Quote

সাদামাটা জীবন নিয়ে উক্তি স্ট্যাটাস

হ্যালো ভিউয়ার্স আপনারা কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন আমিও ভাল আছি আমাদের আজকের আলোচনার বিষয় হলো সাদামাটা জীবন নিয়ে উক্তি, ছন্দ, ও কবিতা। সবার জীবনযাত্রা এক রকম হয় না কেউ বড় হয় অনেক সুখে থেকে। আবার কেউ বড় হয় অনেক পরিশ্রম ,দুঃখ, কষ্ট, স্ট্রাগল, এর মধ্য দিয়ে। সাদামাটা জীবন সুখের যেখানে অহংকার, অতিরিক্ত, প্রয়োজনের থেকে বেশি চাওয়ার নেই কোন স্থান। মানুষ দুনিয়ার জীবনে অনেক ধন-সম্পদ বাড়ি গাড়ি টাকা পয়সা অর্থ প্রাচুর্য চায় কিন্তু সাদামাটা জীবনে রয়েছে আসল সুখ। জীবনকে ভালোবাসতে শিখুন না থাক তাতে ধন সম্পদ টাকা-পয়সা বা বিলাসিতা হোক না কেন সেটা সাদামাটা। সাদামাটা জীবনে আপনি যে সুখ শান্তি খুশি পাবেন তা দুনিয়ার কোন সম্পদ দিয়ে কেনা সম্ভব নয়। জীবনটাকে সাদামাটা ও সরলভাবে সাজিয়ে নিন জীবনে সুখ আসবেই। সাদামাটা জীবনে থাকে ছোট বড় অনেক সাদাসিদে স্বপ্ন।

সাদামাটা জীবন নিয়ে উক্তি

আমাদের জীবনে বেঁচে থাকা যতটা কঠিন মরে যাওয়া তার চাইতে বেশি সহজ। কারণ জীবনে আমাদেরকে অনেক দুঃখ কষ্ট স্ট্রাগল ভোগ করতে হয় আর মৃত্যু এগুলো থেকে আমাদের মুক্তি দেয়। সাদামাটা জীবন হয়তো সবার ভালো লাগেনা কিন্তু সাদামাটা জীবনে কেউ অসুখী হয় না। আসলে পৃথিবীর নিয়মটাই এমন যে যারা সাদামাটা জীবন যাপন করে তাদেরকে কেউ সম্মান দেয় না। তবুও আপনারা সাদামাটা ভাবেই জীবনকে সাজান দেখবেন আপনার হৃদয় শান্ত থাকবে। ফলে আপনিও ভালো থাকবেন আমাদের সমাজে যারা সাদামাটা জীবন পছন্দ করে সাধারণত তারা সুন্দর মনের অধিকারী হয়।

জীবন মানেই সুন্দর নয়, কারণ সবার জীবন সুন্দর হয় যা, তবে সাদামাটা জীবনের এক আলাদা সৌন্দর্য্য আছে।

জীবনকে জটিল করে তুলবেন না, চারপাশে লক্ষ্য করে দেখুন সাদামাটা জীবনের মাঝেই সুখ বেশী।

আমার সাদামাটা ভালোবাসা, তাই তোমায় হয়তো দামী দামী উপহার আমি দিতে যাবো না, তুমিও সাদামাটা ভাবে থাকো বলে আমার পছন্দ হয়েছিল তোমায়, তাই আমার থেকে বেশি কিছু আকাঙ্ক্ষা রেখো না কখনো।

সুন্দর , সুশৃঙ্খল এবং সাদামাটা জীবন যাপন করার চেষ্টা করুন, সুখ সর্বদা আপনার সাথে থাকবে।

জীবনকে জটিল ভাবলেই সবকিছু জটিল বলে মনে হবে, আর জীবনকে সাদামাটা ভাবে কাটালে সবকিছুই সাদামাটা

সাদামাটা জীবন নিয়ে স্ট্যাটাস

যারা সাদামাটা জীবন যাপন করে তাদের কোন শত্রু হয় না। সাদামাটা জীবনযাপন কারি মিষ্টিভাষী হয়, এরা খুব সহজেই সমাজে মিশে যেতে পারে। সাদামাটা জীবন যাপন কারী অল্পতেই খুশি হয়। এদের প্রয়োজনের থেকে বেশি কোন চাহিদা থাকে না। প্রচুর ধনসম্পদ থাকলেই যে বিলাসিতা করতে হবে এমন কোন কথা নেই আপনি চাইলেই ধনসম্পদের মাঝখানেও সাদামাটা জীবনযাপন করা যায়। যদি জীবন সাদামাটা হয় তাহলে সুখ দুঃখ কষ্ট সবকিছু প্রিয় মানুষ টার সাথে ভাগ করে নেয়া যায়। জীবনে অপ্রয়োজনীয় চাহিদা যত কম থাকবে জীবন তত সুখী হওয়ার সম্ভাবনা বেশি হবে। সাদামাটা জীবন যাপন কারীদের হয় না কোন দুর্বলতা। এদের থাকে শুধু অভিজ্ঞতা। সাদামাটা জীবন মানে বোকারোকা মনে করে ভুল করবেন না সাদামাটা জীবনই আছে প্রকৃত সুখ।

আমি সাদামাটা মানুষ, তাই আমার ভালবাসা প্রকাশের পদ্ধতিও সাদামাটা। আমি তোমায় বড় বড় খাবারের দোকানগুলোতে নিয়ে যাবো না, বরং ঠেলা নিয়ে বসা ফুচকা বা চায়ের দোকানেই আমাদের একান্ত সময়গুলো কাটাবো।

সফলতার কাজে সময় দিতে হলে জীবনকে সাদামাটা করতেই হবে ।

কেউ যদি আপনাকে সম্মান নাও দেয়, তাও আপনি সাদামাটা জীবন যাপন করুন । দেখবেন নিজের অন্তর শান্ত থাকবে ফলে আপনিও ভালো থাকবেন ।

রাখতে হবে যা আপনার জীবনের প্রতিটা ব্যাপারকে সহজ করে দেবে।

জীবন নিয়ে কিছু বাস্তব অভিজ্ঞতা

পৃথিবীর জীবন চিরস্থায়ী নয় তবুও এই ক্ষণস্থায়ী জীবনকে সাদামাটা তে এমন ভাবে সাজান। যেন আপনি সারাটা জীবন সুখে শান্তিতে কাটাতে পারেন। আপনি যদি টাকা পয়সার বাইরে ও মানসিক শান্তির জীবন চান তাহলে সাদামাটা জীবন যাপন আপনার জন্য হতে পারে অন্যতম একটি মাধ্যম। জীবনকে জটিল না ভেবে সাদামাটা ভাবে সাজান কারণ সাদামাটাতেই রয়েছে প্রকৃত সুখ শান্তি মানসিক শান্তি। জীবনে আর কিছু করুন বা না করুন সুন্দর ও শৃঙ্খলভাবে সাদামাটা জীবন যাপন করুন সুখ সর্বদা আপনার সাথেই থাকবে। পৃথিবীর বড় বড় সফল ব্যক্তিদের সম্পর্কে জানলেই বুঝতে পারবেন তাদের জীবন যাপন ব্যবস্থা ছিল সাদামাটা। জীবনে সফল হতে চাইলে জীবনকে সাদামাটা ভাবে সাজাতেই হবে। যারা সাদামাটা ভাবে জীবন যাপন করে তারা সবার সাথে মিলেমিশে থাকতি পছন্দ করে তাই সহজে কারো অভিযোগের পাত্র হয়ে যায় না।

আমি ছোটবেলা থেকেই নিজের মা বাবাকে এক সাদামাটা জীবন কাটিয়ে আসতে দেখেছি, তাই আমিও এতেই অভ্যস্থ। 

সাদামাটা জীবনে প্রয়োজনীয় জিনিস ছাড়া অপ্রয়োজনীয় জিনিসগুলোর চাহিদা থাকেনা, তাই তো অকারণে অর্থব্যয় কম হয়, ফলে সঠিক অর্থও প্রয়োজনের সময় সঠিক ভাবে ব্যবহার করা সম্ভব হয়।

আমি বিশাল সম্পত্তির অধিকারী বলেই যে আপনাকে বিলাসিতা করতে হবে এমন কোনো কথা নেই, চাইলে আপনি একটি সাদামাটা জীবনও কাটাতে পারেন।

জীবনের অনেক রং থাকে, তার মধ্যে সাদামাটা জীবনই আমার পছন্দ ।

জীবন অনেক রকম হতে পারে, তবে একে সাদামাটা করেই চলতে হবে ।

সাদামাটা জীবন নিয়ে কথা

সম্মানিত ভিজিটর আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের এই পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য। যদি আমাদের সাদামাটা জীবন নিয়ে কিছু কথা পোস্টটি ভালো লাগে তাহলে আমাদের পাশে থাকার অনুরোধ রইলো। আমাদের এই পোস্টটি ভালো লাগলে কমেন্ট করতে ভুলবেন না। কারণ আপনাদের একটি কমেন্ট আমাদের হাজারটি পোস্ট লিখতে অনুপ্রেরণা জায়গায়। নিত্য নতুন ইন্টারেস্টিং পোস্ট পেতে সাবস্ক্রাইব করে আমাদের পাশেই থাকুন। সবাই ভাল থাকবেন শুভকামনা রইল

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button