরা প্রথমত ফোন ক্রেতাদের বিষয়ে আপনাদের সহযোগিতা করব পাশাপাশি পরবর্তী সময়ে ফোন বিক্রি তাদের বিষয় প্রয়োজনীয় তথ্যগুলো তুলে ধরব।

পুরাতন ফোন ক্রয়ের ক্ষেত্রে করণীয়

আপনি যদি কিনা পুরাতন ফোন ক্রয় করতে চান তাহলে আপনাকে বেশ কিছু বিষয় সম্পর্কে জানতে হবে অনেকগুলো বিষয়ের প্রতি লক্ষ্য রাখার পরবর্তী সময়ে ফোন ক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করবেন। আপনি যদি এই সমস্ত বিষয় সম্পর্কে না জেনে ফোন ক্রয় করে থাকেন তাহলে অবশ্যই আপনি প্রতারণার শিকার হতে পারেন এছাড়াও এই বিষয়ের উপর ভিত্তি করে অনেক বড় ধরনের মামলা লক্ষ্য করা গেছে ইতিপূর্বে। সুতরাং পুরাতন ফোন আপনাকে যে বিষয়গুলো সম্পর্কে জানতে হবে তা নিচে তুলে ধরা হচ্ছে।

১) পুরাতন ফোন ক্রয়ের পূর্বে অবশ্যই ফোনের বক্স এবং অরজিনাল রশিদ সম্পর্কে জানবেন। এতে করে ছিনতাই কিংবা চুরির অভিযোগ রয়েছে এমন ফোন থেকে বেঁচে থাকতে পারবেন।

২) পুরাতন ফোন ক্রয় এর পূর্বে ফোনের টাচ ডিসপ্লে এবং ব্যাটারি চেঞ্জ করা হয়েছে কিনা এই বিষয় সম্পর্কে জানার চেষ্টা করবেন।

৩) ফোন বিক্রেতার কাছ থেকে আইডেন্টিফাই সম্পর্কিত কাগজ গুলো নিয়ে রাখবেন হতে পারে জাতীয় পরিচয় পত্র কিংবা জন্ম সনদপত্র।

এ সমস্ত বিষয় সম্পর্কে জানার পরবর্তী সময়ে ফোন ক্রয় করবেন।
পুরাতন ফোন বিক্রেতাদের করণীয়
অনেকেই রয়েছে যার ব্যবহৃত ফোনটি বিক্রয় করতে চাচ্ছে এক্ষেত্রে তাদের কিছু বিষয় সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে তাদের কিছু করণীয় রয়েছে সেই করনীয় বলেই আজকে আমরা তুলে ধরবো আপনাদের মাঝে।

Related Articles

Back to top button