Uncategorized

হাসি নিয়ে ক্যাপশন, কবিতা ও ফেসবুক স্ট্যাটাস

প্রতিটি মানুষের মুখে হাসি থাকে। তবে একটি বিষয় সম্পর্কে আমরা হয়তো অনেকেই জানি না প্রতিটি মানুষের মুখে হাসি থাকলেও হাসির তুলনায় কিছুসংখ্যক ব্যক্তির মুখে কান্নার ছাপ লক্ষ্য করা যায়। তবে সেই দিকে আমরা যাব না আজকের আলোচনায় আমরা হাসি সম্পর্কিত তথ্যগুলো নিয়েই আলোচনা করব। প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা হাসি নিয়ে ক্যাপশন কবিতা ও স্ট্যাটাসগুলো সম্পর্কে জানতে আগ্রহী এক্ষেত্রে এই বিষয়গুলো সম্পর্কে জানার জন্য অনলাইনে এসেছেন তারা আমাদের সাথে থেকে এই বিষয়গুলো সম্পর্কে জেনে নিতে পারেন। আমরা অনুসন্ধানের মাধ্যমে জানতে সক্ষম হয়েছি এই হাসি কে কেন্দ্র করে অনেকেই বিভিন্ন ধরনের ক্যাপশন অনুসন্ধান করে থাকেন পাশাপাশি কবিতাও ফেসবুক স্ট্যাটাস গুলো বিপুল সংখ্যক মানুষ অনুসন্ধান করেন।

11 ব্যক্তির হাসি একেক ধরনের হয়ে থাকে। তবে হাসি সব সময় দেখতে সুন্দর হয়ে থাকে আমরা সকলেই চাই আমাদের পাশের মানুষ জনের মুখে হাসি থাকুক। আরে হাসি কে কেন্দ্র করে বিভিন্ন জ্ঞানের ব্যক্তিগণ বিভিন্ন মতামত প্রদান করেছেন এ বিষয়ে সম্পর্কে অনেকেই সুন্দর সুন্দর স্ট্যাটাস প্রদান করে থাকেন সোশ্যাল মিডিয়া গুলোতে এক্ষেত্রে আমরা সেই সমস্ত বিষয় গুলো আলোচনা এনে এই হাসি কে কেন্দ্র করে প্রদানকৃত বিভিন্ন ধরনের তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করবো।

হাসি নিয়ে ক্যাপশন

বিভিন্ন ব্যক্তি রয়েছেন যারা হাসি নিয়ে ক্যাপশনগুলো অনুসন্ধান করেন ? এমন ব্যক্তিদের সহযোগিতার জন্য আজকের আলোচনায় আমরা হাসি নিয়ে সেরা কিছু ক্যাপশন নিয়ে উপস্থিত হয়েছি । অন্যের হাসির প্রশংসা করে অনেকেই এমন ক্যাপশন প্রদান করে থাকেন ছবির সাথে। সত্যিই কিছু ব্যক্তির হাসি দেখতে অনেক সুন্দর হয়ে থাকে আর এমন ব্যক্তির হাসির জন্য সেরা কিছু ক্যাপশন সংগ্রহ করেছি আমরা।  আপনিও চাইলে কোন ব্যক্তির হাসির প্রশংসা করে তাকে খুশি করতে পারেন এক্ষেত্রে আপনি স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারেন আশা করছি আপনার পছন্দের মানুষটির হাসির প্রশংসা করে এই ক্যাপশনগুলো ব্যবহার করে তাকে খুশি করবেন।

একটি হাসি আপনার দৃষ্টি পরিবর্তন করার জন্য একটি সহজ উপায়।– চার্লস গর্ডিবিজ্ঞান ভাবতে শেখায় কিন্তু প্রেম হাসি শেখায়।-সন্তোষ কালওয়ার

যদি আমি আপনার চোখে ব্যথা দেখতে পাই তবে আপনার অশ্রুগুলি আমার সাথে ভাগ করুন। যদি আমি আপনার চোখে আনন্দ দেখতে পাই তবে আপনার হাসিটি আমার সাথে ভাগ করুন। -সন্তোষ কালওয়ার

সবাই একই ভাষায় হাসে। -জর্জ কার্লিন

উষ্ণ হাসি হ’ল দয়ার সর্বজনীন ভাষা  – উইলিয়াম আর্থার ওয়ার্ড

একটি হাসি হ’ল ঝামেলা হলেও সমস্যা থেকে দূরে আসার সেরা উপায়। – মাসাশি কিশিমোতো

জীবন আয়নার মতো। এতে হাসুন এবং তা আপনার দিকে ফিরে হাসি।-পিস পিলগ্রিম

আপনাকে হাসি তৈরি করে এমন কোনও কিছুর জন্য কখনই অনুশোচনা করবেন না।- মার্ক টোয়েন

হাসুন, এটি বিনামূল্যে থেরাপি  – ডগলাস হর্টন

হাসি! এটি আপনার মুখের মান বাড়ায়।– রবার্ট হার্লিং

আপনার হাসি আপনাকে একটি ইতিবাচক প্রতিস্থাপন করবে যা লোকেরা আপনার চারপাশে স্বাচ্ছন্দ্য বোধ করবে। – লেস ব্রাউন

এই দুনিয়া একটা আয়নার মতো। আপনি রাগ করলে দুনিয়াও আপনার উপর রাগ করবে আর আপনি আপনি হাসিখুশি থাকলে এটাও হাসিখুশি থাকবে। – হারবার্ট স্যামুয়েলস

আপনি যা কিছুই পরেন না কেন, আপনার হাসির চেয়ে গুরুত্বপূর্ণ নয়। – কনি স্টিভেন্স।

নিজের বোকামি বুঝতে পারার পর কারো দুঃখ হয়,কারো হাসি পায়। – সমরেশ মজুমদার

হাসি নিয়ে কবিতা

ফাঁসিকে কেন্দ্র করে ছোট-বড় অনেক কবি লিখেছেন বিভিন্ন ধরনের কবিতা। আর আজকের আলোচনায় আমরা এই বিষয় সম্পর্কে ছোট ছোট কবিতা গুলো তুলে ধরবো আপনাদের মাঝে। আপনারা যারা কবিতা পছন্দ করেন বিভিন্ন মাধ্যমে বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে লেখা কবিতাগুলো আগ্রহের সাথে পড়ার জন্য অনলাইন অনুসন্ধান করেন তাদের সহযোগিতার জন্য আজকে বাছাইকৃত সেরা কিছু কবিতা নিয়ে উপস্থিত হয়েছে যেগুলো কিনা হাসিকে কেন্দ্র করে লেখা হয়েছে।  সুতরাং এমন কিছু কবিতা তুলে ধরা হচ্ছে নিচে।

 বেশি হাসি

হাসতে হাসতে অন্ধ,
মুখটা তার বন্ধ,
চোখটা গেলো বুজে,
বেশি হাসে অকাজে।
হাসলেই হাসি, বাড়ে বেশি,
হাসতে নেই মানা,
জীবন যদি থেমেও যায়,
হাসি যাবে না থামা।
তাই তো ভাই, হাসতে হবে,
থাকতে হবে ভালো,
অন্ধকারে একা হলে,
দেখবে তুমি আলো।
দুঃখ গুলো যাবে ঢেকে,
সব হাসির আড়ালে।
দেখবে তুমি আছো ভালো
সব পরিস্থিতি সামলে।

হাসি নিয়ে ফেসবুক স্ট্যাটাস

আপনারা যারা হাসি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস প্রদান করতে চান তারা আমাদের আলোচনা থেকে কিছু সেরা ও সুন্দর স্ট্যাটাস সংগ্রহ করতে পারেন। আমরা প্রতিনিয়ত ফেসবুক ব্যবহারকারীদের জন্য বিভিন্ন ধরনের স্ট্যাটাস তুলে ধরে থাকি যেগুলো অনেকেই নিয়মিত আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করে থাকেন এক্ষেত্রে আজকে হাসি সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ ফেসবুকে স্ট্যাটাস নিয়ে উপস্থিত হয়েছি যেগুলো অনেকেরই ভালো লাগবে আর সুন্দর ও আকর্ষণীয় কিছু হাসি নিয়ে স্ট্যাটাস নিচে থাকছে।

আপনার হাসি সারা বিশ্বে ছড়িয়ে দেন বন্ধুত্ব এবং শান্তির প্রতীক হিসেবে।

হাসি হলো সকল রোগের মহা ঔষধ।

 মুখের হাসি সবসময় সুখের কারনে হয় না, কখনো কখনো হাসি এটাও বোঝায় আপনি কতটা বেদনা মনের মাঝে লুকিয়ে রেখেছেন।

 যে মন খুলে হাসতে পারে না সে পৃথিবীর সবচেয়ে অসুখী ব্যক্তি।

 যেদিনে আপনি একবারও হাসলেন না, সেটি নিঃসন্দেহে একটি ব্যর্থ দিন।

 আপনি যা কিছুই পারেন না কেন, আপনার হাসির চেয়ে তা কোন অংশেই বড় নয়!

 হাসি আপনাকে সঠিক কথা রাখে, বিশ্বকে করে তোলে একটি সুন্দর আবাসস্থান। যখন আপনি আপনার হাসি হারিয়ে ফেলবেন, আপনার জীবনের পথ বিশৃংখল হয়ে যাবে।

 আপনার হাসি দিয়ে বিশ্বকে পরিবর্তন করুন, কিন্তু বিশ্বকে আপনার হাসি পরিবর্তন করতে দেবেন না।

 আপনার হাসি হতে পারে কাউকে দেয়া আপনার সবচেয়ে মূল্যবান উপহার এবং এর শক্তি রাজ্য জয় করার ক্ষমতা রাখে।

 আজ একজন অপরিচিত ব্যক্তি কে আপনার একটা হাসি উপহার দিন। হতে পারে এটি তার সারাদিনের দেখা পাওয়া একমাত্র ঝলমলে রোদ!

 হাসি এবং কৃতজ্ঞতা আপনাকে আরো শক্তিশালী করে তুলবে।

হাসি মোটেই সাধারণ নয়। এটি আপনার হৃদয়কে প্রশস্ত করে এবং অন্যের প্রতি মমত্ববোধ তৈরি করে।

পৃথিবীর সব মানুষের হাসির ভাষায় একই!

Related Articles

Back to top button