Post Code

ঝিনাইদহ জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

সম্মানিত পাঠক ভাই বোন বন্ধুগণ আপনাদের সকলকে জানাচ্ছি আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। প্রতিদিনের মতো আমাদের ওয়েবসাইটে আজকে নিয়ে এসেছি গুরুত্বপূর্ণ একটি প্রতিবেদন। আজকের এই প্রতিবেদনটিতে আমরা ঝিনাইদহ জেলার পাঠকদের উদ্দেশ্যে নিয়ে এলাম ঝিনাইদহ জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত একটি প্রতিবেদন। এই প্রতিবেদনটিতে আমরা ঝিনাইদহ জেলার পাঠকদের সহায়তা করার জন্য নিজস্ব জেলার পোস্ট কোড এরিয়া কোড সংগ্রহ করেছি। আপনারা আমাদের প্রতিবেদনের আলোকে নিজের জেলার পোষ্ট কোড এরিয়া কোড সম্পর্কে তথ্যগুলো সংগ্রহ করে আপনার বিভিন্ন প্রয়োজনে এই তথ্যগুলো কাজে লাগাতে পারবেন। এক্ষেত্রে আমাদের আজকের এই তথ্যগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ঝিনাইদহ জেলার পোস্ট অফিস

বাংলাদেশের প্রতিটি জেলার সঠিক অবস্থান সম্পর্কে জানার জন্য পোস্ট কোড এরিয়া কোড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। বাংলাদেশে মূলত ৬৪ টি জেলা রয়েছে। ৬৪ জেলার সঠিক অবস্থান সম্পর্কে জানার জন্য আলাদা আলাদা পোস্ট কোড এরিয়া কোড ব্যবহার করা হয়। প্রতিটি জেলার সঠিক অবস্থান ও জেলা সম্পর্কিত বিভিন্ন রকম তথ্য পোস্ট কোড এরিয়া কোড মাধ্যমে একজন মানুষ জানতে পারে। প্রাচীনকাল থেকেই মূলত পোস্ট করব এরিয়া কোড ব্যবহার করা হতো। প্রাচীনকালের চিঠিপত্র প্রতিটি ডাকঘরে পৌঁছানোর জন্য পোস্ট কোড ও এরিয়া কোড ব্যাপক অবদান রেখেছিল। বর্তমান সময়েও প্রতিটি ক্ষেত্রে একজন মানুষের নিজের জেলার অবস্থান সম্পর্কে জানতে কিংবা বিভিন্ন প্রয়োজনে চিঠিপত্র আদান-প্রদানের জন্য পোস্ট কোড ব্যাপক অবদান রাখছে। তাইতো প্রতিটি জেলার জন্য আলাদা আলাদা পোস্ট কোড ও এরিয়া কোড ব্যবহার করা হয়।

ঝিনাইদহ জেলার পোস্ট কোড

অনেকেই ঝিনাইদহ জেলা থেকে প্রতিনিয়ত নিজের জেলার পোস্ট কোড সম্পর্কে তথ্যগুলো খুঁজে থাকেন। তাদেরকে সহায়তা করার জন্য আমাদের ওয়েবসাইটে আজকে জেলার পোস্ট কোড সম্পর্কিত প্রতিবেদনটি প্রকাশ করা হয়েছে। এই প্রতিবেদনটিতে আপনাদের উদ্দেশ্যে ঝিনাইদহ জেলার পোস্ট কোড সম্পর্কিত সকল তথ্য তুলে ধরেছি। আপনারা আমাদের এই পোস্ট কোড সংগ্রহ করার মাধ্যমে ঝিনাইদহ জেলার অবস্থান সম্পর্কে জানতে পারবেন এবং আপনি যদি ঝিনাইদহ জেলার কোন ডাকঘরে চিঠিপত্র পাঠাতে চান তাহলে আমাদের এই তথ্যগুলো ব্যবহার করতে পারবেন। নিচে ঝিনাইদহ জেলার পোস্ট কোড তুলে ধরা হলো:

ঝিনাইদহ জেলার এরিয়া কোড

সম্মানিত ভিউয়ার্স এখন আমরা আপনাদের উদ্দেশ্যে ঝিনাইদহ জেলার এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করব। প্রতিটি জেলার সঠিক অবস্থান সম্পর্কে জানার জন্য আলাদা আলাদা এরিয়া কোড ব্যবহার করা হয়। এই এরিয়া কোড ব্যবহার করার মাধ্যমে প্রতিটি মানুষ নিজের জেলার অবস্থান সম্পর্কে তথ্যগুলো সহজে জানতে পারে। তাইতো অনেকেই নিজের জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য অনলাইনে ঝিনাইদহ জেলার এরিয়া কোড খুঁজে থাকেন। তাদেরকে সাহায্য করার জন্যই মূলত আজকের এই প্রতিবেদনটি তুলে ধরা হয়েছে। তাই আপনারা আর দেরি না করে আমাদের আজকের এই ঝিনাইদহ জেলার এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো দেখে নিন।

জেলা উপজেলা সাব অফিস পোস্ট কোড (ডাক সংকেত)
ঝিনাইদহ মহেশপুর মহেশপুর ৭৩৪০
ঝিনাইদহ হরিনাকুন্ডু হরিনাকুন্ডু ৭৩১০
ঝিনাইদহ শৈলকুপা শৈলকুপা ৭৩২০
ঝিনাইদহ শৈলকুপা Kumiradaha ৭৩২১
ঝিনাইদহ নলডাঙ্গা হাট বারোবাজার ৭৩৫১
ঝিনাইদহ নলডাঙ্গা নলডাঙ্গা ৭৩৫০
ঝিনাইদহ ঝিনাইদহ সদর ঝিনাইদহ সদর ৭৩০০
ঝিনাইদহ ঝিনাইদহ সদর ঝিনাইদহ ক্যাডেট কলেজ ৭৩০১
ঝিনাইদহ কোটচাঁদপুর কোটচাঁদপুর ৭৩৩০

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button