Uncategorized

গুগল ড্রাইভ কি  ? গুগল ড্রাইভ কিভাবে ব্যবহার করব?

গুগোল ড্রাইভ সম্পর্কিত তথ্য নিয়ে আলোচনা করা হবে আজকের পোস্ট টিতে। বহুল পরিচিত একটি শব্দ হচ্ছে গুগোল ড্রাইভ। অনেকেই এই শব্দটির সাথে পরিচিত হলেও এর কাজ সম্পর্কে জানেন না বিপুলসংখ্যক মানুষ। এটি কি কিভাবে কাজ করে গুগল ড্রাইভ কিভাবে ব্যবহার করতে হবে এই সকল প্রশ্ন মনের মধ্যে নিয়ে অনেকেই অনলাইনে অনুসন্ধান করেছেন এই বিষয়ে জানার জন্য। সুতরাং আমাদের ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদের শুভেচ্ছা এবং আমাদের পোস্টটিতে আপনাকে স্বাগতম। আজকের পোস্টটিতে আমরা গুগোল ড্রাইভ সম্পর্কিত বিভিন্ন বিষয়ে তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করব। সুতরাং আপনারা যারা গুগোল ড্রাইভ সম্পর্কিত তথ্য সম্পর্কে জানতে আগ্রহী পুরো পোস্টের সাথে থেকে এ বিষয়ে জেনে নেবেন।

গুগোল ড্রাইভ এর সুবিধা সম্পর্কে জানলে সকলেই এই সুবিধাগুলো গ্রহণ করতে আগ্রহী হবে। এক্ষেত্রে আমাদের জানতে হবে গুগল ড্রাইভ কি গুগোল ড্রাইভ এর মাধ্যমে কি করা যায় এর ব্যবহার সহ বিস্তারিত সকল বিষয়ে সঠিক তথ্য নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি আমরা। আশা করছি গুগোল ড্রাইভ সম্পর্কিত তথ্য এখান থেকে জেনে অন্য কোন ওয়েবসাইটে গিয়ে আপনাদের এই বিষয়ে জানার প্রয়োজন হবে না শুধুমাত্র এই পোস্টটি মনোযোগ সহকারে পড়লেই আপনি এই বিষয়টি সম্পর্কে সঠিক তথ্য জানতে আগ্রহী হবেন।

গুগল ড্রাইভ কি ?

অনেকেই এই গুগোল ড্রাইভ এর সুবিধা গ্রহণ করে থাকলেও কিছু সংখ্যক মানুষ এখনো গুগল ড্রাইভ কি এই বিষয়ে জানেন না । এই সকল ব্যক্তিদের উদ্দেশ্যে আমরা এখানে উল্লেখ করব গুগল ড্রাইভ কি এবং এর পরবর্তী সময়ে এর সুবিধা অসুবিধাও ব্যবহারের নিয়ম সম্পর্কে আপনাদের জানানো হবে। এই সকল বিষয়ে জানার পূর্বে এখান থেকে জেনে নিন গুগল ড্রাইভ কি ? গুগোল ড্রাইভ হচ্ছে এমন একটি সেবা যা গুগোল করতেই পরিচালিত অর্থাৎ এটি গুগলের একটি নিজস্ব অ্যাপ্লিকেশন। এটি মূলত একটি ক্লাউডভিত্তিক স্টরেস সলিউশন। এর কাজ সম্পর্কে আপনাদের সাধারণ ধারণা দিয়ে রাখি এটি মূলত অনলাইন ভিত্তিক একটি সেবা যেখানে আপনি আপনার প্রয়োজনীয় বিভিন্ন ছবি ফাইল আপলোড করে রাখতে পারবেন এবং প্রয়োজনে যেকোনো স্থান থেকে যেকোনো মোবাইল অথবা কম্পিউটার থেকে সেটি আবার পুনরুদ্ধার করতে পারবেন।

সুতরাং গুগোল ড্রাইভ ব্যবহার খুবই প্রয়োজনীয়। আপনার প্রয়োজনীয় বিভিন্ন তথ্য আপনি সেখানে আপলোড করে রাখতে পারবেন এক্ষেত্রে আপনার মোবাইল ফোন কম্পিউটার হারিয়ে গেলেও আপনার তথ্য থাকবেন নিরাপদে। সুতরাং গুরুত্বপূর্ণ ছবি বা বিভিন্ন ধরনের ফাইল আপনি চাইলেই সুরক্ষিত করে রাখতে পারেন গুগোল ড্রাইভ এর মাধ্যমে। আশা করছি গুগোল ড্রাইভ সম্পর্কিত সাধারণ তথ্য গুলো আপনি জানতে পারলেন এখন জানতে পারবেন গুগোল ড্রাইভ এর ব্যবহার সম্পর্কে।

গুগল ড্রাইভ কিভাবে ব্যবহার করব ?

গুগোল ড্রাইভ এর সুবিধা সম্পর্কে জানার পর সকলেই এটি ব্যবহার করতে আগ্রহী হয়ে থাকে । তবে এর ব্যবহার সম্পর্কে অনেকেই জানেন না অর্থাৎ কিভাবে গুগল ড্রাইভে ফাইল আপলোড করতে হয়। এবং পরবর্তী সময়ে নিজের অথবা যেকোনো ফোন কম্পিউটার থেকে তা কিভাবে পুনরুদ্ধার করতে হবে এ বিষয়ে সম্পর্কে অনেকেই জানেন না। এ সকল ব্যক্তিদের সহযোগিতায় আমরা এখানে দিয়ে রেখেছি কিভাবে আপনি গুগল ড্রাইভে ফাইল আপলোড করবেন আবার তার ডাউনলোড করবেন। সুতরাং গুগোল ড্রাইভ এর ব্যবহার সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য আমাদের সাথে থাকুন এবং নিজেই এই সকল তথ্য প্রদান করা হচ্ছে।

গুগোল ড্রাইভ স্মার্টফোনে ব্যবহার করার ক্ষেত্রে আপনি গুগল সফটওয়্যার টি ডাউনলোড করে নিতে পারেন। এরপর দুটি উপায়ে আপনি সেখানে ছবি বা ফাইল ড্রাগ করে রাখতে পারেন । যে দুটি উপায়ে আপনি গুগোল ড্রাইভ ব্যবহার করতে পারবেন তা নিচে উল্লেখ করা হলো।

১) গুগোল ড্রাইভ ওয়েবসাইট ব্যবহার করে

২) গুগোল ড্রাইভ অ্যাপস বা সফটওয়্যার ব্যবহার করে।

আমাদের মতে আপনাদের জন্য সহজ হবে গুগোল ড্রাইভ সফটওয়্যারটি ডাউনলোড করে নেওয়া। এটি আপনারা প্লে স্টোরে পেয়ে যাবেন।

Related Articles

Back to top button