Post Code

সিরাজগঞ্জ জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

সম্মানিত ভিউয়ার্স আপনাদের প্রতি আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের আলোচনা। আমরা আজকে চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীদের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছে সিরিজগঞ্জ জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত নতুন এই প্রতিবেদনটি। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাদের মাঝে সিরাজগঞ্জ জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত সঠিক তথ্যগুলো তুলে ধরব। যেগুলোর মাধ্যমে আপনারা সিরাজগঞ্জ জেলার ডাকঘরের ঠিকানা ও ভৌগলিকভাবে সিরাজগঞ্জ জেলার অবস্থান সম্পর্কে জানতে পারবেন। তাই আশা করা যায় এই প্রতিবেদনটি আপনাদের বাস্তব জীবনে কাজে লাগবে।

সিরাজগঞ্জ জেলার পোস্ট অফিস

মূলত প্রতিটি জেলার ডাকঘর ঠিকানা ও জেলার অবস্থান সম্পর্কে জানতে পোস্ট কোড এরিয়া কোড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এটি এমন একটি গুরুত্বপূর্ণ কোড যার নির্দিষ্ট জেলার ও ডাকঘরের সঠিক ঠিকানা নির্দেশ করে থাকে। বাংলাদেশের প্রতিটি জেলাকে আলাদা আলাদা ভাবে বোঝাতে এবং জেলার অবস্থান সম্পর্কে জানাতে মূলত পোস্টকোড ও এরিয়া কোড বিষয়টি চালু করা হয়েছে। এটি সংগ্রহ করার মাধ্যমে প্রতিটি জেলাবাসী নিজের জেলার অবস্থান সম্পর্কে জানতে পারে। বর্তমান বিশ্বে যোগাযোগ মাধ্যম কে উন্নত করার জন্য মূলত ১৯০ টি দেশে পোস্ট কোড এরিয়া কোড বিষয়টি চালু হয়েছে। যেটি প্রতিটি মানুষকে সঠিকভাবে নিজস্ব স্থান সম্পর্কে জানতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই আমাদের অবশ্যই নিজস্ব জেলার পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করতে হবে।

সিরাজগঞ্জ জেলার পোস্ট কোড

অনেকেই অনলাইনে বিভিন্ন প্রয়োজনে সিরাজগঞ্জ জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্য গুলো জানতে চান। তাদেরকে জানাতে আজকে আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি আমরা সিরাজগঞ্জ জেলার পোস্ট কোড সম্পর্কিত এই পোস্টটি। আমাদের এই পোস্টের মাধ্যমে আপনারা সিরাজগঞ্জ জেলার পোস্ট কোড সম্পর্কে জানতে পারবেন। আপনি আপনার ব্যক্তিগত প্রয়োজনে আমাদের এই তথ্যগুলো সংগ্রহ করে উপকৃত হতে পারবেন। তাই আপনারা যারা সিরাজগঞ্জ জেলার পোস্টকোড সম্পর্কে জানতে চাচ্ছেন তারা এই তথ্যগুলো সংগ্রহ করুন। নিচে সিরাজগঞ্জ জেলার পোস্ট কোড তুলে ধরা হলো:

সিরাজগঞ্জ জেলার এরিয়া কোড

পাঠক বন্ধুরা এখন আমরা সিরাজগঞ্জ জেলার ভাই-বোনদের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে সিরাজগঞ্জ জেলার এরিয়া কোড সম্পর্কিত সঠিক তথ্যগুলো উপস্থাপন করব। এই তথ্য গুলোর মাধ্যমে আপনারা প্রত্যেকেই সিরাজগঞ্জ জেলার ভৌগোলিক অবস্থান সম্পর্কে জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই তথ্যগুলোর আলোকে নিজে সিরাজগঞ্জ জেলার অবস্থান সম্পর্কে সুস্পষ্টভাবে জানতে পারবেন এবং অপরকে এর অবস্থান সম্পর্কে সঠিক তথ্যগুলো তুলে ধরতে পারবেন।নিচে সিরাজগঞ্জ জেলার এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হলো:

জেলা থানা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
সিরাজগঞ্জ বাইদ্দ্যা জামতৈল বাইদ্দ্যা জামতৈল ৬৭৩০
বেলকুচি বেলকুচি ৬৭৪০
বেলকুচি এনায়েতপুর ৬৭৫১
বেলকুচি রাজাপুর ৬৭৪২
বেলকুচি সোহাগপুর ৬৭৪১
বেলকুচি স্থল ৬৭৫২
ধানগড়া ধানগড়া ৬৭২০
ধানগড়া মালঙ্গা ৬৭২১
কাজীপুর গান্ধাইল ৬৭১২
কাজীপুর কাজীপুর ৬৭১০
কাজীপুর শুভগাছা ৬৭১১
শাহজাদপুর জামিরটা ৬৭৭২
শাহজাদপুর কৈজুরী ৬৭৭৩
শাহজাদপুর পরজানা ৬৭৭১
শাহজাদপুর শাহজাদপুর ৬৭৭০
সিরাজগঞ্জ সদর রায়পুর ৬৭০১
সিরাজগঞ্জ সদর রাশিদাবাদ ৬৭০২
সিরাজগঞ্জ সদর সিরাজগঞ্জ সদর ৬৭০০
তাড়াশ তাড়াশ ৬৭৮০
উল্লাপাড়া লাহিড়ী মোহনপুর ৬৭৬২
উল্লাপাড়া সালাপ ৬৭৬৩
উল্লাপাড়া উল্লাপাড়া ৬৭৬০
উল্লাপাড়া উল্লাপাড়া R.S ৬৭৬১

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button