Uncategorized

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ [Download PDF]

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্য জানতে আগ্রহী ব্যক্তি গনের জন্য এটি একটি বিশেষ পোস্ট। এর কারণ কারিগরি শিক্ষা বোর্ড অভিদপ্তর ইতিমধ্যেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। এক্ষেত্রে আমরা এই নিয়োগ বিজ্ঞপ্তি বিস্তারিত আলোচনার মধ্য দিয়ে আপনাদের উপকৃত করার সিদ্ধান্ত নিয়েছি। সুতরাং আপনারা যারা কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে আগ্রহী তারা অবশ্যই পুরো পোস্টটি মনোযোগ এর সাথে পড়বেন। আশা করি উপরোক্ত বিষয়ের উপর সঠিক জ্ঞান অর্জনে সক্ষম হবেন। প্রতিবছর প্রায় বিপুলসংখ্যক নিয়োগ হয়ে থাকেন এই কারিগরি শিক্ষা অধিদপ্তর। অনেকেই এই অধিদপ্তর চাকুরীর জন্য আগ্রহ প্রকাশ করে থাকেন। সুতরাং আপনারা যারা চাকুরীর জন্য বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করছেন তাদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় একটি পোস্ট।

কারিগরি শিক্ষা অধিদপ্তর বাংলাদেশে কারিগরি শিক্ষার উন্নয়ন, সম্প্রসারণ ও গবেষণার দায়িত্বে নিয়োজিত সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের একটি অধিদপ্তর। কারিগরি শিক্ষা অধিদপ্তর হল একটি বাংলাদেশ সরকারী অধিদপ্তর যা বাংলাদেশের কারিগরি শিক্ষার ক্ষেত্রে উন্নয়ন, সম্প্রসারণ এবং গবেষণার জন্য দায়ী শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে। ডিটিই চাকরি সংক্রান্ত নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য আমাদের ওয়েবসাইটে দেওয়া আছে। কারিগরি শিক্ষা বিভাগ পরবর্তী পদের জন্য উপযুক্ত প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করেছে।

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত সকল তথ্য জানা আমাদের জন্য গুরুত্বপূর্ণ সেই সকল তথ্য রয়েছে এখানে। অনেকেই নিয়োগ বিজ্ঞপ্তি তে চাকরির ধরন আবেদনের যোগ্যতা। নিয়োগ সংখ্যা অর্থাৎ বোর্ড নিয়োগ পদ। এছাড়াও জানার প্রয়োজন রয়েছে আবেদন শুরু কবে হবে এবং কত তারিখে আবেদন এর শেষ ডেট। আবেদনের বয়স এমনকি বেতন সংক্রান্ত তথ্য জানার জন্য আগ্রহ প্রকাশ করে থাকেন অনেকেই। এক্ষেত্রে আমরা আবেদন সংক্রান্ত সকল তথ্য তুলে ধরার চেষ্টা করেছি।

কারিগরি শিক্ষা অধিদপ্তর (সংক্ষেপে ডিটিই) 1960 সালে প্রতিষ্ঠিত হয়েছিল যখন বাংলাদেশ পাকিস্তানের অংশ ছিল। বাংলাদেশে কারিগরি শিক্ষার ক্ষেত্রে উন্নয়ন, সম্প্রসারণ ও গবেষণার উদ্দেশ্যে এই সংস্থাটি প্রতিষ্ঠিত হয়েছিল। বর্তমানে কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীনে প্রায় ৬৪টি কারিগরি স্কুল ও কলেজ, ৪৯টি পলিটেকনিক ইনস্টিটিউট, ০১টি ডিগ্রি স্তরের কারিগরি শিক্ষক প্রশিক্ষণ কলেজ এবং ০৪টি প্রকৌশল কলেজ রয়েছে। সম্প্রতি, সংস্থাটি 309টি শূন্যপদ পূরণের জন্য একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আজ এই পোস্টের মাধ্যমে আমরা এই নোটিশের সকল তথ্য জানবো। সুতরাং, কারিগরি স্কুল এবং কলেজে চাকরি পেতে আগ্রহী প্রার্থীরা এই টেকডু চাকরির বিজ্ঞপ্তি 2022 দেখতে পারেন।

অর্থাৎ আপনাদের সুবিধার জন্য আমরা নিয়োগের যে গুরুত্বপূর্ণ তথ্য গুলো রয়েছে সেগুলো সম্পর্কে জানা একজন আবেদনকারীর জন্য গুরুত্বপূর্ণ সেগুলো তালিকা আকারে নিচে তুলে ধরেছি। আশা করি আপনারা খুব সহজেই সেখান থেকে আপনাদের জন্য প্রয়োজনীয় তথ্য গুলো জেনে নিতে পারেন। নিচে গুরুত্বপূর্ণ তথ্য গুলি দেওয়া রয়েছে।

চাকরির ধরন সরকারি চাকরি
আবেদনযোগ্য জেলা সকল ও উল্লেখিত জেলা
চাকরিদাতা প্রতিষ্ঠান কারিগরি শিক্ষা অধিদপ্তর
ওয়েবসাইট techedu.gov.bd
মোট পদ ২৪ টি
পদের সংখ্যা ৪১ জন
বয়সসীমা ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা ৮ম/এসএসসি/এইচএসসি/স্নাতক/বিএসসি
আবেদন শুরু হবে ১৩ জানুয়ারি, ২০২২
আবেদনের শেষ তারিখ ১২ ফেব্রুয়ারি, ২০২২
আবেদনের মাধ্যম অনলাইনে

শিক্ষাগত যোগ্যতা পদ ভেদে শিক্ষাগত যোগ্যতাও ভিন্ন ভিন্ন চাওয়া হয়েছে। আবেদন করতে ইচ্ছুক প্রার্থীগণ নিচে দেওয়া কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ থেকে শিক্ষাগত যোগ্যতা দেখে নিবেন। Online -এ যেকোন পদের বিপরীতে apply করা যাবে ১৩ জানুয়ারি ২০২২ তারিখ সকাল ১০.০০ ঘটিকা হতে। Apply করতে পারবেন ১২ ফেব্রুয়ারি ২০২২ তারিখ বিকাল ০৫.০০ ঘটিকা পর্যন্ত। সুতরাং যারা আবেদন করার সিদ্ধান্ত নিয়েছেন। অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে হবে অন্যথায় আপনার আবেদন গ্রহণযোগ্য হবে না। আবেদনের পর যে বিষয়গুলি সম্পর্কে আমাদের জানতে হবে সে বিষয়গুলি আরেকটি পোস্টের মাধ্যমে আমরা আপনাদের মাঝে জানিয়ে দেওয়ার চেষ্টা করব সুতরাং সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন।

Related Articles

Back to top button