Lifestyle

ছেলেদের জীবন নিয়ে কিছু কথা

এই পোস্টটি শুধুমাত্র ছেলে পাঠক ভাইদের জন্য। তবে ছেলেদের সম্পর্কে জানার জন্য মেয়েরাও এই পোস্টটি সাথে থাকে জ্ঞান অর্জন করতে পারেন। এ বিষয়ে সম্পর্কে অনেকেই অনলাইনে অনুসন্ধান করেছেন তাই আমাদের ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিত আলোচনায় কিছু তথ্য তুলে ধরার চেষ্টা করেছি আমরা। আজকের আলোচনার বিষয় সম্পর্কে আপনার ইতিমধ্যে জানতে পেরেছেন আমরা আলোচনা বলবো ছেলেদের জীবন নিয়ে কিছু কথা সম্পর্কে।

সুতরাং আজকের পোস্টটি ছেলেদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে পাশাপাশি মেয়েরাও ছেলেদের সম্পর্কে এই জীবন সম্পর্কিত তথ্যগুলো জেনে নিতে পারে। সুতরাং আপনাদের কাছে একটি অনুরোধ রয়েছে যারা ছেলেদের জীবন নিয়ে কিছু তথ্য কিছু কথা সম্পর্কে জানতে আগ্রহী তারা অবশ্যই পুরো পোস্টের সাথে থাকবে। আমরা আশা করছি আমাদের প্রদানকৃত ছেলেদের জীবন সম্পর্কিত কথাগুলি আপনাদের ভালো লাগবে। পাশাপাশি ছেলেরা অবশ্যই আমাদের আলোচনার সাথে আপনার জীবনের মিল খুঁজে পাবেন।

মেয়েরা ছেলেদের জীবন সম্পর্কে যা ভাবেন তার বিন্দুমাত্র সত্যি হয়। তাদের চোখে ছেলেরা শালীন সারাদিন বন্ধুবান্ধব নিয়ে আড্ডা ঘোরাঘুরি নিয়ে মেতে থাকেন। সত্যিই কি ছেলেদের জীবন এত সুন্দর এত সহজ এই বিষয় সর্ম্পকে জানতে হলে আপনাকে থাকতে হবে আমাদের পুরো পোস্টটি জুড়ে। নিম্নবিত্তের কথা নাই দিলাম কথা বলি মধ্যবিত্ত পরিবারের ছেলেদের নিয়ে। এরা লেখাপড়া শেষ করার আগেই বহুবার বাস্তবতার শিকার হয়।

পরিবারের অভাব অনটন এর চিন্তা তাদের মাথায় আসে। কোনভাবেই যখন এই চিন্তা থেকে সরে থাকতে পারে না তখন এই সংসারের হাল ধরতে হয় তাদের। কখনো তাদের পাশাপাশি পড়াশোনা চালিয়ে যাওয়ার সুযোগ হয় আবার কিছু সংখ্যক পরিবারের ছেলে তার করে উঠতে পারে না। এভাবে কিছুদিন চলার পর শুরু হয় তাদের সংসার জীবন তখন আর নিজের কথা ভাবার সময় থাকেনা।

বয়স্ক বাবা মা স্ত্রী-সন্তানের কথা ভাবতে গিয়ে নিজের কথা ভুলে যান। হাজারো স্বপ্ন থাকলেও তাতে আর বাস্তব রূপ দেওয়া সম্ভব হয়না মধ্যবিত্ত ছেলেদের স্বপ্নগুলো স্বপ্নই থেকে যায়। এছাড়া অনেক বাস্তব পরিস্থিতির সম্মুখীন হতে হয় ছেলেদের। তেমনি কিছু ছেলেদের জীবন সম্পর্কিত কথা জানবো আমরা এখানে।

ছেলেদের জীবন নিয়ে কিছু কথা

ছেলেদের জীবন নিয়ে কষ্টের অনেক কথাই রয়েছে তবে একটি বিষয় আমাদের মনে রাখতে হবে মানুষের জীবনে কষ্ট আসতেই পারে দুঃখ-কষ্ট মিলে এই মানুষের জীবন। তবে ছেলেদের ক্ষেত্রে এটি হলেও মধ্যবিত্ত পরিবারের ছেলেদের ঘুম কেড়ে নেয় দারিদ্রতা এবং সংসারের দায়িত্ব গুলো। খুব অল্প বয়সে সংসারের দায়িত্ব তাদের কাঁধে এসে পড়ে। ছেলেরা তাদের দুঃখ কষ্ট কখনোই প্রকাশ করতে চায় না ।

ছেলেদের চোখে মুখে হাসি দেখলে বেশিসংখ্যক সময় তাদের ভেতরটা কেঁদেছে। কষ্টকে মনের কোণে লুকিয়ে সকলের মুখে হাসি ফোটানোর প্রচেষ্টায় জীবন চালিয়ে যান ছেলেরা। তেমনি কিছু ছেলেদের জীবন নিয়ে কিছু কথা সম্পর্কে জানতে পারবেন এখানে।

“ হিন্দু না ওরা মুসলিম এই জিজ্ঞাসে কোন জন হে, কাণ্ডারি বল ডুবিছে মানুষ সন্তান মোর মা’র ”

—- কাজী নজরুল ইসলাম

“ নিউট্রন বোমা বোঝ, মানুষ বোঝ না ! ”

—- হেলাল হাফিজ

“ পরিপূর্ণ আনন্দের সময় মানুষের মন ভিন্ন ভিন্ন দিকে ধায় না। একটা আনন্দ নিয়ে সে পড়ে থাকতে ভালবাসে ”

—- সৈয়দ মুজতবা আলী

বিবাহিত পুরুষ অবিবাহিত পুরুষের চেয়ে বেশি দিন বাঁচে। কিন্তু বিবাহিত পুরুষদের মরার ইচ্ছা বেশি।

—- জনি কারসন

বিয়ের আগে পর্যন্ত পুরুষরা বুঝতে পারে না সুখ আসলে কি। যখন বুঝতে পারে তখন বড্ড দেরি হয়ে গেছে।

—- ফ্রাঙ্ক সিনাত্রা

সবচেয়ে নির্বোধ নারীও একজন বুদ্ধিমান পুরুষকে সামলাতে পারে কিন্তু নির্বোধকে সামলাতে প্রয়োজন বুদ্ধিমতী নারী।

—- রুডইয়ার্ড কিপলিং

Related Articles

Back to top button