Uncategorized

জবা ফুল নিয়ে ক্যাপশন ও ছবি বা পিকচার

আসসালামু আলাইকুম আপনাদের সবাইকে জানাচ্ছি আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে অনেক অনেক প্রীতি এবং অভিনন্দন। পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের এই পোস্টটি হচ্ছে জবা ফুল নিয়ে ক্যাপশন ছবি বা পিকচার।অর্থাৎ আমরা আজকে আমাদের পোস্টটি আপনাদের মাঝে জবা ফুল নিয়ে বেশ কিছু ক্যাপশন ছবি বা পিকচার শেয়ার করবো। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা জবা ফুলের ক্যাপশন ও পিকচার গুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই জবা ফুল নিয়ে ক্যাপশন ও পিকচার সম্পর্কিত পোস্ট টি জবা ফুলের সৌন্দর্য ও গুরুত্ব উপলব্ধি করতে সাহায্য করবে। আশা করি আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের সকলের পছন্দ হবে

বাংলাদেশের বহুল প্রচলিত একটি অন্যতম হচ্ছে ফুল হচ্ছে জবাফুল। এটি প্রায় সব অঞ্চলেই দেখা যায়। জবা ফুলের আদি নিবাস এশিয়া মহাদেশে। জবা ফুলের বৈজ্ঞানিক নাম হচ্ছে হিবিস্কাস রেসা সিনেন্সিস যার অর্থ চীনা গোলাপ। জবা ফুল চীনা গোলাপ নামে ও পরিচিত। জবাফুল বিভিন্ন ধরনের দেখা যায় দেখা যায়। এর অনেক গুলো রং রয়েছে।এটি বাংলাদেশের আনাচে-কানাচে প্রায় প্রতিটি অঞ্চলে জন্মায়। জবা ফুলের লাল রং মানুষের মনকে রঙিন করে তোলে। জবাফুল শুধুমাত্র ফুল হিসাবে মানুষের কাছে অতি পরিচিত নয়। বরং এটি আয়ুর্বেদিক ওষুধ হিসেবেও বেশ জনপ্রিয়তা লাভ করেছে। জবা ফুলের ঔষধি গুনাগুন এর জন্য বাজারে এর প্রচুর চাহিদা রয়েছে। বাংলাদেশের অনেক মানুষ জবা ফুল চাষ করে অর্থনৈতিক ভাবে উপকৃত হচ্ছেন।

জবা ফুলের পিকচার

পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি বেশ কতগুলো জবা ফুলের পিকচার। আমাদের আজকের এই পোস্টে আমরা বেশ কয়েক ধরনের জবা ফুলের পিকচার আপনাদের মাঝে তুলে ধরবো। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে বিভিন্ন ধরনের জবা ফুলের পিকচার গুলো সংগ্রহ করতে পারবেন এবং জবা ফুলের সৌন্দর্য উপলব্ধি করতে পারবেন। আমাদের আজকের এই জবা ফুলের পিকচার সম্পর্কিত পোষ্টটি সংগ্রহ করে আপনি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনার শেয়ারের ফলে আপনার বন্ধুরাও জবা ফুলের সৌন্দর্য ও গুরুত্ব সম্পর্কে জানতে পারবে। আপনি চাইলে আমাদের আজকের এই যাওয়া ফুলের পিকচার গুলো আপনার ফেসবুক আইডি তে প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করতে পারবেন। নিচে জবা ফুলের পিকচার গুলো তুলে ধরা হলো:

জবা ফুলের পিকচার

জবা ফুলের পিকচার

জবা ফুলের পিকচার

জবা ফুল নিয়ে ক্যাপশন

পাঠক বন্ধুরা এখানে আমরা আপনাদের মাঝে জবা ফুল নিয়ে বেশ কতগুলো ক্যাপশন শেয়ার করবো। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা জবা ফুল সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। আমরা আজকে আমাদের এই পোস্টে যাওয়া ফুলের ক্যাপশন গুলো খুব সুন্দর ভাবে আপনাদের সামনে উপস্থাপন করবো। আপনি আমাদের আজকের এই জবা ফুলের ক্যাপশন গুলো আপনার বন্ধু-বান্ধব ও প্রিয়জনদের নিকট শেয়ার করে দিতে পারবেন এবং আপনি বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় ও গণমাধ্যমে আমাদের আজকের এই জবা ফুল নিয়ে ক্যাপশন গুলো স্ট্যাটাস বা পোস্ট আকারে ব্যবহার করতে পারবেন। নিচে জবা ফুল নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

 “ঝুমকো জবা বনের দুল
উঠল ফুটে বনের ফুল।
সবুজপাতা ঘোমটা খোলে,
ঝুমকো জবা হাওয়ায় দোলে। ”

“কইন্যার চিরল বিরল চুল তাহার কেশে জবা ফুল…
সেই ফুল পানিতে ফেইলা কন্যা করল ভুল!
একটা ছিল সোনার কইন্যা মেঘ বরণ কেশ…। ”

 “এক কাননে ফুটে ছিল রক্ত জবা ফুল
জীবন নদীর তরী বেয়ে পায়নি জবা কূল। ”

 “ঘন কালো কেশে সাদা জবা ফুল,
পরনে তাহার সাতরঙা শাড়ি।
হাত ভর্তি কাচের চুড়ির মেলা।
কাজল নয়না চোখদুটো আড়ালের মায়া
নাম তাহার নিরুপমা। ”

“তোমার ওই আকাশ কালো চুল
খোপায় গোঁজা ঝুমকো জবা ফুল,
মাতাল হাওয়ায় উড়বে যখন চুল
একটু-আধটু না হয় করব আমি ভুল!”

 ” না-ই পরিলে নোটন খোঁপায়
ঝুমকো জবার ফুল।
এমনি এস লুটিয়ে পিঠে
আকুল এলোচুল।।

সজ্জা বিহীন লজ্জা নিয়ে
এমনি তুমি এসো প্রিয়ে,
গোলাপ ফুলের রং মাখাতে
হয় যদি হোক ভুল।।”

Related Articles

Back to top button