Lifestyle

ব্যবহার নিয়ে উক্তি, স্ট্যাটাস ক্যাপশন ও কিছু কথা

প্রিয় পাঠক বন্ধু আশা করি ভাল আছেন আজকে আরো একটি আলোচনা এসেছি আপনার জন্য ব্যবহার সম্পর্কিত উক্তি স্ট্যাটাস ক্যাপশন ও কিছু কথা। বিষয়ভিত্তিক আলোচনা আপনাদের মাঝে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করার আশা নিয়ে কাজ করেছি আমরা এক্ষেত্রে সকল বিষয়ে সমান গুরুত্বপূর্ণ করেছি এ ক্ষেত্রে আমরা অনলাইন অনুসন্ধানের মাধ্যমে সেরা কিছু ব্যবহার নিয়ে উক্তি সংগ্রহ করতে সক্ষম হয়েছে যা আপনাদের মাঝে তুলে ধরা হবে।

পাশাপাশি আলোচনা থেকে আমরা স্ট্যাটাস প্রদান করব আপনাদের মাঝে সেই সাথে ফেসবুক ক্যাপশন প্রদান করার আগ্রহ রয়েছে সুতরাং এই সমস্ত তথ্য সম্পর্কে জানতে হলে আমাদের সাথে থাকতে হবে আমাদের আলোচনার সাথে থেকে এই সমস্ত বিষয় সম্পর্কে জানতে পারবেন বিভিন্ন ক্ষেত্রে এ ধরনের তথ্য গুলোর প্রয়োজন হয়ে থাকে আপনি চাইলে আমাদের প্রদানকৃত এই উক্তিগুলো স্ট্যাটাসগুলো সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে পারেন অনেকেই এই কাজটি করে থাকে বর্তমান সময়ে।

এখন বিভিন্ন বিষয় ভিত্তিক স্ট্যাটাস লিখে প্রকাশ করার প্রচলন খুব কম সকলেই অনলাইন থেকে বিভিন্ন বিষয়ের উপর কেন্দ্র করে তৈরিকৃত স্ট্যাটাস সংগ্রহ করেন এবং সেগুলো ফেসবুক হোয়াটসআপ ইনস্টাগ্রাম সহ বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করে থাকেন এবং অনেকেই রয়েছেন যারা অনলাইন থেকে সংগ্রহকৃত স্ট্যাটাসগুলো সোশ্যাল মিডিয়ায় আপলোড এর মাধ্যমে আলোচনায় এসে থাকেন । সুতরাং আপনি চাইলে আজকের আলোচনার মাধ্যমে এই ধরনের তথ্যগুলো সংগ্রহ করতে পারেন এছাড়াও আপনি আমাদের ওয়েবসাইট থেকে বিভিন্ন বিষয় সম্পর্কে স্ট্যাটাস সংগ্রহ করতে পারেন।

ব্যবহার মানুষের খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় ব্যবহারের উপর ভিত্তি করে আপনার পরিচয় প্রদান হয়ে থাকে অনেক ক্ষেত্রে আপনার ব্যবহার ভালো হয়ে থাকলে আপনাকে অবশ্যই মানুষ ভালো বলবেন আপনার বংশ পরিচয় আভিজাত্যের বিষয় সম্পর্কে অনেকেই জানেনা এক্ষেত্রে আপনার উপস্থিত ব্যবহার কথার মধ্য থেকে আপনার পরিচয় তুলে ধরার চেষ্টা করুন আপনার ব্যবহারের মাধ্যমে মানুষের ভালোবাসা অর্জন করে নিতে পারেন এক্ষেত্রে সকলেই ব্যবহার সম্পর্কিত উক্তি গুলো জানতে হবে এক্ষেত্রে বিশেষ ব্যক্তিগণ কি জানিয়েছেন কি পরামর্শ দিয়েছেন এই বিশেষ সম্পর্কে জানার মাধ্যমে আমরা আমাদের ব্যবহার থেকে খারাপ ব্যবহার কি কি বাদ দিতে সক্ষম হবে বলে মনে করছি।

ব্যবহার নিয়ে উক্তি

কোথায় আছেন ব্যবহার বংশের পরিচয় অনেক ক্ষেত্রে এই কথাটি আমরা সরে থাকি তবে এটি মূলত একটি উক্তি। যেহেতু আজকের আলোচনায় আমরা ব্যবহার সম্পর্কিত উক্তি দেবো আপনাদের মাঝে সে ক্ষেত্রে অবশ্যই আপনি এমন অনেক গুরুত্বপূর্ণ ও বহুল ব্যবহৃত উক্তি সম্পর্কে জানতে পারবে সুতরাং আর দেরি নয় আমাদের আলোচনার শেষ ভাগে উপস্থিত হয়েছি ডিজে আপনাদের জন্য ব্যবহার সম্পর্কিত উক্তি গুলো তুলে ধরা হলো :

জীবনে টাকার চেয়ে ভালো ব্যবহার অনেক বেশি মূল্যবান৷
— অলিক আইস।

নেতাদের জন্য সর্বাধিক প্রয়োজনীয়তা বয়স বা লিঙ্গের নয়। এটি শংসাপত্র বা পদ নয়। এটি এমন চরিত্র যা আস্থা, ভালো ব্যবহার এবং অনুকরণীয় জীবনকে প্রকাশ করে।
— ইস্রায়েলমোর আইভোর।

ভালো ব্যবহার দ্বারা বন্ধু, এমনকি শত্রুরও মন জয় করে নেওয়া সম্ভব।
— চাণক্য।

ব্যবহার নিয়ে স্ট্যাটাস

মাধুর্যমণ্ডিত ব্যক্তিত্বের সংস্পর্শে থেকেও যদি তােমার ব্যবহার মধুর না হয় তবে দুঃখ জনক।

– হােয়াটলি”

মানুষের ব্যবহারের সংক্ষিপ্ত সাৱ হচ্ছে, অন্যের স্বাধীনতায় হস্তক্ষেপ না করে নিজের সম্মান বজায় রাখা।

– ফিলিপস বেকন”

অন্যের যেরুপ ব্যবহারে নিজে বিরক্ত হও, অন্যের প্রতি ভুলেও সেরূপ ব্যবহার করিতে নাই।

– কনফুসিয়াস”

বন্ধুর সাথে এরুপ ব্যবহার কর, যাতে বিচারকের শরণাপন্ন হতে না হয়। আর শক্রর সাথে এরূপ ব্যবহার কর, যাতে বিচারকের দারস্থ হলে তুমি জয়ী হও।

– প্লেটো”

শক্রর সঙ্গে সব সময় ভালাে ব্যবহার করলে, সে একদিন বন্ধুতে পরিণত হবে।

– এডমন্ড বার্ক”

অন্যের প্রতি ঠিক ততোটাই ভালো ব্যবহার করো, যতটা তুমি অন্যের কাছ থেকে আশা করো।
— সংগৃহীত।

সজ্জা পালন করুন এবং এটি নৈতিকতার পথ উন্মুক্ত করবে।
— মেসন কুলি।

সুন্দর ব্যবহার নিয়ে উক্তি

সুন্দর ব্যবহার মৃত্যুর পরেও মানুষকে স্মৃতিতে স্থায়ী করে রাখে।

– জর্জ মুর”

 চমৎকার ব্যবহার আতিথেয়তার একটি গুরুত্বপূর্ণ অংশ।

– এ, বি, অলকট”

“তুমি যত বেশি মাধুর্যমণ্ডিত ব্যক্তিত্বের সংস্পর্শে আসৰে, তােমার ব্যবহার তত বেশি মধুর হবে।

– অ্যাডাম স্মিথ”

ব্যবহারটা এমনি একটা আরশি, যাতে প্রত্যেকটি প্রতিবিম্বের প্রতিফলন হয়ে থাকে।

– গােথে”

ব্যবহার নিয়ে ক্যাপশন

 সভ্য আচরণগুলােই মানুষকে ভদ্র করে তােলে ।”

— জেমস ব্রাম স্টোন

বন্ধুর সাথে এরূপ ব্যবহার কর যাতে বিচারকের শরণাপন্ন হতে না হয় ; আর শত্রুর সাথে এরূপ ব্যবহার কর যাতে বিচারকের দারস্থ হলে তুমি জয়ী হও।”

— প্লেটো

আমার জনপ্রিয়তা , আমার সুখ নির্ভর করে আমি কেমন করে লােকের সঙ্গে ব্যবহার করব তার উপর ।”

— ডেল কার্নেগি

অন্যের যেরূপ ব্যবহারে নিজে বিরক্ত হও , অন্যের প্রতি ভুলেও সেরূপ ব্যবহার করিতে নাই । ”

— কনফুসিয়াস

যে ব্যবহার জানে না , তার গর্ব করার মতাে কিছুই নেই।”

—ডেমাে ন্যাক্স

ব্যবহার নিয়ে কিছু কথা

Related Articles

Back to top button