Lifestyle

কাছের মানুষ নিয়ে স্ট্যাটাস ও কবিতা

কাছের মানুষ নিয়ে স্ট্যাটাস ও কবিতা। আপনারা যারা কাছের মানুষ নিয়ে স্ট্যাটাস ও কবিতা অনুসন্ধান করেছেন তারা আমাদের ওয়েবসাইটে এসে উপকৃত হবে। এর কারণ বিষয়ভিত্তিক আলোচনায় আমরা আপনাদের এই তথ্যগুলো দিয়ে সহযোগিতা করব সুতরাং আপনারা আজকের আলোচনার মাধ্যমে জানতে পারবেন কাছের মানুষ নিয়ে স্ট্যাটাস এবং কবিতা।

কাছের মানুষ অর্থাৎ আপন মানুষ নিয়ে বিপুলসংখ্যক মানুষ প্রতিদিন বিভিন্ন ক্ষেত্রে স্ট্যাটাস প্রদান করে থাকেন। এদের মধ্যে খুব অল্প সংখ্যক মানুষ স্ট্যাটাসগুলো ডিজে লিখে থাকেন এবং বেশি সংখ্যক মানুষ এই অনলাইন থেকে এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করে থাকেন। আর এ কারণেই আমরা আজকের পোস্টটিতে আপনাদের জন্য নিয়ে এসেছি কাছের মানুষকে নিয়ে কিছু সেরা স্ট্যাটাস।

কাছের মানুষ বলতে অনেকেই বুঝিয়ে থাকেন পরিবার আত্মীয় স্বজনকে আবার অনেকেই ব্যক্তিগত ভাবে কাছের মানুষ তৈরি করে নিয়েছেন হতে পারে প্রেমিকা বন্ধু-বান্ধবসহ অন্য কেউ। কাছের মানুষ শব্দটি দ্বারা বোঝানো হয়ে থাকে আপন মানুষকে।

আর এই আপন মানুষদের নিয়ে অনেকেই সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক সহ আরো বিভিন্ন ক্ষেত্রে স্ট্যাটাস প্রদান করে থাকেন এক্ষেত্রে এমন ব্যক্তিদের সহযোগিতার লক্ষ্যে বাছাইকৃত সেরা স্ট্যাটাস নিয়ে উপস্থিত হয়েছি আমরা স্ট্যাটাস গুলো উল্লেখ করা থাকবে আপনারা যারা এই স্ট্যাটাসগুলোর প্রয়োজনীয়তা অনুভব করছেন তারা আমাদের সাথে থেকে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করুন।

কাছের মানুষ নিয়ে স্ট্যাটাস

অনেকেই রয়েছেন যারা কাছের মানুষদের নিয়ে স্ট্যাটাস অনুসন্ধান করেন তবে এক্ষেত্রে দুইটি ভাগে বিভক্ত করা যায় আমাদের পাঠক বন্ধুদের। অনেকেই রয়েছেন যারা কাছের মানুষ এর পক্ষে স্ট্যাটাস প্রদান করে থাকেন । আবার অনেকেই রয়েছেন যারা কাছের মানুষদের বিপক্ষে স্ট্যাটাস করে থাকেন। তাই আমরা একসাথে উভয় পক্ষের জন্য বেশকিছু সেরা স্ট্যাটাস প্রদান করব এক্ষেত্রে আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে।

অবশ্যই আপনি স্ট্যাটাস নির্বাচনের ক্ষেত্রে বিষয়টি ভালোভাবে লক্ষ্য করবেন। অনেক সময় দেখা যায় কাছের মানুষের দেওয়া কষ্টের প্রভাবে এ ধরনের স্ট্যাটাস গুলো প্রদান করে থাকেন ফেসবুক সহ অনেক সোশ্যাল মিডিয়ায়। এক্ষেত্রে এমন ব্যক্তিদের সহযোগিতার জন্য আমরা এখানে সেরা কিছু স্ট্যাটাস প্রদান করছি আপনার যে ধরনের স্ট্যাটাস প্রয়োজন হোক না কেন এখান থেকে তা সংগ্রহ করতে পারেন।

 

রাগ অভিমানের পাশাপাশি ক্ষমা করতেও জানতে হবে; তাহলেই যেকোনো সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়।

 

বুকের মধ্যে রাগ বিরক্তি দুঃখ জমাট বেঁধে গেলে মানুষ তা একা একা বয়ে বেড়াতে পারে, কিন্তু খুশির চাপ বড় অসহ্য। খুশিটাকে কারুর কাছে উজাড় করে না দিতে পারা পর্যন্ত কেমন যেন শান্তি হয় না।

অভিমান নামক রোগটি ভালোবাসা নামক ওষুধেই একমাত্র নিরাময় হয়।

মন খারাপের মুহূর্তে হঠাৎ যদি কেউ হারিয়ে যাওয়া নাম ধরে ডেকে ওঠে, মনটা যেন লহমায় ভাল হয়ে যায়। সংসারের মালিন্য, বেঁচে থাকার জটিলতা, প্রাপ্তি-অপ্রাপ্তির হাহুতাশ কিছুই যেন আর স্মরণে থাকে না। বুকের ভেতর ঘুমিয়ে আছে এক টাইম মেশিন, সোঁ সোঁ করে ছুটতে থাকে সে, হু হু করে কমে যায় বয়স।

খুব আপন জিনিস না হারানো পর্যন্ত মানুষ তার মূল্য বুঝতে পারে না।

নিরবতার ও আছে এক ভাষা যেটা খুব কাছের কেউই অনুধাবন করতে পারে আর যখন সে সেটা পারে না তখনই মনের মধ্যে তৈরি হয় পুঞ্জীভূত অভিমানের।

কাছের মানুষ নিয়ে কবিতা

স্ট্যাটাস এর পাশাপাশি আপনাদের মাঝে কবিতার বিষয় সম্পর্কে আলোচনা করার প্রচেষ্টায় কাজ করেছি নিচে কাছের মানুষ সম্পর্কিত সেরা কিছু কবিতা প্রদান করা হচ্ছে আপনারা যারা কবিতা পড়তে ভালবাসেন তারা কাছের মানুষ সম্পর্কিত কবিতা গুলো পড়তে পারেন আশা করি আপনাদের কবিতা ভালো লাগবে :

কাছের মানুষ দূরের মানুষ

– মোঃ আব্দুল্লাহ্ আল মামুন

কাছের মানুষ ঠিক কতটা কাছের হয়?
দূরের মানুষ হয় কতটা দূরে?
বড্ড জানতে ইচ্ছে করে।।
কাছের মানুষ কেমন কাছের ?
দূরের মানুষ কোথায় দূরে?
কি যন্ত্র দিয়ে দেখব তাকে?
কাছের মানুষ কেমন আপন?
দূরের মানুষ কেমন পর?
পরিমাপের কি আছে মেশিন?
কোন আধুনিক কম্পিউটার আছে কি?
তুমি আমির কতটা কাছে?
মনের কাছে না প্রাণের?
তুমি আমার কতটা দূরের ?
মনথেকে দূরে না শরীর থেকে?
কাছের মানুষ কতখানি কাছের হয়?
কতখানি কাছে আসলে মানুষ আপন হয়?
তুমি আমার কতটা কাছে?
দেহের কাছে না মনের কাছে?
মন থেকে দূরে তুমি ?
না শরীরের স্পর্শ হতে দূরে?

দেহের কতখানি কাছে আছো?
দেখিনা তো তোমায়’
দেখিনাতো আমার কক্ষে’
দেখিনি কোনদিন বিছানার চাদরে।
মনের কতটুকু কাছে তুমি?
ভাবনাতে তো তোমাকে দেখিনা’
দেখিনা তো আমার চিন্তায়।
ঘুমের দেশেও তো আসনি কোনদিন।

‘দেহ মন কোথাও স্পর্শ নেই তোমার
তোমার কতটুকু কাছে আমি?
নাকি হাড়িয়ে গেছি আমি ‘
তোমার কাছ থেকে অনেক দূরে।

কতটা কছের মানুষ আপন?
কতটা দূরে থাকলে মানুষ পর হয়?
তুমি তবে কোথায়?
আমি তোমার কে?

Related Articles

Back to top button