Lifestyle

রমজানের শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি, এসএমএস ও পিকচার

প্রিয় পাঠক বন্ধু সকলের প্রতি আমার সালাম আসসালামু আলাইকুম, আশা করছি ভাল আছেন আপনাদের সকলকে সুস্বাস্থ্য কামনা করছি সেই সাথে সবাইকে পবিত্র রমজানের শুভেচ্ছা। মহান রাব্বুল আলামিনের প্রতি লাখো শুকরিয়া বছর পেরিয়ে আবারও আমাদের মাঝে উপস্থিত হয়েছি মাহে রমজান। এই রমজানকে সামনে রেখে আমরা আপনাদের রমজান সম্পর্কিত গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়ে সহযোগিতা প্রচেষ্টায় কাজ করেছি। ইসলামিক বিষয়ের উপর ভিত্তি করে রমজানের শুভেচ্ছা স্ট্যাটাস উক্তি এসএমএস ও পিকচারে নিয়ে উপস্থিত হয়েছি আমরা। সুতরাং প্রতিটি মুসলমান ভাই ও বোনদের কাছে গুরুত্বপূর্ণ একটি পোষ্ট হতে চলেছে এটি উক্ত পোস্টের মাধ্যমে আপনারা যে বিষয়গুলো সম্পর্কে জানতে পারবেন যে তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন তা আমরা উপরোক্ত আলোচনায় উল্লেখ করেছি। আশা করছি আজকের আলোচনার মাধ্যমে প্রতিটি মুসলমান ভাই ও বোন তাদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন।

বিষয়ভিত্তিক আলোচনায় আমরা কথা বলব রমজানের শুভেচ্ছা স্ট্যাটাস সম্পর্কে। রামাযান মাস রহমত বরকত মাগফিরাতের মাস। প্রতিটি মুসলমান ভাই ও বোন অধীর আগ্রহে এই মাসটির জন্য অপেক্ষা করে থাকেন সকলেই মাসটিতে সিয়াম পালনের জন্য আগ্রহী। এই রমজান মাসে এত পরিমাণে রহমত বরকত রয়েছেন যা অন্য সকল মাসে নেই। এক্ষেত্রে আমরা এই মাসটির উপর ভিত্তি করে সুন্দর কিছু শুভেচ্ছা বার্তার শুভেচ্ছা স্ট্যাটাস নিয়ে উপস্থিত হয়েছি। সকলেই এই তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন রমাযানের বাত্রা একে অপরকে প্রেরন করতে পারবেন ।বর্তমান সময়ে এই বিষয়ের উপর খুবেই অনুসন্ধান চলছে তাই আমরা বিষয়টি মাথায় রেখে সুন্দর কিছু শুভেচ্ছা বার্তা নিয়ে উপস্থিত হয়েছি আজকে।

রমজানের শুভেচ্ছা বার্তা

প্রিয় মুসলিম ভাই ও বোন আপনারা যারা রমজান মাসে শুভেচ্ছা বার্তা অনুসন্ধান করেছেন তাদের সহযোগিতায় মহান রব্বুল আলামীনের ইচ্ছায় আমরা এখানে সুন্দর কিছু ইসলামিক রমজানের শুভেচ্ছা বার্তা তুলে ধরার চেষ্টা করেছি আমরা আমাদের উদ্দেশ্য সফল হয়েছি বাছাইকৃত সেরা কিছু রমজানের শুভেচ্ছা বার্তা প্রদান করা হবে আপনাদের মাঝে। উক্ত শুভেচ্ছা বার্তার মধ্যে কুরআন ও হাদিসের আলোকে বিভিন্ন আয়াত উল্লেখ রয়েছে। আপনি এই শুভেচ্ছা বার্তার মাধ্যমে রমাজান কে বরণ করে নিতে পারবেন। সেই সাথে আপনার মুসলমান ভাই ও বোনদের রামাযানের প্রতি আগ্রহী করে তুলতে পারবেন অবশ্যই রমজানের শুভেচ্ছা বার্তার গুরুত্ব রয়েছে আপনি আপনার পছন্দের শুভেচ্ছাপত্র টি এখান থেকে নির্বাচন করে নিতে পারেন আপনাদের সহযোগিতার লক্ষ্যে আমরা বেশ কিছু সুন্দর রমজানের শুভেচ্ছা বার্তা প্রদান করছি নিচে।

বেশি বেশি দান করে ,দানের সওয়াব নিও তুলে তাহাজ্জুদের পুণ্য টুকু নিতে মন যেন না যায় ভুলে পড়বে কোরআন প্রতিদিন সুরের দরজা খুলে সেই কোরআনের মধুর সুরে সবার মন উঠবে আনন্দে দুলে।

 

 “রমজান এর 01 মাস “রহমত 04 সপ্তাহ”এফডিসির এর 3o দিন”বরকত এর 72O H0urs”QABULIAT এর 4320O মিনিট”আর MAGHFIRAT এর 2592O0O সেকেন্ডের”আসুন আমরা এর সঠিক ব্যবহার করি।

 

 সামনে আসছে রোজা…,হালকা কর মোরা গোনাহের বোঝা,যদি করে থাকো পাপচেয়ে নাও মাফ….এসো সবাই নিয়ত করি…,আজ থেকে সবাই পাঁচওয়াক্ত নামাজ পরি…. সুন্দর জীবন গরি..

 

“রমজান মাস শুরু হলে জান্নাতের দরজা খুলে দেওয়া হয়, জাহান্নামের দরজা বন্ধ হয়ে যায় এবং শয়তানদের বেঁধে ফেলা হয়। রমজান মুবারক

মাহে রমজানের শুভেচ্ছা

আপনি কি মাহে রমজানের শুভেচ্ছার মেসেজ করছেন তাহলে এখানে খুব সহজেই আপনার মাহে রমজানের শুভেচ্ছা এসএমএস গুলি পেয়ে যাবেন । এখান থেকে আপনারা মাহে রমজান সংক্রান্ত আরো অন্যান্য মেসেজগুলি পাবেন যা নিচে গেলে আপনারা দেখতে পারবেন । তাই আর বেশি কথা না বাড়িয়ে আপনাদের পবিত্র মাহে রমজানের শুভেচ্ছার মেসেজ গুলি নিচে দিয়ে দিচ্ছি আপনার সেখান থেকে কপি করে তা ব্যবহার করুন ।

 

আযানেরই পুণ্যে আমি তুমি হতে চাই যে ধনবান সেই ধনের বিনিময়ে পাব রোজাদারের পুরষ্কার,রাইয়্যান! আল্লাহ্‌ তায়ালার দান, মোবারক হো..মোবারক হো..মাহে রমজান !

 

এই রমজানের আপনি শান্তি ও সমৃদ্ধির মধ্যে চরম আনতে পারে. লাইট অন্ধকার ওভার জয়জয়কার মে. শান্তির পৃথিবী অতিক্রম করতে পারে. আলোর আত্মা বিশ্বের জ্বালান পারে. রমজান মুবারক

 

ভুলেও যেন একটি রোজা বন্ধু তোমার না হয় ক্বাযা…. ফকীর নয়, তারাবীর নামাযের পুণ্যের যেন হতে পারো বন্ধু তোমি রাজা,,,হেসে খেলে ভুল করে হায় !!!! পেওনা ভুলের কঠিন সাজা !

 

এলো রে এলো রে ওই মাহে রমজান—– মানবজাতির তরে আল্লহতায়ালার শ্রেষ্ঠ দান—- পুণ্যের সূর্য উদয় হলো, পাপের হলো অবসান— জং গুলো সব ঝেরে দিয়ে,ঈমান করবে শাণ—- রহমতেরই ডালি নিয়ে আসছে ওই তো মাহে রমজান !

 

“রমজানের এই চেতনা আমাদের সবার হৃদয়ে থাকুক এবং আমাদের আত্মাকে ভিতর থেকে আলোকিত করুক । সবাইকে জানাই পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা

 

“রমজান কেবল রোজা রাখার জন্যই নয়, ক্ষুধার্তদের খাওয়ানো, অন্যকে সাহায্য করা, জিহ্বাকে নিয়ন্ত্রন করা, অন্যকে নিয়ে সমালোচনা না করা । এটাই রমজানের চেতনা। শুভ রমজান

মাহে রমজানের এসএমএস ২০২২

মাহে রমজান নিয়ে কিছু এসএমএস নিচে দেওয়া হল এখান থেকে আপনারা আপনার পছন্দের মেসেজটি কপি করে আপনার প্রিয় মানুষকে দিন । এই মেসেজগুলি বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে আমরা সংগ্রহ করেছি । সব ভালো ভালো এসএমএস গুলি আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন এই পোস্টের মাধ্যমে তাই আশা করি আজকের মেসেজগুলি আপনাদের ভালো লাগবে । তাই নিচের মেসেজগুলি দেখে আপনার পছন্দের মেসেজটি কপি করে আপনার প্রিয় মানুষকে দিন । নিচে মেসেজ গুলো দেওয়া হল ।

আসুন সবাই মিলে পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা করি ও আল্লাহর কাছে নিজেদেরকে সমর্পন করি । সবাইকে জানাই পবিত্র রমজান মাসের শুভেচ্ছা ।

 

পবিত্র রমজান হলো আমাদের পেট কে খালি করে আত্মাকে খাওয়ানর সব চেয়ে ভালো সময় । রমজানুল মোবারাক ।

 

হে আল্লাহ, আমাদের এই রমজান মাসে আমদের সকলের রোজা কবুল করুন । শুভ রমজান ।

 

আলহামদুলিল্লাহ্‌, আবারো রমজান এলো, আল্লাহর ক্ষমা ও নিয়ামত কামনা করার সময় । রমজানুল মোবারাক ।

 

এই রমজানে মহান “আল্লাহ” আপনার জীবনে সুখ, শান্তি সহ আপনার ইচ্ছা এবং স্বপ্ন পূরণ করুন । শুভ রমাজান ।

 আমরা যখন আল্লাহর সাথে সম্পর্ক পুনরুদ্ধার করি তখন তিনি আমাদের সাথে সবকিছুর সম্পর্ক পুনরুদ্ধার করেন । শুভ রমজান ।

 

রমজানের উক্তি

রমজান সম্পর্কিত উক্তি অনুসন্ধানকারীরা এখান থেকে কোরআন ও হাদিসের আলোকে সুন্দর কিছু রমজানের উক্তি সম্পর্কে জানতে পারবেন। রামাজান সম্পর্কিত উক্তিগুলো আমরা চেষ্টা করেছি কুরআন ও হাদিস এর উপর ভিত্তি করে বাছাইকৃত সেরা উক্তি গুলো আপনাদের মাঝে উপস্থাপন করার। একজন মুসলিম হিসেবে অবশ্যই এই বিষয়গুলোর ওপর বিশেষ গুরুত্ব রাখা জরুরি। রমজান সম্পর্কে অনেক আয়াত রয়েছে কুরআন মাজিদে। এ ছাড়াও অসংখ্য হাদিস রয়েছে যে হাদীসগুলো কিছুসংখ্যক অনেকেই জানি আবার অনেকেই জানিনা সুতরাং আজকের আলোচনায় সামান্য কিছু রমজান সম্পর্কিত হাদিস আপনাদের মাঝে উপস্থাপন করার লক্ষ্যে উপস্থিত হয়েছে আমরা আমরা এই হাদিসগুলো সংগ্রহ করেছি অনলাইন থেকে আপনারা চাইলে আমাদের হাদিস গুলো দেখতে পারেন এগুলোকে মূলত রমজানের উক্তি হিসেবে ধরা হয়েছে রমজানের উক্তি গুলো প্রদান করা হচ্ছে :

রমজান এলে যায় গো চলে,
সব ভেদাভেদ দ্বন্দ্ব।
পুণ্য দিয়ে নেয় সাজিয়ে,
পাপের দুয়ার বন্ধ।

 

জান্নাতের নেটওয়ার্ক হলো “আল ইসলাম”
সিম কার্ড হলো “ঈমান”
বোনাস হলো “রমযান”
রিচার্জ হলো “নামাজ”
আর আমাদের হেল্পলাইন হল “আল কোরআন”

 

মাহে রমজানের শুভেচ্ছা স্ট্যাটাস ২০২২

 

বছর ঘুরে আবার এলো,
পবিত্র সেই রোজা।
পাপ পূণ্যের হিসেব করে,
চলবো সঠিক সোজা।

 

১,২,৩… আসছে রোজার দিন।
৪,৫,৬… রোজা রাখতে কিসের ভয়।
৭,৮,৯… খারাপ কাজ আর নয়।
১০,১১,১২ পাঁচ ওয়াক্ত নামাজ পড়।

রমজানের এসএমএস ও পিকচার

আমাজন এর উপর ভিত্তি করে তৈরিকৃত এসএমএস পিকচার অনুসন্ধান করেছেন যারা তারা এখান থেকে আপনার কাংখিত তথ্য সংগ্রহ করতে পারবেন। সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন মাধ্যমে মানুষ রমাযানের এসএমএস প্রেরণ করেছেন। তাইতো আমরা এখানে এই তথ্যগুলো দিয়ে আপনাদের সহযোগিতার লক্ষ্যে কাজ করেছি। আলোচনা সাপেক্ষে আপনাদেরকে আমরা রমজানের এসএমএস দিয়ে সহযোগিতা করব। যে এসএমএস গুলো আপনি প্রেরন করতে পারবেন আপনার পরিবারসহ বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের মাঝে। সেই সাথে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি আকর্ষণীয় কিছু পিকচার। অনেকেই রয়েছে রমজানের পিকচার গুলো ব্যবহার করেন বিভিন্ন ক্ষেত্রে।

সোশ্যাল মিডিয়ায় আপলোড সহ পিকচার এর মাধ্যমে রমজানের শুভেচ্ছা বার্তা প্রেরণ করে থাকেন অনেকেই। এক্ষেত্রে আমরা রমাযানের উপর ভিত্তি করে সুন্দর কি সুন্দর কিছু পিকচার তৈরি করেছি যা শুধুমাত্র আপনাদের সহযোগিতার আশায়। সুতরাং আপনারা আমাদের ওয়েবসাইট থেকে পিকচার সংগ্রহ করুন এবং আপনার প্রয়োজনীয় ক্ষেত্রে ব্যবহার করুন আশা করছি আমাদের তৈরিকৃত পিকচার গুলো আপনার ভাল লাগবে।

মুসলমান হতে হবে সব সময়ের জন্য, শুধু রমাজন মাসের জন্য নয় । শুভ রমজান ।

 

রমজান মাস হলো আমাদের আত্মাকে পরিশুদ্ধ করার সব চেয়ে উপযুক্ত সময় । রমজানুল মোবারাক ।

 

রমজান হলো ইমান কে তাজা করার মহা সুযোগ । শুভ রমজান ।

 

কম ঘুমান । বেশী পার্থনা করুন । হ্যাপি রমাদান ।

 

রমজান হল ধৈর্যের মাস, আর ধৈর্যের বিনিময় হলো জান্নাত । শু্ভ রমজান ।

রমজানের অগ্রিম শুভেচ্ছা বার্তা

আমাদের পোস্টটি আপনার যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্টের জানিয়ে দিন । এ ধরনের আরো অন্যান্য পোস্ট দেখতে চাইলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন । কারণ আমাদের এই ওয়েবসাইটটিতে এ ধরনের আরো অন্যান্য পোস্ট অনেকগুলো দেওয়া আছে । আমাদের পোস্টটিতে কোন ধরনের ভুল ত্রুটি থাকলে তা ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং প্রয়োজনে কমেন্ট বক্সে জানিয়ে দেবেন আমাদের ভুলটি কোথায় তাহলে তার সমাধান করার চেষ্টা করব। আমাদের সাথে থাকার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ ভাল থাকুন এবং informerbd.com ওয়েবসাইটের সাথে থাকুন ।

Related Articles

Back to top button