Uncategorized

মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে পরিচয় বের করার উপায় ।

ইমু/ হোয়াটসঅ্যাপ/ ম্যাসেঞ্জার আপনি চাইলেই যেকোনো কারো পরিচয় বের করতে পারবেন মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে। কথাটি শুনতে অবিশ্বাস্য মনে হলেও এটি সঠিক। আর আজকের এই পোস্টটিতে আমরা এই বিষয়টি সম্পর্কে আপনাদের সম্পূর্ণ ধারণা দেব। খুবই সহজ পদ্ধতি এর জন্য শুধুমাত্র আপনাদের একটি স্মার্টফোন অর্থাৎ এন্ড্রয়েড ফোনের প্রয়োজন হবে। সুতরাং আমাদের সাথে থেকে এই বিষয়ে সহযোগিতা নিতে পারেন। সত্যিকার অর্থে এমন একটি প্রক্রিয়া সম্পর্কে অনেকেই অনুসন্ধান করছেন দীর্ঘদিন ধরে। এ পদ্ধতি সম্পর্কে এক ব্যক্তি একই মতামত প্রকাশ করেছেন অনেকেই বলে থাকেন এটি কোনোভাবেই সম্ভব নয় । প্রযুক্তির এই যুগে প্রযুক্তির মাধ্যমে অনেক কিছুই করা সম্ভব এগুলো বিশ্বাস করা কষ্টকর।

মনিগ্রাম অর্থাৎ আজকের আলোচিত বিষয়টি কোনোভাবেই অসম্ভব মনে হচ্ছে না। প্রমান সহ আপনাদের আমরা এই বিষয়টি পরিস্কার ভাবে বুঝিয়ে দেবো। অর্থাৎ আশা করি আপনি এখান থেকে এ বিষয়ে সম্পর্কে জানতে পারবেন। অর্থাৎ এই বিষয়েও প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানতে পুরো পোস্টের সাথে থাকতে হবে আপনাদের।

মোবাইল অ্যাপ্লিকেশন এর মাধ্যমে পরিচয় বের করুন

মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে পরিচয় বের করার জন্য আপনাকে নম্বর ব্যবহার করতে হবে। অর্থাৎ আপনি যে মোবাইল নম্বরটির পরিচয় বের করতে আগ্রহী সেই মোবাইল নম্বরটি বিভিন্ন অ্যাপ্লিকেশন এর মাধ্যমে অনুসন্ধান পূর্বক ব্যবহারকারীর পরিচয় সম্পর্কে জানার উপায় রয়েছে। এর জন্য আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে। অনেকদিন ধরেই এই পদ্ধতি অবলম্বন করে অনেকেই পরিচয় বের করতে সক্ষম হয়েছে। সুতরাং আপনারা যারা বর্তমানে আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন তারা এখান থেকে এই মুহূর্তে এ বিষয়গুলো সম্পর্কে জানতে পারবেন শুধুমাত্র সময়ের অপেক্ষা ধৈর্যের সাথে পুরো পোস্টটি পড়ুন। মোবাইল অ্যাপ্লিকেশন এর মাধ্যমে পরিচয় বের করার জন্য প্রয়োজনীয় তিনটি অ্যাপ সম্পর্কে আপনাদের জানাবো। যেগুলোর মাধ্যমে আপনি অন্যের পরিচয় ব্যবহার করতে পারবেন মোবাইল নম্বরের মাধ্যমে। এর মধ্যে একটি অ্যাপস এর নাম হচ্ছে ইমু । হোয়াটসঅ্যাপ ও ম্যাসেঞ্জার । এই অ্যাপ্লিকেশনগুলো ব্যবহার করে কিভাবে মোবাইল নম্বরের মাধ্যমে উনার পরিচয় বের করবেন তা নিচে প্রদান করা হচ্ছে।

ইমুর মাধ্যমে পরিচয় বের করুন

আপনি যে নাম্বার অনুসন্ধান করে পরিচয় বের করতে চাচ্ছেন তা আপনার ইমু একাউন্ট এ গিয়ে অনুসন্ধান করুন। এক্ষেত্রে আপনার মোবাইলে ইমু অ্যাপটি না থেকে থাকলে প্লে স্টোর থেকে সেটি ডাউনলোড করে নিতে পারেন। এবং এরপর নিজের একটি অ্যাকাউন্ট তৈরি করুন একাউন্টে যাওয়ার পর সেখানে সার্চ অপশনে সেই মোবাইল নাম্বারটি প্রদান করুন। এরপর অনুসন্ধান করলে আপনার ওই নাম্বারটি দ্বারা ইমু একাউন্ট খোলা হয়ে থাকলে নাম সাথে ছবিসহ পরিচয় পেয়ে যাবেন। খুবই সহজ একটি পদ্ধতি আশাকরি আপনারা এভাবে অন্যের পরিচয় বের করতে পারবেন। তবে এ প্রক্রিয়ায় ব্যর্থ হলে হতাশায় কিছু নেই নিচে আরও কিছু প্রক্রিয়া উল্লেখ করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে পরিচয় বের করুন

সোশ্যাল মিডিয়া গুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ হচ্ছে অন্যতম একটি সোশ্যাল মিডিয়া। যেখানে মেসেজ সাথে ভিডিও ও অডিও কলের সুযোগ সুবিধা রয়েছে। এ ক্ষেত্রে অনেকেই যোগাযোগের জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন। সুতরাং আপনি এই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে অন্যের পরিচয় বের করতে পারবেন। আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি থেকে আপনার পরিচয় দরকার এমন ব্যক্তির মোবাইল নম্বর প্রদান করে অনুসন্ধান করলে আপনি ব্যক্তির নাম ও ছবি লক করতে পারবেন আশা করছি। এক্ষেত্রে একটি বিষয় অবশ্যই মনে রাখা দরকার সেটি হচ্ছে আপনার প্রদানকৃত নম্বরটির দ্বারা অ্যাকাউন্টগুলো খোলা থাকলে তবেই আপনি তা দেখতে পারবেন। বেশিরভাগ ক্ষেত্রেই মোবাইল নম্বরের ব্যবহার লক্ষ্য করা যায় এই অ্যাকাউন্টগুলো খোলার কাজে। তবে কিছু সংখ্যক মানুষ রয়েছে যারা এই অ্যাকাউন্টগুলো করা থেকে বিরত থাকে এমন ব্যক্তির পরিচয় বের করা সত্যিই কষ্টকর। তবে বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ হলে আপনি আইনি সহায়তা নিতে পারেন এক্ষেত্রে আপনার নিকটস্থ থানায় জিডি করতে পারেন এবং পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত আলোচনার মাধ্যমে পরিচয় বের করে নিতে পারেন।

Related Articles

Back to top button