Uncategorized

স্বার্থ নিয়ে উক্তি, স্ট্যাটাস, এসএমএস

আপনারা যারা স্বার্থ নিয়ে উক্তি গুলো অনুসন্ধান করেছেন তাদের জন্য আমরা সহযোগী একটি পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি আজকে। গুরুত্বপূর্ণ একটি বিষয়ের উপর আপনি অনুসন্ধান করেছেন আপনার অনুসন্ধানে বিষয়টি সত্যিই গুরুত্বপূর্ণ। এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ এই তথ্য দিয়ে সহযোগিতার লক্ষ্যে আমরা আজকের পোস্টটি নিয়ে এসেছি উক্ত পোস্টের মাধ্যমে আপনাদের জানাব স্বার্থ নিয়ে কিছু সেরা উক্তি। আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে নিয়মিত বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে উক্তি প্রদান করে থাকে তারই ধারাবাহিকতা বজায় রেখে আজকের আলোচনার বিষয় হিসেবে নির্ধারণ করেছি স্বার্থ সম্পর্কিত উক্তি। সুতরাং এই উক্তিগুলো সম্পর্কে জানার প্রয়োজনীয়তা অনুভব করে থাকলে পুরো পোস্টের সাথে থাকার জন্য বিশেষভাবে বলা যাচ্ছে। আমরা কথা দিচ্ছি আপনাদের এই বিষয়ের উপর ভিত্তি করে গুরুত্বপূর্ণ কিছু উক্তি প্রদান করব আমরা।

স্বার্থের পিছনে মানুষ ছুটি। আজকে আপনি আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন আপনার স্বার্থ রয়েছে তাই আপনার স্বার্থ হচ্ছে স্বার্থ সম্পর্কিত উক্তি গুলো সম্পর্কে জানা। স্বার্থ নেই এমন কোন কিছুই নেই। এমন কিছু নিম্নস্তরের মানুষ রয়েছে যারা স্বার্থের জন্য সবকিছুই করতে রাজি। স্বার্থের লোভে করা কাজগুলোতে সফলতা অর্জন করলে অর্থাৎ নিজের স্বার্থ হাসিল হলে মানুষ মনে মনে খুশি অনুভব করে থাকেন। পৃথিবীতে প্রায় সকলেই স্বার্থপর খুব কম সংখ্যক মানুষ রয়েছে যারা স্বার্থের পিছনে ছুটে না।

বর্তমান সময়ে আপনি লক্ষ্য করলে বুঝতে পারবেন আপনার আশেপাশে শত শত মানুষ রয়েছে যারা স্বার্থ নিয়ে সবসময় ব্যস্ত রয়েছেন। সত্যি বলতে আপনি আমি আমরা সকলেই স্বার্থপর সুতরাং স্বার্থ সম্পর্কিত উক্তি গুলো সম্পর্কে জানার প্রয়োজনীয়তা রয়েছে আমাদের। বিশ্বের সেরা মানুষ, জ্ঞানীগুণী ব্যক্তি গণ এই বিষয়ে কি বলেছেন, কি মতামত দিয়েছেন কি পরামর্শ দিয়েছে ? এই বিষয়গুলোকে আমরা উক্তি রুপে জানবো এখান থেকে । সুতরাং আপনারা যারা স্বাস্থ্য সম্পর্কিত উক্তি গুলো সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেছেন এবং বর্তমানে আমাদের ওয়েবসাইটে রয়েছে এক্ষেত্রে আপনাদের সহযোগিতা লক্ষ্যে আমরা গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করবো এখানে। আশা রাখছি আগ্রহের সাথে থাকবেন আজকের আলোচনায়।

স্বার্থ নিয়ে উক্তি

স্বার্থহীন মানুষ খুঁজে পাওয়া খুবই কষ্টকর। এর কারণ সকলেই স্বার্থের পিছনে ছুটে চলেছে অবিরাম। কিছু কিছু মানুষ নিজের স্বার্থের লক্ষ্যে অন্যায় ও জুলুম করতেও দ্বিধা বোধ করছেন না। এক্ষেত্রে অবশ্যই আমাদের স্বার্থ সম্পর্কিত বিশেষ ব্যক্তিদের মতামত সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে। পাশাপাশি সফল ব্যক্তিদের দৃষ্টিভঙ্গি সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে এক্ষেত্রে আমরা স্বাস্থ্য সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যগুলো সম্পর্কে জানতে পারবো। বর্তমান সময়ে স্বার্থত্যাগ খুব কম লক্ষ্য করা যায়। আর এই বিষয়টি আমরা লক্ষ করে থাকি শুধু মাত্র বাবা-মায়ের ক্ষেত্রে। তাইতো বিভিন্ন ক্ষেত্রে আমরা একটি লাইন পেয়ে থাকি সেটি হচ্ছে স্বার্থ ছাড়া ভালবাসে শুধু আমার মা। আশা করছি বিষয়টি আপনাদের মাঝে পরিষ্কার। নীতি হিসেবে সামাজিক স্বার্থ ছিল এটি বিলুপ্ত করা সমসং জন্য সেই সুবিধা সরিয়ে নেওয়া একেই বলে সার্থক।

 

স্বপ্ন তাকে নিয়েই দেখো যে শুধু স্বপ্নই দেখায় না বাস্তবায়নও করে থাকে, কিন্তু তুমি এমন কাউকে নিয়ে স্বপ্ন দেখিও না যে স্বপ্ন দেখিয়ে নিজেই অনন্তে হারিয়ে যায়।

___রেদোয়ান মাসুদ

স্বার্থপরতার প্রত্যেকট কাজ বা স্বার্থপরতার চিন্তা ভাবনা আমাদের সকল বিষয়_বস্তুর সাথে যুক্ত করে তুলে এবং সঙ্গে সঙ্গেই আমরা দাস হয় যাই।

___স্বামী বিবেকানন্দ

স্বার্থপরতাকে  সবসময় ক্ষমা করিতে হবে, কারন এর নিরাময়ের কোনো আশাই নেই।

___যেন অস্টেন

স্বার্থপরতা মনুষ্য জাতির জন্য সর্বশ্রেষ্ঠ অভিশাপ।

___উইলিয়াম ই. গ্ল্যাডস্টোন

প্রেম সকল ধরনের আবেগের মাঝে সবচেয়ে স্বার্থপর।

___আলেক্সান্দ্রে  ডুমাস

মহান কৃতিত্ব সাধারনত মহান ত্যাগের জন্মেই হইয়ে থাকে, কখনোই স্বার্থপরতার ফলস্বরুপ নয়।

___নেপোলিয়ন হিল

 কোনো ব্যক্তিকে তার নিজের স্বার্থের পিছনে চলার জন্য নয়, বরং তার প্রতিবেশীদের প্রতি অবহেলা করার জন্যই তাকে স্বার্থপর বলা হয়।

___রিচার্ড হোয়াটলি

আমাদের জীবন যদি শুধুমাত্র স্বকেন্দ্রিক এবং স্বার্থপর হইয়ে যায় তবে কোনো স্থায়ী সুখই নেই।

___লীন জি. রোব্বিন্স

অর্থ বা টাকা পয়সা যেখানে নেই ভালোবাসা সেখানে দুর্লভ।

___স্যার টমাস ব্রাউন

যতক্ষণ পর্যন্ত অন্তরের মাঝে স্বার্থপরতা রয়েছে, ততক্ষন পর্যন্ত ইশ্বরের প্রতি ভালবাসা অসম্ভব।

___স্বামী বিবেকানন্দ

 

স্বার্থ নিয়ে স্ট্যাটাস

স্বার্থ সম্পর্কিত স্ট্যাটাসগুলো অনেকেই অনুসন্ধান করে থাকেন। কারণ আমাদের সাথে পরিচয় থাকে অনেক স্বার্থপর মানুষের। যারা স্বার্থের জন্য ব্যবহার করে এসেছেন আমাদের। এবং নির্দিষ্ট সময় পর আবার চলে গেছেন। এক্ষেত্রে কিছু ব্যক্তিগণ রয়েছেন যারা তাদের এই মনের ভাব কে স্ট্যাটাস হিসেবে ব্যবহার করে থাকেন তাইতো অনলাইন থেকে অনুসন্ধান করছেন স্বার্থ সম্পর্কিত স্ট্যাটাস গুলো। এক্ষেত্রে আমরা এমন অনুসন্ধান কারীদের সহযোগিতার লক্ষ্যে বাছাইকৃত সেরা কিছু স্ট্যাটাস নিয়ে উপস্থিত হয়েছি আপনারা অবশ্যই স্ট্যাটাস গুলো পড়বেন এখান থেকে কোন একটি স্ট্যাটাস আপনার ভাললাগতে পারে ভালো রাখে ব্যবহার করবেন এবং স্বার্থপর মানুষগুলো থেকে দূরে থাকার জন্য বলা হচ্ছে স্বার্থপর মানুষগুলো খুবই ভয়ঙ্কর হতে পারে। বর্তমান বিভিন্ন ক্ষেত্রে এটি লক্ষণীয় যে স্বার্থের লক্ষ্যে নিজের আপন মানুষের জীবন বিপন্ন।

 

ইসরায়েলের মতো একটি নিরাপদ বন্ধু, কৌশলগত অংশীদার থাকা মার্কিন যুক্তরাষ্ট্রের স্বার্থের জন্য এটি অত্যধিক উপকারী।
– জো বিডেন

অধিকাংশ মানুষ যাকে তাদের বিবেক বলে, তা হল স্বার্থা অনুসারে বাম বা ডান দিকে পাল্টানো কাল্পনিক গুণ।
– ভারনন হাওয়ার্ড

গণতন্ত্রের প্রকৃতপক্ষে প্রয়োজন যে সমগ্র জনসাধারণ সাধারণ সমস্যাগুলি দেখা এবং তাদের সমাধান করা এবং তাদের নিজস্ব সংকীর্ণ স্বার্থ থেকে বেরিয়ে আসতে পারা৷
– এলি প্যারিসার

আপনার দলের প্রয়োজনকে ব্যক্তিগত স্বার্থের উপরে রাখা একটি কঠিন কাজ।
– অ্যালেক্স স্কট

প্রত্যেকেরই সবসময় কিছু না কিছু স্বার্থ থাকে। যখন এটি একটি নির্দিষ্ট বিন্দু অতিক্রম করে, তখনই এটি দুর্নীতিতে পরিণত হয়।

– জেপহির টিচআউট

সুখ স্বার্থের মাধ্যমে নয়, চিরন্তন আলোর অফুরন্ত ভালোবাসায় নিঃশর্ত বিশ্বস্ততার মাধ্যমে অর্জিত হয়।
– অ্যারন কোহেন

প্রায়শই, যুদ্ধ শুরু করার অজুহাতগুলি জমি, খাদ্য বা জ্বালানির প্রকৃত অভাব নয়, বরং কিছু ধারণা। যেমনঃ ভয়, সম্মান এবং অনুভূত স্বার্থ।
– ভিক্টর ডেভিস হ্যানসন

দায়িত্ব বা বিবেকের তাড়নায় কেউ মাঝে মাঝে স্বার্থ থেকে ট্রিগারটি টেনে নিয়ে যায় এবং ইতিহাস রচনা করে।
– জোসেফ ব্রডস্কি

যে সমস্ত মানুষ নিজেদের স্বার্থে কাজ করে তারা সমস্ত আবিষ্কার, উদ্ভাবন এবং সমৃদ্ধির জ্বালানি। যা বিশ্বকে ক্ষমতা দেয়।
– জন স্টোসেল

এমনকি নিষ্ঠুর, স্বার্থপর ব্যক্তিরাও একভাবে বা অন্যভাবে বুঝতে পারবে যে, স্ব-ধ্বংসাত্মক উপায়ে কাজ করা তাদের স্বার্থের জন্য ভালো কিছু নয়।
– ডেভিড গ্রিনস্পুন

এটা কি আসলেই সত্য যে রাজনৈতিক স্বার্থ কোনভাবে অর্থনৈতিক স্বার্থের চেয়ে মহৎ?
– মিল্টন ফ্রিডম্যান

Related Articles

Back to top button